হল্যান্ডের প্রথম হ্যাটট্রিকে দুর্দান্ত জয় সিটির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৬ এএম, ২৮ আগস্ট ২০২২
হল্যান্ডের প্রথম হ্যাটট্রিকে দুর্দান্ত জয় সিটির

চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) প্রথম দুই ম্যাচ জেতার পর তৃতীয় ম্যাচে এসে হোঁচট খেয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। চতুর্থ ম্যাচেও একই ফলের শঙ্কা ছিল সিটিজেনদের মনে! কারণ, এদিন ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে প্রথমার্ধেই দুই গোল হজম করে বসেছিল সিটি। তবে দ্বিতীয়ার্ধে মাত্র ১৯ মিনিটের মধ্যে দুর্দান্ত হ্যাটট্রিক করে ৪-২ গোল ব্যবধানে সিটিকে জয় এনে দিয়েছেন আরলিং হল্যান্ড।

২০২১-২২ মৌসুমে দুই লেগের কোনো লেগেই ক্রিস্টালের জালে বল ঢোকাতে পারেনি সিটি। ঘরের মাঠে প্রথম লেগে হারের পর ক্রিস্টালের মাঠ থেকে পয়েন্ট ভাগাভাগি করে ফিরতে হয়েছিল পেপ গার্দিওয়ালার দলকে!।

শনিবার (২৭ আগস্ট) লিগের চতুর্থ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ঘরের মাঠে মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার সিটি। ম্যাচ শুরুর মাত্র চার মিনিটের মাথায় প্রথম গোল হজম করে সিটি।  ক্রিস্টাল প্যালেসের ফ্রি কিক সিটির বক্সে কাইল ওয়াকারের হাতে লেগে আরেক ডিফেন্ডার জন স্টোনসের পা ছুঁয়ে নিজেদের জালে বল জড়িয়ে যায়।

এরপর গোল শোধ তো দূরের কথা, উল্টো ২১তম মিনিটে আবার এগিয়ে যায় ক্রিস্টাল প্যালেস। কর্ণার থেকে উড়ে আসা বলে দুর্দান্ত এক হেডে ব্যবধান ২-০ করেন ক্রিস্টাল প্যালেসের ডেনিশ ডিফেন্ডার ইওয়াখিম আনাসন।

লিভারপুলের পর সাউথহ্যাম্পটনের বিপক্ষেও ইউনাইটেডের জয়

প্রথমার্ধ জুড়েই অগোছালো ফুটবল খেলেছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। ফলে প্রতিপক্ষের জালের ঠিকানাও খুজে পায়নি, ২-০ গোলে পিছিয়ে থেকেই  বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই যেন দেখা গেল অন্য এক ম্যানচেস্টার সিটি। প্রথমার্ধ জুড়ে ছন্দ খুজে না পাওয়া দলটি দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোছানো ফুটবল খেলতে শুরু করে।।

ম্যাচের ৫৩ মিনিটে সিটির হয়ে প্রথম গোল করেন পর্তুগিজ মিডফিল্ডার বার্নাডো সিলভা। সতীর্থ রদ্রির পাস নিয়ে ক্রিস্টাল প্যালেসের বক্সে ঢুকে নীচু শটে লক্ষ্যভেদ করেন তিনি।

এরপরই শুরু হয় হল্যান্ড শো! ৬২তম মিনিটে দলকে সমতায় ফেরান হল্যান্ড। ফিল ফোডেনের পাস থেকে ম্যাচে নিজের প্রথম গোল করেন নরওয়ের এই ফুটবলার।

sportsmail24

মাত্র আট মিনিটের ব্যবধানে আবারও জালের ঠিকানা খুজে পান হল্যান্ড। জটলার মধ্যে বল পেলেপ নিয়ন্ত্রণে নিতে পারেননি স্টোনস, ফাঁকায় বল পেয়ে কোনো ভুল করেননি হল্যান্ড। ম্যাচে নিজের জোড়া গোল করার পাশপাশি দলকেও এগিয়ে দেন ৩-১ ব্যবধানে।

৮১তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন হল্যান্ড। গেরদোয়ানের পাস নিয়ে ক্রিস্টাল প্যালেসের বক্সে ঢুকে পড়েন, এরপর দারুণ দক্ষতায় লক্ষভেদ করেন সিটির নতুন তারকা। প্রিমিয়ার লিগে চার ম্যাচে ছয় গোল ২২ বছর বয়সী এই ফুটবলারের।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ৪-১ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি। তবে এই জয়ে পয়েন্ট টেবিলের তাদের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।

চার ম্যাচে তিন জয় ও এক ড্র-তে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে সিটিজেনরা। চার ম্যাচে শতভাগ জয় নিয়ে শীর্ষে আর্সেনাল। অন্যদিকে চার ম্যাচে দুই হার, এক জয় ও এক ড্র-তে চার পয়েন্ট নিয়ে টেবিলের ১৩ নম্বরে জায়গা হয়েছে ক্রিস্টাল প্যালেসের। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 



শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ থেকে ৬ বিলিয়ন ডলার রাজস্ব আয়ের আশা কাতারের

বিশ্বকাপ থেকে ৬ বিলিয়ন ডলার রাজস্ব আয়ের আশা কাতারের

ম্যানইউ’র বড় অঙ্কের প্রস্তাব ফিরিয়ে দিলো আয়্যাক্স

ম্যানইউ’র বড় অঙ্কের প্রস্তাব ফিরিয়ে দিলো আয়্যাক্স

সিলভাকে চায় বার্সেলোনা, ব্রুইনারের আশা সিটিতে থাকবেন

সিলভাকে চায় বার্সেলোনা, ব্রুইনারের আশা সিটিতে থাকবেন

লিগের মাঝে বিশ্বকাপ হওয়ায় বিরক্ত ক্লপ ও টুখেল

লিগের মাঝে বিশ্বকাপ হওয়ায় বিরক্ত ক্লপ ও টুখেল