লাল কার্ড পেয়েও ফাইনালে পিএসজি

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১১:৫৫ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৮
লাল কার্ড পেয়েও ফাইনালে পিএসজি

লালকার্ড দেখে মাঠ ছেড়েছিলেন কিলিয়ান এমবাপ্পে। এতে ১০ জনের দলে পরিণত হয়েছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। তবে একজন কম খেলোয়াড় নিয়েও জয় নিয়ে মাঠ ছেড়েছে দলটি। রেনকে ৩-২ গোলে হারিয়ে ফরাসি লিগ কাপের ফাইনালে উঠে গেছেন উনাই এমেরির শিষ্যরা।

মঙ্গলবার রেনের মাঠে আতিথ্য গ্রহণ করে পিএসজি। শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে ওঠে খেলা। ২৪ মিনিটে একক নৈপুণ্যে পিএসজিকে এগিয়ে দেন মুনিয়ে। প্রথমার্ধে আর গোল না হওয়ায় লিড নিয়েই বিরতিতে যান অতিথিরা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই আক্রমণের ধার বাড়ায় পিএসজি। ফলে এগিয়ে যেতেও সময় লাগেনি। ৫৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্কিনিয়োস। ৫ মিনিট পর গোল করে ব্যবধান ৩-০ করেন আর্জেন্টাইন মিডফিল্ডার লো সেলসো।

৬৪ মিনিটে ধাক্কা খায় পিএসজি। প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করে লালকার্ড দেখে মাঠ ছাড়েন এমবাপ্পে। এতে ১০ জনের দলে পরিণত হয় দলটি।

এর পরই খেলায় ফিরে রেনে। একজন কম হওয়ায় একের পর এক আক্রমণে পিএসজিকে চেপে ধরে স্বাগতিকরা। সাফল্যও পেয়ে যায় তারা। ৮৫ মিনিটে গোল করে ব্যবধান কমান দিয়াফ্রা সাকো। আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে পেরিসিচ গোল করলে নাটকীয়তার গন্ধ পাওয়া যায়। কিন্তু শেষ পর্যন্ত তা ফলেনি। জয় নিয়েই মাঠ ছাড়েন এমেরির শিষ্যরা।

এ জয়ে পঞ্চমবারের মতো ফরাসি লিগ কাপের ফাইনালে উঠল পিএসজি। আগের চারবারই শিরোপা জিতেছে ক্লাবটি।


শেয়ার করুন :


আরও পড়ুন

লিভারপুলের কাছে আর্সেনালের হার

লিভারপুলের কাছে আর্সেনালের হার

ইতালিয়ান ফুটবলে নতুন সমস্যা

ইতালিয়ান ফুটবলে নতুন সমস্যা

কার্ডিফ সিটিকে হারিয়ে পঞ্চমে ম্যানসিটি

কার্ডিফ সিটিকে হারিয়ে পঞ্চমে ম্যানসিটি

বার্সার কষ্টার্জিত জয়

বার্সার কষ্টার্জিত জয়