হারের জন্য রোনালদোকে দুষলেন কোচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৬ পিএম, ২৭ জানুয়ারি ২০২৩
হারের জন্য রোনালদোকে দুষলেন কোচ

ক্রিশ্চিয়নো রোনালদোকে যেভাবে বরণ করেছে আল নাসের ক্লাব সেটা হয়তো ক্যারিয়ারের যৌবনেও পাননি এই পর্তুগীজ স্ট্রাইকার। কিন্তু ফর্ম না থাকলে যে আগের কোনো রেকর্ড দিয়েই কাজ হয় না সেটা আল নাসেরের হয়ে দ্বিতীয় ম্যাচ পরই টের পাচ্ছেন রোনালদো। প্রতিযোগিতামূলক ফুটবলে এখনো গোলের দেখা পাননি রোনালদো।

সৌদি প্রো লিগে আল-ইত্তিফাকের বিপক্ষে ম্যাচ দিয়ে দেশটির প্রতিযোগিতামূলক ফুটবলে অভিষেক হয় তার। ওই ম্যাচে রোনালদো গোল না পেলেও প্রথম ম্যাচটি জিতেছিল তার দল। কিন্তু পরের ম্যাচে নিজেও গোল পাননি, দলও হেরেছে। এমনকি গোলের অপেক্ষায় থাকা রোনালদো এরই মধ্যে ম্যাচ হারের কারণ হয়েছেন!

এই হারে সৌদি সুপার কাপ থেকে বিদায় নিয়েছে আল নাসের। বৃহস্পতিবার রাতে আল ইত্তিহাদের কাছে ১-৩ ব্যবধানে হেরে গেল তারা। শুধু তাই নয়, ম্যাচের পর সরাসরি রোনালদোকে হারের পিছনে দায়ী করেছেন কোচ রুডি গার্সিয়া। সব মিলিয়ে, সৌদিতে জীবন কঠিন হয়ে উঠতে শুরু করেছে রোনালদোর।

এদিন ম্যাচের প্রথমার্ধেই রোনালদোর কাছে সমতা ফেরানোর একটা দারুণ সুযোগ এসেছিল। কিন্তু সেই সুযোগ নষ্ট করেন তিনি। বাকি ম্যাচেও তাকে ছন্দে দেখা যায়নি। দ্বিতীয়ার্ধে আরও দু’টি গোল দেয় আল ইত্তিহাদ। পরের দিকে ট্যালিস্কা ব্যবধান কমান।

কিন্তু আল নাসেরকে জেতানোর মতো কেউ ছিলেন না। ফাইনালে আল ফেইহার বিরুদ্ধে খেলবে আল ইত্তিহাদ। আল ফেইহা এ বার মোটেই ছন্দে নেই। ফলে ফাইনালে উঠলে ট্রফি জেতার সুযোগ থাকত রোনালদোর দলের সামনে। সেই সুযোগ হাতছাড়া হল।

ম্যাচ হারের পর গার্সিয়া বলেছেন, “প্রথমার্ধে একটা সহজ সুযোগ মিস করেছিল রোনালদো। সেটা গোল হলে ম্যাচের পরিস্থিতি অন্য রকম হতে পারত।”

কোচের এমন কথাতেই স্পষ্টকে রোনালদোর ওই মিসকে মোটেই মেনে নিতে পারেনি তার দল। এমনকি গ্যালারিতে মেসি, মেসি বলে দুয়ো ধ্বনিও শুনতে হয়েছে রোনালদোকে।

সৌদি আরবের লিগগুলো এখন যথেষ্ট প্রতিযোগিতামূলক। এখানে ইংলিশ লিগের কোচরাই কোচিং করাচ্ছেন। এমনকি তাদের খেলোয়াড়দের যে উন্নতি হয়েছে সেটা কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারানোর পরই সবাই অনুভব করতে পেরেছেন।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

২০ বছরের আর্জেন্টাইন তরুণকে দলে নিল ম্যানসিটি

২০ বছরের আর্জেন্টাইন তরুণকে দলে নিল ম্যানসিটি

শিরোপা খরা কাটানোর সুবাস পাচ্ছে ম্যানইউ

শিরোপা খরা কাটানোর সুবাস পাচ্ছে ম্যানইউ

পর্তুগালের সাবেক কোচ সান্তোস এখন পোল্যান্ডের

পর্তুগালের সাবেক কোচ সান্তোস এখন পোল্যান্ডের

হলান্ডের রেকর্ড চতুর্থ হ্যাটট্রিক

হলান্ডের রেকর্ড চতুর্থ হ্যাটট্রিক