একই রাতে লা লিগায় অন্ধকারে রিয়াল-বার্সা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১২:৫৩ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৮
একই রাতে লা লিগায় অন্ধকারে রিয়াল-বার্সা

সেভিয়ার কাছে চুরমার রিয়াল মাদ্রিদ। লেগানেসের কাছে আটকে গেছে বার্সেলোনা। বুধবার একই রাতে লা লিগায় অন্ধকারে রিয়াল ও বার্সা। সেভিয়ার ঘরের মাঠে ৩-০ গোলে হেরেছেন রামোস-বেল-বেনজেমারা। আর লেগানেসের মাঠ থেকে ২-১ গোলে হেরে ফিরেছে কাতালানরা।

কোচ হুলেন লোপেতেগির অধীনে লা লিগায় এটি প্রথম হার লস ব্লাঙ্কোসদের। চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে একই রাতে মৌসুমের প্রথম হারের স্বাদ বার্সেলোনারও।

আগের ম্যাচে বার্সেলোনা ড্র করায় এদিন পয়েন্ট তালিকায় শীর্ষে ওঠার সুযোগ ছিল রিয়ালের। এমন ম্যাচে শুরুতেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের ধাক্কা দেয় সেভিয়া। ১৭ মিনিটের সময় ডিফেন্ডার মার্সেলো ও কাসেমিরোকে ফাঁকি দিয়ে গোল করেন সেভিয়ার পর্তুগিজ স্ট্রাইকার আন্দ্রে সিলভা।

রিয়াল ডিফেন্ডাররা গুছিয়ে ওঠার আগেই আবার ধাক্কা। চার মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে এসি মিলান থেকে ধারে আসা সিলভা। এবার অবশ্য গোলকিপার থিবো কোর্তোয়ার ভুলে গোল খায় রিয়াল। চলতি মৌসুমে ৬ গোল নিয়ে মেসিকে টপকে পর্তুগিজ এই স্ট্রাইকারই এখন লা লিগায় টপ স্কোরার।

আগের ম্যাচেই লেভান্তেকে ৬-২ গোলে হারায় সেভিয়া। প্রথমার্ধের সময় মনে হচ্ছিল রিয়ালের বিপক্ষেও তেমন কিছুই হয়তো ঘটতে যাচ্ছে।

sportsmail24

৩৫ মিনিটের সময় আরও একটি সুযোগ পেয়েছিল সেভিয়া। কিন্তু আর্জেন্টাইন মিডফিল্ডার ফ্র্যাঙ্কো ভাসকুয়েজের বুলেট শট বারে লেগে প্রতিহত হয়। তবে চার মিনিট পরই স্কোরলাইন ৩-০ করেন উইসাম বেন জেদার। এই নিয়ে টানা চার ম্যাচে গোল করলেন উইসাম।

প্রথমার্ধে তিন গোল খেয়ে কিছুটা ছন্নছাড়া হয়ে যায় রিয়াল। লুকা মদ্রিচের একটি গোল অফসাইডের কারণে বাতিল হওয়ার পর তাদের হতাশা আরও বাড়ে। রেফারি ভিএআরের সাহায্য নিলে গোল বাতিল হয় রিয়ালের। সেই সঙ্গে হতাশার মাত্রা আরও গভীর করে মার্সেলোর ইনজুরি। শনিবার অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাদ্রিদ ডার্বিতেও অনিশ্চিত ব্রাজিলিয়ান উইংগার।

অন্যদিকে, রিয়ালের রাতে বার্সেলোনাও লা লিগায় পেয়েছে প্রথম হারের স্বাদ। দুর্দান্ত ফুটবল খেলেও শেষ পর্যন্ত লেগানেসের কাছে ২-১ গোলে হারতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের। এই ম্যাচের নিজের রোটেশন নীতির একটা খেসারতও দিয়েছেন কোচ আর্নেস্টো ভালভার্দে।

জর্দি আলবা ও লুইস সুয়ারেজকে না রেখেও অবশ্য দারুণ শুরু করে বার্সেলোনা। ম্যাচের ১২ মিনিটেই কাতালানদের প্রথম লিড এনে দেন ফিলিপে কৌতিনহো। মেসির ক্রস থেকে ক্ল্যাসিক এক ভলিতে বল জালে জড়ান ব্রাজিলিয়ান তারকা।

sportsmail24

কৌতিনহোর গোলের খানিক পরই মেসির একটি জোরাল শট প্রতিহত হয় বারে। একের পর এক আক্রমণে ঘাম ছোটে পয়েন্ট টেবিলের তলানির দলটির।

কিন্তু বার্সার আরামদায়ক অবস্থার অবসান ঘটে ম্যাচের ৫২ মিনিটে। এসময় হেড করে অতিথিদের জালে বল জড়িয়ে দেন লেগানেসের নাবিল এল জোহর। ঠিক এক মিনিট পরই দ্বিতীয় গোল করে বার্সাকে স্তব্ধ করে দেন ২০ বছরের অস্কার রদ্রিগেজ।

পিছিয়ে যাওয়ার পর মরিয়া চেষ্টা চালায় বার্সেলোনা। পরপর কৌতিনহো এবং ইভান রাকিটিচের অসাধারণ দুটি শট সেভ করে দলকে রক্ষা করেন সেভিয়া গোলকিপার ইভান কুয়েলার। ম্যাচের শেষ মিনিটে দারুণ সুযোগ পেয়েছিলেন সার্জিও রবের্তো। কাজে লাগাতে পারেননি স্প্যানিশ তারকা। ফলে মৌসুমের প্রথম জয় নিয়ে মাঠ ছাড়ে লেগানেস।

হারের পরও অবশ্য পয়েন্ট টেবিলের শীর্ষে বার্সেলোনা। রিয়ালের সমান ১৩ পয়েন্ট হলেও গোল ব্যবধানে এগিয়ে কাতালানরা।


শেয়ার করুন :


আরও পড়ুন

সিরিআ লিগে দুর্দান্ত ফর্মে জুভেন্টাস

সিরিআ লিগে দুর্দান্ত ফর্মে জুভেন্টাস

ঘরের মাঠে পিএসজির দুর্দান্ত জয়

ঘরের মাঠে পিএসজির দুর্দান্ত জয়

মরিনহোকে বিদায় জানালেন ল্যাম্পার্ড

মরিনহোকে বিদায় জানালেন ল্যাম্পার্ড

ফিফা বর্ষসেরা নারী ফুটবলার ব্রাজিলের মার্তা

ফিফা বর্ষসেরা নারী ফুটবলার ব্রাজিলের মার্তা