গোল উৎসবে ইপিএলে প্রথম জয় লিভারপুলের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৮ এএম, ২৮ আগস্ট ২০২২
গোল উৎসবে ইপিএলে প্রথম জয় লিভারপুলের

প্রথম দুই ম্যাচে ড্র-এর পর ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হার! ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) এমন শুরু হয়তো দুঃস্বপ্নেও ভাবেনি লিভারপুল সমর্থকরা। 

অবশেষে গোল উৎসব করেই প্রিমিয়ার লিগের চলতি আসরের প্রথম জয় পেয়েছে লিভারপুল। শনিবার (২৭ আগস্ট) বোর্নমাউথের বিপক্ষে ৯-০ গোলের জয়ে একেবারে প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে বড় জয়ের রেকর্ড স্পর্শ করলো অলরেডরা। 

রবার্তো ফিরমিনো ও দিয়াস গোল করেছেন দু’টি করে। এছাড়া একটি করে গোল করেছেন হার্ভি এলিয়ট, ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড, ভার্জিল ফন ডাইক ও ফাবিও কারবাইয়ো। বাকি গোল প্রতিপক্ষের আত্মঘাতী।

আগের তিন ম্যাচে জয় না পাওয়াতে যে ক্ষুধা তৈরি হয়েছিল সেটাই যেন এদিন বোর্নমাউথের বিপক্ষে পুরো পুষিয়ে নিতে চাইছিলেন লিভারপুলের ফুটবলাররা। আর এতে করে বোর্নমাউথের ফুটবলাররা যেন মাঠ ছেড়েই পালাতে চেয়েছিলেন।

হল্যান্ডের প্রথম হ্যাটট্রিকে দুর্দান্ত জয় সিটির

ম্যাচের আড়াই মিনিটের মাথায় প্রথম গোল পায় লিভারপুল। ব্রাজিলিয়ান ফুটবলার ফিরমোনোর নিখুঁত পাস থেকে লক্ষ্যভেদ করেন লিভারপুলের কলম্বিয়ান ফুটবলার দিয়াজ।

প্রথম গোলের রেশ কাটার আগেই আরও একবার গোল পায় লিভারপুল। ম্যাচের ষষ্ঠ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন হ্যাভি এলিয়ট।

ম্যাচের ২৮তম মিনিটে লক্ষ্যভেদ করেন লিভারপুলের ইংলিশ রাইটব্যাক অ্যালেকজান্ডার-আর্নল্ড। সতীর্থ ফিরমোনোর পাস থেকে দুর্দান্ত শটে লিভাপুলকে ৩-০ গোলে এগিয়ে দেন তিনি। 

৩১তম মিনিটে গোল সংখ্যা এক হালি পূর্ণ করেন ফিরমিনো। ডান দিক থেকে আসা বলে আলতো ভলিতে লক্ষ্যভেদ করেন লিভারপুলের এই ব্রাজিলিয়ান ফুটবলার।

sportsmail24

বিরতিতে যাওয়ার আগে আবারও বোর্নমাউথের জালে বল পাঠায় লিভারপুল। ম্যাচে নিজের প্রথম গোল করার পাশপাশি গোল ব্যবধানে ৫-০ করেন অলরেডদের ডাচ মিডফিল্ডার ফন ডাইক।

এক মিনিট পর নিজেদের জালেই বল পাঠিয়ে দেন বোর্নমাউথের ফুটবলার ক্রিস মেহ্যাম। ফলে ৬-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল। 

প্রথমার্ধের এতগুলো করেও ক্ষুধা মেটেনি লিভারপুলের! দ্বিতীয়ার্ধেও নিজেদের আক্রমণের ধার বজায় রেখেছে দলটি। 

বিরতি থেকে ফেরার পর ৬২তম মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন ব্রাজিলিয়ান ফিরমিনো। লিভারপুল এগিয়ে যায় ৬-০ গোল ব্যবধানে। 

sportsmail24

পুরো ম্যাচে ৭০% সময় বল ছিল লিভারপুলের পায়ে। স্কোরলাইনও কথা বলছে তার পক্ষেই! ম্যাচের ৮০তম মিনিটে আসে ম্যাচের অষ্টম গোল। প্রতিপক্ষের ডি বক্সের মাঝ থেকে জোড়ালো শটে লক্ষ্যভেদ করেন বদলি হিসেবে নামা ফ্যাবিও কারবাইয়ো! ৮৫তম মিনিটে নিজের জোড়া গোল করেন দিয়াজ। ৯ গোল করে তবেই থামে লিভারপুল। 

এই জয়ের সঙ্গে চার ম্যাচে দুই ড্র, এক হারে পাঁচ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় আট নম্বরে রয়েছে লিভারপুল। সমান ম্যাচে এক জয় তিন হারে চার পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে বোর্নমাউথ। শতভাগ জয় নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে আর্সেনাল।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

লিভারপুলের পর সাউথহ্যাম্পটনের বিপক্ষেও ইউনাইটেডের জয়

লিভারপুলের পর সাউথহ্যাম্পটনের বিপক্ষেও ইউনাইটেডের জয়

ম্যানইউ’র বড় অঙ্কের প্রস্তাব ফিরিয়ে দিলো আয়্যাক্স

ম্যানইউ’র বড় অঙ্কের প্রস্তাব ফিরিয়ে দিলো আয়্যাক্স

বিশ্বকাপ থেকে ৬ বিলিয়ন ডলার রাজস্ব আয়ের আশা কাতারের

বিশ্বকাপ থেকে ৬ বিলিয়ন ডলার রাজস্ব আয়ের আশা কাতারের

পথশিশুদের বিশ্বকাপ: জীবন বদলে যাওয়ার গল্প

পথশিশুদের বিশ্বকাপ: জীবন বদলে যাওয়ার গল্প