দেশের জার্সি গায়ে মেসির জোড়া গোল, আর্জেন্টিনার জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৫ পিএম, ০৮ জুন ২০১৯
দেশের জার্সি গায়ে মেসির জোড়া গোল, আর্জেন্টিনার জয়

লিওনেল মেসির দুই গোলে নিকারাগুয়াকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে কোপা আমেরিকার প্রস্তুতিটা ভালোভাবেই সেড়ে নিল আর্জেন্টিনা। শুক্রবার আর্জেন্টিনার সান হুয়ান স্টেডিয়ামে স্বাগতিকরা অনেকটা একপেশে ম্যাচ উপহার দিয়ে ১১৯তম র‌্যাঙ্কধারী নিকারুগুয়ের বিপক্ষে জয় ছিনিয়ে নিয়েছে।

যদিও প্রথম গোলের দেখা পেতে ৩৭ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে আর্জেন্টিনাকে। কোপা আমেরিকার আগে এটাই ছিল আর্জেন্টিনার একমাত্র প্রস্তুতি ম্যাচ। ৩৭ মিনিটে জিওভানি লো সেলসোর সহযোগিতায় স্বাগতিকদের এগিয়ে দেবার ৯৬ সেকেন্ড পর ব্যবধান দ্বিগুণ করেছেন বার্সেলোনার সুপারস্টার মেসি।

ইন্টার মিলানের ফরোয়ার্ড লটারো মার্টিনেজও দুই গোল করেছেন। দ্বিতীয়ার্ধে বদলী বেঞ্চ থেকে উঠে আসার পর মার্টিনেজ কোচ লিওনেল স্কালোনিকে পরপর দুই গোল উপহার দিয়েছেন। এর ফলে আগামী ১৫ জুন কলম্বিয়ার বিপক্ষে কোপা আমেরিকার মিশন শুরু করার আগে মূল একাদশ নিয়ে স্কালোনিকে নতুন করে ভাবতেই হচ্ছে।

গত গ্রীষ্মে রাশিয়া বিশ্বকাপে হতাশাজনক পারফরমেন্সের কারণে জর্জ সাম্পাওলিকে বরখাস্ত করার পর তার স্থলাভিষিক্ত হয়েছেন স্কালোনি। অপেক্ষাকৃত তরুণ দল নিয়ে আর্জেন্টিনার ২৬ বছরের শিরোপা খরা ঘোচানোর চ্যালেঞ্জ এখন স্কালোনির সামনে।

পাঁচ বছর আগে রিওতে বিশ্বকাপ ফাইনালে জার্মানির কাছে পরাজিত হবার দলটি থেকে এবারের কোপা আমেরিকা দলে রয়েছেন শুধুমাত্র সার্জিও আগুয়েরো, মেসি ও এ্যাঙ্গেল ডি মারিয়া। আগামী কয়েক সপ্তাহ দক্ষিণ আমেরিকারন শ্রেষ্ঠত্ব অর্জনে পুরো দলই আবারও মেসির ওপরই নির্ভরশীল।

২০০৭, ২০১৫ ও ২০১৬ সালে কোপা ফাইনালে পরাজিত হয়েছিল মেসির আর্জেন্টিনা। ১৯৯৩ সালে সর্বশেষ আন্তর্জাতিক কোন আসরে শিরোপা জয় করেছিল আকাশী-সাদা জার্সিধারীরা। কোপার ঐ সর্বশেষ শিরোপা জয়ের সময় মেসির বয়স ছিল মাত্র ৬ বছর। গত পাঁচটি ফাইনালের চারটিতেই খেলেছে আর্জেন্টিনা।

স্বাগতিক ব্রাজিল দল থেকে নেইমারের ছিটকে পড়ার অর্থ হচ্ছে আগামী ১৪ জুন থেকে শুরু হওয়া টুর্নামেন্টে সুষ্পষ্ট ফেবারিট হিসেবেই মাঠে নামবে আর্জেন্টিনা। গ্রুপ-বি’তে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে ও এশিয়ান চ্যাম্পিয়ন কাতার।


শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমারের বিরুদ্ধে ধর্ষণের মামলা

নেইমারের বিরুদ্ধে ধর্ষণের মামলা

ট্রফি না জিতেও চ্যাম্পিয়ন্স লিগের সেরা দলে মেসি-রোনালদো

ট্রফি না জিতেও চ্যাম্পিয়ন্স লিগের সেরা দলে মেসি-রোনালদো

অধিনায়কত্বের পর এবার দল থেকে ছিটকে গেলেন নেইমার

অধিনায়কত্বের পর এবার দল থেকে ছিটকে গেলেন নেইমার

স্বাগতিক লাওসকে হারিয়ে দিল বাংলাদেশ

স্বাগতিক লাওসকে হারিয়ে দিল বাংলাদেশ