বার্সেলোনায় সব সমস্যার শুরু নেইমার!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ২৫ জুন ২০২৩
বার্সেলোনায় সব সমস্যার শুরু নেইমার!

অর্থনৈতিক অবস্থায় খুব একটা ভালো জায়গায় নেই লিওনেল মেসি-নেইমারের সাবেক ক্লাব বার্সেলোনা। তবে ক্লাবটি সমস্যার মূল কেন্দ্র রয়েছে নেইমারের নাম। ব্রাজিল তারকা নেইমারকে ক্লাবে নেওয়ার পর থেকে সব ধরনের সমস্যা শুরু হয়েছে বলে দাবি করেছেন বার্সেলোনার অর্থনীতি বিষয়ক সহ-সভাপতি এডুয়ার্ড রোমেয়ু।

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার ২০১৩ সালে সান্তোস থেকে কাতালান জায়ান্টে যোগ দেন। সেই সময় নেইমারকে চড়া মূলে কিনে নেওয়ার পর থেকেই বার্সেলোনার আর্থিক দৈন্যদশা শুরু হয়েছে বলে রোমেয়ু জানিয়েছেন।

সে সময় মাত্রই ইউরোপে পা রাখা একজন খেলোয়াড়ের জন্য যে বেতন বার্সেলোনা দিয়েছিল তা অনেকটাই বড় ছিল। যদিও ওই মুহূর্তে নেইমারকে বিশ্ব ফুটবলের অন্যতম সম্ভাবনাময় খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়েছিল।

২০১৭ সালে ২২২ মিলিয়ন রিলিজ ক্লজে বার্সেলোনা থেকে নেইমারকে কিনে নেয় পিএসজি। তার এ ক্লাব ছেড়ে যাওয়া আর্থিকভাবে বার্সেলোনাকে সহযোগিতা করার চেয়ে ক্ষতিই করেছে বেশি। রোমেয়ু বলেন, ‍“সে (নেইমার) চলে যাওয়ার পর আমরা পাগলামি শুরু করি। পথ হারিয়ে ফেলি।”

সে সময় চড়া মূল্যে বার্সেলোনা ফিলিপ কুটিনহো ও ওসমানে ডেম্বেলেকে দলে ভেড়ালেও তারা তাদের নামের প্রতি সুবিচার করতে পারেনি।

এদিকে, আগামী মৌসুমের শুরুতে বার্সেলোনা সব কিছুকে পিছনে ফেলে আবারও আর্থিকভাবে নিজেদের সাবলম্বী করে তুলবে বলে আশা করছেন রোমেয়ু। কোভিড পরবর্তী আর্থিক যে সমস্যার মুখে পড়তে হয়েছিল বার্সেলোনাকে তা এখন অনেকটাই কাটিয়ে উঠেছে তারা।


শেয়ার করুন :