নিষেধাজ্ঞার শঙ্কায় বার্সেলোনার গাভি!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৭ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২৩
নিষেধাজ্ঞার শঙ্কায় বার্সেলোনার গাভি!

বার্সেলোনা-ম্যানচেস্টার ইউনাইটেডের মধ্যে শেষ ৩২ এর ম্যাচ দিয়ে বৃহস্পতিবার রাতে পুনরায় মাঠে গড়াচ্ছে ইউরোপা লিগ। আসরের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ ম্যাচের আগে বার্সেলোনার কোচ জাভির সতর্ক থাকতে হচ্ছে; কারণটা হলো- মধ্য মাঠের প্রাণভোমরা গাভির সম্ভাব্য নিষেধাজ্ঞা নিয়ে।

ম্যাচটি যে বার্সেলোনার পরবর্তী রাউন্ডে পৌঁছানোর সুযোগ তা নয়, বরং এর দ্বারা ইউরোপের শীর্ষ দলগুলোর সঙ্গে লড়াইয়ের আগে আত্মবিশ্বাস পুনরুদ্ধার করতে পারবে জাভির শিষ্যরা। সম্প্রতি বছরগুলোতে ইউরোপীয় প্রতিযোগিতা থেকে ছিটকে পড়ার কারণে কিছুটা চির ধরেছে বার্সার আত্মবিশ্বাসেও।

ঘরোয়া আসরে এফসি বার্সেলোনার ঘুরে দাঁড়ানোর বিষয়টি এখন স্পষ্ট। কারণ, লা লিগায় নিকটতম প্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদের সঙ্গে ১১ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেছে তারা। এখন ইউরোপীয় আসরেও যদি এমন ফর্ম ধরে রাখতে পারে তাহলে ফুটবলে শীর্ষস্থানীয় দলের মর্যাদা পুনঃপ্রতিষ্ঠিত করতে পারবে কাতালান জায়ান্টরা।

সেই পথে প্রথম বাঁধাটি হচ্ছে ইউনাইটেডের বিপক্ষে দ্বিতীয় লেগে গাভির সম্ভাব্য নিষেধাজ্ঞা। উয়েফার অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে, আর মাত্র একটি হলুদ কার্ড দেখলেই উয়েফা ম্যাচে নিষিদ্ধ হতে পারেন গাভি। কারণ, গ্রুপ পর্বে ইতিমধ্যে দুটি হলুদ কার্ড দেখেছেন বার্সেলোনার এই মিডফিল্ডার।

গাভি কিছুটা আগ্রাসী এবং তারুণ্যের কারণে বেপরোয়া ভাবে খেলে থাকেন। যে কারণে প্রথম লেগে আবারও হলুদ কার্ড দেখার ঝুঁকিতে রয়েছেন তিনি। অবশ্য বার্সেলোনার মধ্য মাঠ বেশ সমৃদ্ধ। কিন্তু ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে গাভির অনুপস্থিতি ভোগাতে পারে বার্সেলোনাকে। কারণ, বর্তমানে ইনজুরিতে রয়েছেন দলের আরেক তরুণ তারকা সার্জিও বাসকুইটসও।

দুই সপ্তাহ আগে ইনজুরিতে পড়েছেন বার্সেলোনা অধিনায়ক বাসকুইটস। যে কারণে ইউনাইটেডের বিপক্ষে প্রথম লেগে তার না খেলার সম্ভাবনা বেশি। দ্বিতীয় লেগেও তিনি খেলতে পারবেন কি-না সন্দেহ রয়েছে।

মূলত ওই কারণেই গাভিকে বেশ সতর্কতার সঙ্গে কাজে লাগাতে হবে। দ্বিতীয় লেগে যেন বাদ দিতে না হয় সেই লক্ষ্যে দলের সেরা অথচ বেপারোয়া এই তারকার লাগাম টেনে ধরতে হবে জাভিকেই।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনার  চেয়ে পিএসজিতে ফিট  মেসি

বার্সেলোনার চেয়ে পিএসজিতে ফিট মেসি

‘সিলভা আসলে বার্সেলোনা ছাড়বেন গাভি’

‘সিলভা আসলে বার্সেলোনা ছাড়বেন গাভি’

গাভির প্রশংসায় পঞ্চমুখ বার্সা কোচ জাভি

গাভির প্রশংসায় পঞ্চমুখ বার্সা কোচ জাভি

মেসিকে টপকালেন গাভি

মেসিকে টপকালেন গাভি