ইউনাইটেড ছেড়ে রোনালদোর আল নাসরে যোগ দিলেন টেলেস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৪ পিএম, ২৪ জুলাই ২০২৩
ইউনাইটেড ছেড়ে রোনালদোর আল নাসরে যোগ দিলেন টেলেস

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সাবেক সতীর্থ ক্রিস্টিয়ানো রোনালদোর সৌদি ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন এ্যালেক্স টেলেস। প্রিমিয়ার লিগ ছেড়ে সৌদি পেশাদার লিগের লোভনীয় প্রস্তাবকে এড়িয়ে যেতে পারেননি ব্রাজিলিয়ান এই লেফট-ব্যাক। গত মৌসুমে তিনি ধারে সেভিয়াতে খেলেছেন। এর আগে তিন বছর ওল্ড ট্র্যাফোর্ডে ৫০টি ম্যাচ খেলেছেন।

৩০ বছর বয়সী এ ডিফেন্ডার এর মাধ্যমে পর্তুগীজ সুপারস্টার রোনালদোর সাথে আবারও একত্রিত হতে যাচ্ছেন। গত বছর ইউনাইটেড ছাড়ার পর জানুয়ারিতে সৌদি লিগে পাড়ি জমান রোনালদো।

পর্তুগীজ তারকার পথ ধরে এখন অনেকেই শীর্ষ ইউরোপীয়ান লিগের জৌলুস ছেড়ে আকর্ষণীয় প্রস্তাবের সৌদি লিগে পাড়ি জমাচ্ছেন। এ তালিকায় সম্প্রতি যোগ হলেন টেলেস।

ইউনাইটেডের এক বিবৃবিতে বিষয়টি নিশ্চিত করেছে। বলা হয়, ‍“এ্যালেক্স টেলেস ম্যানচেস্টার ইউনাইটেড থেকে আল নাসরে স্থায়ীভাবে চুক্তি সম্পন্ন করেছেন। রেড ডেভিলসদের হয়ে সিনিয়র দলে ৫০ ম্যাচ খেলার পর ৩০ বছর বয়সী এ ফুল-ব্যাক সৌদি পেশাদার লিগে যোগ দিলেন। গত তিন বছরে ক্লাবের প্রতি অবদানের জন্য ইউনাইটেড এ্যালেক্সকে ধন্যবাদ এবং তার ভবিষ্যতের প্রতি শুভকামনা জানাচ্ছে।”

২০২০ সালে ১৩.৬ মিলিয়ন পাউন্ডে পোর্তো থেকে আসার পর ইউনাইটেডের মূল দলে নিয়মিত হতে পারেননি টেলেস। যদিও সেভিয়ার হয়ে তিনি গত মৌসুমে ইউরোপা লিগ জয় করেছেন।

টেলেসের এ অন্তর্ভুক্তি সৌদি লিগকে আরও আকর্ষণীয় করে তুলবে বলেই সংশ্লিষ্টদের প্রত্যাশা। এর আগে ফরাসি তারকা স্ট্রাইকার করিম বেনজেমা রিয়াল মাদ্রিদ ছেড়ে আল-ইত্তিহাদে যোগ দিয়েছেন।

চেলসির এন’গোলো কান্তে বেনজেমার দলে যোগ দিয়েছেন। তার সাবেক চেলসি সতীর্থ কালিডু কুলিবালি গিয়েছেন আল-হিলালে। এ ক্লাবে উল্ফস থেকে আরও যোগ দিয়েছেন রুবেন নেভেস।

চেলসির আরও এক খেলোয়াড় এডুয়ার্ড মেন্ডি পশ্চিম লন্ডন ছেড়ে আল আহলিতে যোগ দিয়েছেন। এ ক্লাবে আরও গিয়েছেন লিভারপুল ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো।

এছাড়া এ্যাস্টন ভিলার সাবেক ম্যানেজার স্টিভেন জেরার্ড আল ইত্তিফাকের কোচের দায়িত্ব নিতে রাজী হয়েছেন। জেরার্ডের ইচ্ছায় লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসনের এ ক্লাবের সাথে আলোচনার ইঙ্গিত পাওয়া গেছে।


শেয়ার করুন :