ঐতিহাসিক মাইলফলকের দ্বারপ্রান্তে মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৬ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৩
ঐতিহাসিক মাইলফলকের দ্বারপ্রান্তে মেসি

বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ফুটবলার হিসেবে নিজেকে প্রমাণ করা লিওনেল মেসি প্রতিনিয়ত যেন নিজের পারফরমেন্সকে আরও উজ্জ্বল করে তুলছেন। সম্প্রতি আর্জেন্টিনাকে উপহার দিয়েছেন বিশ্বকাপ শিরোপা। এবার ক্লাব ক্যারিয়ারে আরও একটি মাইলফলকের দ্বারপ্রান্তে উপস্থিত আধুনিক ফুটবলের এই গোল মেশিন।

পেশাদার ফুটবলার হিসেবে ক্লাব ক্যারিয়ারের ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করতে আর মাত্র একটি গোল বাকি মেসির। তার আগে একমাত্র খেলোয়াড় হিসেবে এ মাইলফলক স্পর্শ করেছেন চির প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো।

ক্লাব ক্যারিয়ারের বেশিরভাগ সময় বার্সেলোনায় কাটানো মেসি সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে কাতালান জায়ান্টদের জার্সি গায়ে ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করেছেন। ২০২১ সালে পিএসজিতে যোগ দেওয়ার পর মেসি ৬১ ম্যাচে করেছেন ২৭ গোল। আর এর ফলে ক্লাব ক্যারিয়ারে সর্বমোট ৮৩৯ ম্যাচে মেসির গোলসংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯৯।

পিএসজি লিগ ওয়ানে আগামী সপ্তাহে মার্সেইর মোকাবেলা করবে। সেই ম্যাচে মেসি ক্যারিয়ারের অন্যতম দারুণ এই মাইলফলক স্পর্শ করার জন্য মুখিয়ে আছেন।

ম্যাচে মেসি গোল করলেই ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন। বর্তমানে রোনালদো ৮০০রও বেশি ক্লাব গোল করে ফেলেছেন।

পিএসজির শেষ ম্যাচে মেসি ৯৫ মিনিটে ফ্রি-কিক থেকে নাটকীয় এক গোল করেছেন। এই গোলে লিগ ওয়ানে লিলির বিরুদ্ধে পিএসজি ৪-৩ গোলের জয় নিশ্চিত করে। ম্যাচটিতে কিলিয়ান এমবাপ্পে করেছেন দুই গোল, গোঁড়ালির ইনজুরিতে পড়ে স্ট্রেচারের সাহায্যে মাঠ ত্যাগ করতে হয়েছে নেইমারের।

পিএসজি দুই গোলে এগিয়ে থেকেও ৬৯ মিনিটে ৩-২ গোলে পিছিয়ে পড়ে। এমবাপ্পের গোলে ম্যাচের শেষ ভাগে সমতায় আসার পর মেসির দুর্দান্ত স্ট্রাইকে জয় পায় পিএসজি। এর মাধ্যমে পিএসজি টানা তিন পরাজয় থেকে জয়ের ধারায় ফিরেছে।

দ্বিতীয় স্থানে থাকা মার্সেইর থেকে এই মুহূর্তে ৫ পয়েন্ট এগিয়ে রয়েছে প্যারিসের জায়ান্টরা। আর এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ২৭টি গোল করেছেন আর্জেন্টাইন সুপারস্টার।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসি এমবাপ্পে নেইমার এক সাথে থাকতে পারছেন না!

মেসি এমবাপ্পে নেইমার এক সাথে থাকতে পারছেন না!

মেসির ইনজুরি নিয়ে ‘চিন্তিত’ পিএসজি

মেসির ইনজুরি নিয়ে ‘চিন্তিত’ পিএসজি

`জানতাম ঈশ্বর আমাকে বিশ্বকাপ উপহার দেবেন'

`জানতাম ঈশ্বর আমাকে বিশ্বকাপ উপহার দেবেন'

শীর্ষ ১শ’ ফুটবলারের সেরা লিওনেল মেসি

শীর্ষ ১শ’ ফুটবলারের সেরা লিওনেল মেসি