ভিআরএ'র কল্যাণে ম্যানইউর কাছে ম্যানসিটির হার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ১৪ জানুয়ারি ২০২৩
ভিআরএ'র কল্যাণে ম্যানইউর কাছে ম্যানসিটির হার

আগের ম্যাচে আর্সেনাল ড্র করায় ব্যবধান কমিয়েছিল ম্যানসিটি। পরের ম্যাচেই শনিবার ম্যানইউর কাছে হেরে বসলো তারা। আবারও ৮ পয়েন্ট ব্যবধানে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছে আর্সেনালের। একই সঙ্গে এই জয়ে ম্যানসিটিকেও প্রায় ছুঁয়ে ফেলেছে ম্যানইউ।

ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার প্রিমিয়ার লিগের রোমাঞ্চকর ম্যাচে ২-১ গোলে জিতেছে ইউনাইটেড। ৭৮ মিনিটে ব্রুনো ফার্নান্দেজ সমতা টানার পর ৮২ মিনিটে জয়সূচক গোলটি করেন র‍াশফোর্ড।

ম্যানসিটির পক্ষে ৬০ মিনিটে একমাত্র গোলটি করেন জ্যাক গ্রিলিশ। এই নিয়ে লিগে টানা তিন হারের পর ম্যানসিটির বিপক্ষে জিতলো ম্যানইউ। আগের দেখায় তারা হেরেছিল ৬-৩ ব্যবধানে।

প্রথমার্ধে ভালো দুটি সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি মার্কাস রাশফোর্ড। দ্বিতীয়ার্ধে বদলি নামার ১৯৩ সেকেন্ড পরই জালের দেখা পান ম্যানসিটির জ্যাক গ্রিলিশ। ম্যানইউদের সামনে চোখ রাঙাচ্ছিল পরাজয়। তবে গুরুত্বপূর্ণ সময়ে ঘুরে দাড়ালো ম্যানইউ। চার মিনিটের ব্যবধানে দুই গোল করে নিজেদের মাটিতে জয় ছিনিয়ে নিয়েছে তারা।

ম্যাচে বল দখলের পজেশনে এগিয়ে ছিল সিটিই। কিন্তু গোল করার সুযোগ সবচেয়ে বেশি তৈরি করে ম্যানইউ। একই সঙ্গে ম্যাচে ১৫টি ফাউল করেছে ম্যানইউন। সিটির ফাইল পাঁচটি। গোল মুখে আটটি শটের চারটি লক্ষ্যে ছিল ম্যানইউর। আর মাত্র পাঁচ শটে একটি লক্ষ্যে রাখতে পারে সিটি।

৭৮ মিনিটে কাসেমিরোর পাস পুরোপুরি অফসাইড দেখাচ্ছিল রাশফোর্ডকে। কিন্তু তিনি বল না ছুঁয়ে বলের পেছনে পেছনে ছুটে যান। এরপর ডি বক্সের ভেতরে বল গেলেই ব্রুনো ফার্নান্দেজ দারুন শটে গোল আদায় করেন। প্রথমে রেফারি অফসাইড দিলেও ভিএআর-এর সাহায্যে গোল পায় স্বাগতিকরা। তাতেই সমতা ফেরে।

প্রথমার্ধে সুযোগ নষ্ট করলেও জয় সূচক গোলটি করেন ইংলিশ ফরোয়ার্ড রাশফোর্ডই। ২০০৮ সালে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর ইউনাইটেডের প্রথম খেলোয়াড় হিসেবে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা সাত ম্যাচে গোল করলেন এই তিনি।

১৮ ম্যাচে ১২ জয় ও দুই ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে তিনে আছে ম্যানইউ। এটা লিগে তাদের টানা পাঁচ জয়। সমান ম্যাচে তৃতীয় হারের স্বাদ পাওয়া সিটি এক পয়েন্ট বেশি নিয়ে দু'য়ে আছে।

সিটির সর্বশেষ পাঁচ ম্যাচে এটি দ্বিতীয় হারও। ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউক্যাসলে পয়েন্ট হারালো আর্সেনাল

নিউক্যাসলে পয়েন্ট হারালো আর্সেনাল

ম্যানইউ'র দাপুটে জয়

ম্যানইউ'র দাপুটে জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান মজবুত করলো আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান মজবুত করলো আর্সেনাল

গোল মিসের মহরায় লিভারপুল, ব্রেন্টফোর্ডের চমক

গোল মিসের মহরায় লিভারপুল, ব্রেন্টফোর্ডের চমক