সভাপতি পদে দাঁড়াবেন লাপোর্তা, গার্দিওলাকে ফেরাতে চান বার্সেলোনায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ১৩ মে ২০২০
সভাপতি পদে দাঁড়াবেন লাপোর্তা, গার্দিওলাকে ফেরাতে চান বার্সেলোনায়

ফাইল ছবি

পুনরায় ক্লাব সভাপতি হিসেবে নির্বাচিত হতে পারলে আগামী গ্রীষ্ম মৌসুমেই পেপ গার্দিওলাকে আবারও বার্সেলোনার কোচ হিসেবে দেখতে চান ইয়োয়ান লাপোর্তা। ২০২১ সালের ক্লাব সভাপতি নির্বাচনে ইতোমধ্যেই নিজের আগ্রহের কথা ঘোষণা করেছেন তিনি।

এর আগে ২০০৩-২০১০ সাল পর্যন্ত বার্সেলোনার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। ওই সময়ের মধ্যে বার্সা-বি দলের কোচ হিসেবে গার্দিওলাকে নিয়োগ দিয়েছিলেন লাপোর্তা। এরপর ২০০৮ সালে মূল দলের দায়িত্ব পান গার্দিওলা।

৪৯ বছর বয়সী গার্দিওলা এরপর বায়ার্ন মিউনিখ ও ম্যানচেস্টার সিটির কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। ২০১৬ সাল থেকে তিনি ইংলিশ চ্যাম্পিয়নদের সাথে রয়েছেন এবং চলতি মৌসুমেই তার চুক্তি শেষ হওয়ার কথা রয়েছে। ক্যাম্প ন্যু’র নির্বাচন তারপরই অনুষ্ঠিত হবে।

স্প্যানিশ টেলিভিশনে লাপোর্তা বলেন, ‘আমি চাই গার্দিওলা ক্লাবে ফিরে আসুক। তবে এই মুহূর্তে তিনি সিটির দায়িত্বে আছেন। এই সিদ্ধান্ত তাকেই নিতে হবে। অনেক সমর্থকই আবারও তাকে কোচ হিসেবে পেতে চায়। সুযোগ পেলে এ ব্যাপারে আমি ভূমিকা গ্রহণ করবো।’

বার্সার বস হিসেবে গার্দিওলা ১৪টি শিরোপা জয় করেছেন। এর আগে তিনি জানিয়েছেন পুনরায় বার্সেলোনায় ফেরার কোন ইচ্ছা তার নেই। যদিও তার জন্য একাডেমির দরজা সবসময়ই খোলা আছে। তবে ভবিষ্যতে আবারও সিটির সাথে চুক্তি বাড়ানোর একটি ইঙ্গিতও রয়েছে। তার সাথে বর্তমান চুক্তি পূর্ণ হলে সর্বমোট ছয় মৌসুম তিনি সিটিতে থাকবেন, যা বার্সার থেকে এক ও বায়ার্নের থেকে দুই মৌসুম বেশি।

এদিকে গণমাধ্যমের সূত্রমতে জুভেন্টাসের সাথে গার্দিওলার যোগাযোগের একটি গুঞ্জন শোনা গিয়েছিল। কিন্তু গার্দিওলা সবসময়ই বলেছেন তিনি এখন সিটিতেই মনোনিবেশ করতে চান। গার্দিওলার অধীনে খেলা বার্সেলোনার সাবেক মিডফিল্ডার জাভিও ২০২১ নির্বাচনের পর কোচ হিসেবে সম্ভাব্য প্রার্থীর তালিকায় এগিয়ে রয়েছেন। বর্তমানে তিনি আল-সাদের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। জানুয়ারিতে আর্নেস্টো ভালভার্দের জায়গায় বার্সেলোনার কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন জাভি।

বার্সেলোনার বর্তমান কোচ কিকে সেতিয়েনের চুক্তি রয়েছে ২০২২ পর্যন্ত। তবে নতুন সভাপতি এলে এই চুক্তি বাতিলের একটি শর্ত রয়েছে। দুই মেয়াদে থাকা বার্সার বর্তমান সভাপতি জোসেপ বার্তামেউ পুনরায় নির্বাচন না করার ঘোষণা দিয়েছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পর্তুগিজ লিগ শুরুর তারিখ চূড়ান্ত

পর্তুগিজ লিগ শুরুর তারিখ চূড়ান্ত

ফুটবল ফেরানোর তড়িঘড়িতে চটেছেন স্টার্লিং

ফুটবল ফেরানোর তড়িঘড়িতে চটেছেন স্টার্লিং

পিছিয়ে গেল অনূর্ধ্ব-১৭ প্রমিলা বিশ্বকাপ

পিছিয়ে গেল অনূর্ধ্ব-১৭ প্রমিলা বিশ্বকাপ

নিজের করোনায় আক্রান্তের খবর ফাঁস করলেন রেমিরো

নিজের করোনায় আক্রান্তের খবর ফাঁস করলেন রেমিরো