বার্সার কষ্টার্জিত জয়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:১৪ এএম, ৩০ জানুয়ারি ২০১৮
বার্সার কষ্টার্জিত জয়

লিগ টেবিলের নিচের দিকে থাকা আলাভেসের বিপক্ষে পিছিয়ে থেকে শেষ পর্যন্ত ২-১ গোলে কষ্টার্জিত জয় পেয়েছে বার্সেলোনা। ম্যাচের ৮৪ মিনিটে লিওনেল মেসির ট্রেডমার্ক ফ্রি-কিকে শীর্ষে থাকা বার্সার জয় নিশ্চিত হয়।

ম্যাচে বার্সার জার্সি গায়ে মূল একাদশে অভিষেক হয়েছে ফিলিপ কুতিনহোর। জয়ের মাধ্যমে দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের থেকে ১১ পয়েন্ট এগিয়ে গেছে কাতালান জায়ান্টরা।

ক্যাম্প ন্যুতে ২৩ মিনিটে জন গুয়েদেত্তির গোলে এগিয়ে গিয়েছিল রেলিগেশস জোন থেতে মাত্র দুই পয়েন্ট দূরে থাকা আলাভেস। ৭২ মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার ক্রস থেকে দারুন এক ভলিতে ম্যাচে সমতা ফেরান লুইস সুয়ারেজ। এরপর মেসির নাটকীয় গোলে দলের জয় নিশ্চিত হয়। আর্জেন্টাইন এই সুপারস্টার এটা অন্তত নিশ্চিত করেছেন যে এবারের লিগে এখনো বার্সা অপরাজিত রয়েছে।

দিনের শুরুতে অ্যাথলেটিকো মাদ্রিদ ৩-০ গোলে লাস পালমাসের সাথে জয়ী হয়েও বার্সেলেনোর থেকে পয়েন্টের ব্যবধান কমাতে পারেনি।

ব্রাজিলিয়ান তারকা কুতিনহোকে নিয়ে দারুন আত্মবিশ্বাসী বার্সা কোচ আর্নেস্টো ভালভার্দে। বৃহস্পতিবার কোপা ডেল রে’র ম্যাচে ভ্যালেন্সিয়ায় বিপক্ষে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন কুতিনহো। ভালভার্দে বলেন, ‘খেলোয়াড়রা মেশিন নয় যে ইনজুরি কাটিয়ে একবারে সুস্থ হয়ে ওঠবে। সে ভালো খেলেছে। পুরো ম্যাচেই সে বারবার বল চেয়েছে, এটা তার একধাপ এগিয়ে যাবার লক্ষণ। প্রথম দিন সে ২৫ মিনিট খেলেছে, আজ তার থেকে একটু বেশি, ধীরে ধীরে সে দলের সাথে মানিয়ে নিচ্ছে।’

দিনের অপর ম্যাচে দিয়েগো কস্তা ইনজুরিতে থাকায় অ্যাথলেটিকোর এগিয়ে যেতে কিছুটা সময় লাগে। ডান দিক থেকে হুয়ানফ্রানের দারুন এক পাসে ৬১ মিনিটে এন্টোনিও গ্রিজম্যান লাস পালমাসের গোলরক্ষক লিওনার্দো চিচিজোলাকে পরাস্ত করেন। এবারের মৌসুমে এনিয়ে সপ্তম গোল করলেন গ্রিজম্যান।

ম্যাচ শেষে ফ্রেঞ্চ এই তারকা বলেছেন, প্রথমার্ধ খুব একটা ভালো ছিল না। কিন্তু বিরতির সময় কোচ আমাদেরকে দারুনভাবে উজ্জীবিত করেছে। আমরা সেভাবেই খেলার চেষ্টা করেছি ও সফলও হয়েছি। আমি বছরটা বেশ ভালোই শুরু করেছি। আশা করছি এই ধারাবাহিকতা বজায় রাখতে পারব।

৭৩ মিনিটে গ্রিজম্যান ও অ্যাঞ্জেল কোরিয়ার সহায়তায় ফার্নান্দো তরেস দলের ব্যাবধান দ্বিগুণ করেন। এটি চলতি মৌসুমে তার দ্বিতীয় গোল। কোচ দিয়েগো সিমিয়োনের সাত বছরের অ্যাথলেটিকো ক্যারিয়ারে সব ধরনের প্রতিযোগিতায় এটি ছিল ৬০০তম গোল। ম্যাচ শেষের দুই মিনিট আগে ইয়ানিক কারাসকো সহায়তায় ইন-ফর্ম থমাস পার্টে দলের পক্ষে তৃতীয় গোলটি করেন।

দিনের অপর ম্যাচে গেতাফের সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে সেভিয়া।


শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদোর জোড়া গোলে রিয়ালের স্বস্তির জয়

রোনালদোর জোড়া গোলে রিয়ালের স্বস্তির জয়

নেইমারের কারণে পিএসজি ছাড়ছেন লুকাস

নেইমারের কারণে পিএসজি ছাড়ছেন লুকাস

তিন ম্যাচ নিষিদ্ধ হলেন সিমিয়োনে

তিন ম্যাচ নিষিদ্ধ হলেন সিমিয়োনে

আবারও ট্রেবল জয়ে পথে বার্সা-মেসি

আবারও ট্রেবল জয়ে পথে বার্সা-মেসি