মেসি-রোনালদোর সমান বেতন হওয়া উচিত

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৪ এএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৮
মেসি-রোনালদোর সমান বেতন হওয়া উচিত

বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তিতে লিওনেল মেসি হয়েছেন বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পায়। আর্জেন্টাইন ফরোয়ার্ডের বেতন এখন ক্রিস্তিয়ানো রোনালদোর দ্বিগুণের চেয়ে বেশি। পারিশ্রমিকের এই ব্যবধান ভীষণ চোখে লেগেছে চিলিয়ান কোচ মানুয়েল পেলেগ্রিনির।

স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, নতুন চুক্তিতে মেসি বছরে বেতন পাবেন ৪৬ মিলিয়ন ইউরো। রোনালদোর এখন পাওয়া ২১ মিলিয়ন ইউরোর দ্বিগুণের চেয়ে বেশি। বিশাল এই পার্থক্যে পেলেগ্রিনি খানিকটা হতাশও। তিনি মনে করেন, ফুটবল প্রতিভায় মেসির চেয়ে পিছিয়ে থাকলেও মাঠের পারফরম্যান্সে আর্জেন্টাইন তারকার সঙ্গে লড়াই করে যাচ্ছেন রোনালদো রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর থেকে।

পেলেগ্রিনি এখন কাজ করছেন চাইনিজ সুপার লিগের দল হেবেই চায়না ফরচুনের কোচ হিসেবে। এক সাক্ষাৎকারে সাবেক রিয়াল মাদ্রিদ কোচ বলেছেন, ‘মেসি সহজাত দক্ষতা দিয়ে ফুটবল খেলে, যেটা আসলে কারও পক্ষেই মানিয়ে চলা সম্ভব নয়। তবে ক্রিস্তিয়ানো তার চেষ্টা, কঠোর পরিশ্রম ও উচ্চাকাঙ্ক্ষা দিয়ে নিজেকে যেভাবে মেলে ধরে যাচ্ছে, তাতে অবশ্যই সে তার অসাধারণ পেশাদারিত্বের জন্য প্রশংসার দাবিদার।’

মাঠের খেলায় রোনালদো প্রতিনিয়ত প্রমাণ করে চলেছেন। ব্যালন ডি’অর সংখ্যাই প্রমাণ দেয় তার লড়াকু মনোভাবের। অনেকটা পিছিয়ে থেকেও ব্যক্তিগত অর্জনের সবচেয়ে বড় পুরস্কারেরর সংখ্যায় গত বছর মেসিকে ধরে ফেলেছেন তিনি। এরপরও রিয়াল নাকি চুক্তি নবায়ন বা বেতন বাড়ানোর খুব একটা ইচ্ছা দেখাচ্ছে না। চুক্তি নবায়ন না করলে মেসির সঙ্গে তার বেতনের পার্থক্য থেকে যাবে অনেক। পেলেগ্রিনির বিষয়টা ভালোভাবে দেখছেন না।

সাবেক ম্যানচেস্টার সিটি কোচের মতে, ‘হয়তো টেকনিক্যাল মানের দিক থেকে ও (মেসির) সমান নয়, তবে যা আছে তা দিয়েই বছরের পর বছর ধরে মেসির সঙ্গে প্রতিযোগিতা চালিয়ে যাচ্ছে। আমি বিশ্বাস করি দুজনই বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় হওয়ার দাবিদার।’


শেয়ার করুন :


আরও পড়ুন

ফাইনালের পথে আরও এগিয়ে বার্সা

ফাইনালের পথে আরও এগিয়ে বার্সা

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটির জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটির জয়

লাল কার্ড পেয়েও ফাইনালে পিএসজি

লাল কার্ড পেয়েও ফাইনালে পিএসজি

আর্সেনালের সঙ্গে আরও তিন বছরের চুক্তি ওজিল

আর্সেনালের সঙ্গে আরও তিন বছরের চুক্তি ওজিল