ফ্রান্সের হারের পরদিন বেনজেমার বিদায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৩ পিএম, ১৯ ডিসেম্বর ২০২২
ফ্রান্সের হারের পরদিন বেনজেমার বিদায়

আগের বিশ্বকাপে খেলতে পারেননি নিষেধাজ্ঞার কারণে। এবার পারলেন না ইনজুরিতে। দুর্দান্ত ফর্মে থাকা করিম বেনজেমাকে নিশ্চই মিস করেছে ফ্রান্স। তবে হতাশা থেকেই হয়তো আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন তিনি।

রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ডকে আর কোনো দিন আন্তর্জাতিক ম্যাচে দেখা যাবে না। বিশ্বকাপ শুরুর আগে এবং মাঝে একাধিক বার বিতর্কে জড়িয়েছেন তিনি।

দেশ ট্রফি জিততে না পারায় দুঃখে নাকি বিতর্কে অবসর নিয়ে ফেললেন বেনজেমা। সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন তিনি।

বেনজেমা লিখেন, ‌‌“আমি চেষ্টা করেছিলাম নিজের সেরাটা দেওয়ার। যা ভুল করেছি তার জন্যই আজ আমি এখানে। তবে আমি তার জন্য গর্বিত। আমার গল্প লেখা শেষ।“

রিয়াল মাদ্রিদকে গত মৌসুমে প্রায় একাই চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছেন। বিশ্বকাপ শুরুর আগে পেয়েছেন ব্যালন ডি’অর পুরস্কার। ফ্রান্স দলেও বেনজেমাকে রাখা হয়েছিল। পুরো ফিট হলে তাকে খেলানো হতো। এমনকি ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষেও খেলানোর আলোচনা উঠেছিল।

দোহায় এসে অনুশীলনে চোট পেয়েছিলেন বেনজেমা। তবে তার পরিবর্তে অন্য কেনো ফুটবলারকেও দলে নেননি দেশম। আর্জেন্টিনার কাছে টাইব্রেকারে ৪-২ গোলে হেরে বিশ্বকাপ ট্রফি হারিয়েছে ফ্রান্স।

এদিকে, ফাইনালে না খেলতে পারলেও তাকে মাঠে উপস্থিত থাকার অনুরোধ করেছিলেন প্রেসিডেন্ট এমানুয়েল মাকর। কিন্তু কোনও অনুরোধেই রাখেননি বেনজেমা।

তবে অনেকেই মনে করছেনে অনুশীলনে পাওয়া চোট খুব বেশি গুরুতর ছিল না। শেষের দিকের ম্যাচগুলো নাকি খেলতে পারতেন। এমনকি কোচই তাকে দেশে ফেরার কথা জানিয়েছিলেন।

বেনজেমা জাতীয় দলের হয়ে মোট ৯৭টি ম্যাচ খেলেছেন। গোল করেছেন ১৩টি। দারুণ পারফর্ম করা বেনজেমা গত বছর সর্বোচ্চ ৯টি গোল করেন।

বেনজামার অভিষেক হয় ২০০৭ সালে। ২০১৫ সালে জাতীয় দলের হয়ে তিন ম্যাচ খেলার পর প্রায় ছয় বছর পর আবার জাতীয় দলে ফিরে দারুণ পারফর্ম করতে থাকেন।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

এখনই অবসর নিচ্ছেন না মেসি

এখনই অবসর নিচ্ছেন না মেসি

রাস্তায় ঢোল পেটালেন মাশরাফি, সাকিবের গাড়ীতে উদযাপন

রাস্তায় ঢোল পেটালেন মাশরাফি, সাকিবের গাড়ীতে উদযাপন

মেসির যেখানে রেকর্ড আর রেকর্ড

মেসির যেখানে রেকর্ড আর রেকর্ড

টুর্নামেন্ট সেরা মেসি, গোল্ডেন বুট এমবাপ্পের

টুর্নামেন্ট সেরা মেসি, গোল্ডেন বুট এমবাপ্পের