রোনালদোর রেকর্ড নয়, দলের জয়ে লক্ষ্য বেনজেমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ২৬ আগস্ট ২০২২
রোনালদোর রেকর্ড নয়, দলের জয়ে লক্ষ্য বেনজেমার

ক্রিস্টিয়ানো রোনালদোর বিদায়ে রিয়াল মাদ্রিদের ভরসা হয়ে উঠেছেন করিম বেনজেমা। দলটির দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতাও এই ফরাসি স্ট্রাইকার। বয়সের সাথে পারফর্মেন্সের ধার বাড়া এই ফুটবলার জানেন, ধারাবাহিকতা ধরে রাখলেও পারবেন না রোনালদোকে ছুঁতে। তাই রোনালদোর রেকর্ড ভাঙার চেয়ে রিয়ালের জয়ে অবদান রাখতেই বেশি মনোযোগী এই ফুটবলার।

২০২১-২২ মৌসুমে এক রকম অপ্রতিরোধ্য থাকা ৩৪ বছর বয়সী বেনজেমার হাতে তুলে দেওয়া হয়েছে উয়েফার বর্ষসেরা ফুটবলারের খেতাব। পুরো মৌসুমে রিয়ালের হয়ে ৪৬ ম্যাচে করেছিলেন ৪৪ গোল। এছাড়াও ফ্রান্সকে নেশনস কাপ জেতাতেও ছিল বড় ভূমিকা।

এই সম্মাননা পেয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হন বেনজেমা। বলেন, “৩৪ বছর বয়সে এসে এখন আমি আরও ভালো অনুভব করছি, আগের চেয়ে ভালো খেলছি। এটা সত্যি যে, ব্যক্তিগত দিক থেকে এই মৌসুম আমার ক্যারিয়ারের সেরা। তবে একটা জায়গায় কোনো পরিবর্তন হয়নি। ম্যাচ জিততে আমার কী করণীয়, সেটা ভেবেই আমি মাঠে যাই। দল নিয়ে ভাবি, নিজেকে নিয়ে নয়।”

রোনালদো থাকায় কখনোই মিডিয়া কিংবা প্রচারের আলো পড়েনি বেনজেমার উপর। তবে ঠিকই জ্বলে উঠেছেন, অবশ্য সেটা রোনালদোর বিদায়ের পর। হয়ে উঠেছেন রিয়ালের কাণ্ডারি। তবুও রোনালদোর রেকর্ড ভাঙার দুঃসাহস করতে চান না বেনজেমা।

বলেন, “ক্রিস্টিয়ানো আমাকে অনেক সাহায্য করেছে। সে যখন এখানে ছিল তখন আমার ভূমিকা ভিন্ন ছিল। তবে সে চলে যাওয়ার পর বুঝলাম, গোল করার জন্য এখন আমি এক ধাপ এগিয়ে যেতে পারি…”

আরও বলেন, “এরপর থেকে যেখানে বদল এসেছে তা হলো আমার গোল সংখ্যায়। তবে আমি এখনও সেভাবেই খেলছি, যেভাবে খেলাটি খেলতে হয়। পরিসংখ্যান বলছে, রিয়াল মাদ্রিদ কিংবদন্তি থেকে বেশি দূরে না আমি। এটা আমাকে আত্মবিশ্বাস যোগায়। যদিও আমি জানি, ক্রিস্টিয়ানোর গোল স্পর্শ করা অসম্ভব।”

রোনালদোর রেকর্ড ভাঙার স্বপ্ন না দেখলেও দলকে জেতানোর জন্য সবকিছু করতে চান এই স্ট্রাইকার। বলেন, “দলের জয়ে সাহায্য করতে মাঠে আমি কী করতে পারি, সেদিকেই কেবল মনোযোগ দিই। (গোল) সংখ্যা খুব গুরুত্বপূর্ণ নয়। আমি শুধু শিরোপা কিংবা গোলের কথা ভেবে খেলি না। ফুটবল ভালোবাসি, এই কারণে খেলি। আমার অবশ্যই স্বপ্ন আছে, বিশ্বকাপ ও ব্যালন ডি’অর জেতা।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্যাসেমিরোর আশা ইউনাইটেডেই থাকবেন রোনালদো

ক্যাসেমিরোর আশা ইউনাইটেডেই থাকবেন রোনালদো

রিয়ালকে শিরোপা জিতিয়ে উয়েফার বর্ষসেরা বেনজেমা

রিয়ালকে শিরোপা জিতিয়ে উয়েফার বর্ষসেরা বেনজেমা

ক্যাসেমিরোর পর অ্যাসেনসিওকে চায় ইউনাইটেড

ক্যাসেমিরোর পর অ্যাসেনসিওকে চায় ইউনাইটেড

ক্যাসেমিরোর ইউনাইটেড যাত্রার পেছনে রয়েছে ভিন্ন চ্যালেঞ্জ

ক্যাসেমিরোর ইউনাইটেড যাত্রার পেছনে রয়েছে ভিন্ন চ্যালেঞ্জ