৩০ বছর পর শিরোপার দ্বারপ্রান্তে লিভারপুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৫ পিএম, ০৬ জুন ২০২০
৩০ বছর পর শিরোপার দ্বারপ্রান্তে লিভারপুল

ফাইল ফটো

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ ১৭ জুন (বুধবার) থেকে পুনরায় শুরু হচ্ছে -এমন তথ্য আগেই জানা ছিল। তবে শুক্রবার (৫ জুন) সূচি প্রকাশ করেছে ইপিএল কর্তৃপক্ষ। প্রথম তিন রাউন্ডের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হয়েছে।

সূচি অনুযায়ী ২১ জুন (রোববার) মাঠে নামবে ৩০ বছর পর ইপিএলের শিরোপা জয়ের স্বপ্নে বিভোর থাকা লিভারপুল। ঐ দিন তাদের প্রতিপক্ষ এভারটন। ২৯ খেলায় ৮২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে লিভারপুল। আর ২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি।

লিগে ম্যান সিটির এখনো ১০টি ম্যাচ বাকি রয়েছে। আর লিভারপুলের বাকি রয়েছে ৯টি ম্যাচ। বাকি থাকা সবগুলো ম্যাচ যদি ম্যান সিটি জিতেও এবং লিভারপুল যদি মাত্র দু’টি ম্যাচ জিতে তাহলেই ৩০ বছর পর আবারও ইপিএলের শিরোপা উৎসবে মাতবে লিভারপুল।

এদিকে ১৭ জুন থেকে পুনরায় শুরু হওয়া লিগের প্রথম দিনই মাঠে নামছে ম্যান সিটি। ঐ ম্যাচে তাদের প্রতিপক্ষ আর্সেনাল। ঐ দিন যদি আর্সেনালের কাছে ম্যান সিটি হেরে যায় তবে শুধুমাত্র এভারটনকে হারালেই শিরোপা জিতে নেবে লিভারপুল।

করোনাভাইরাসের কারণে গত ১৩ মার্চ থেকে স্থগিত রয়েছে ইপিএল। তিন মাস পর ১৭ জুন থেকে শুরু হচ্ছে ইপিএল। করোনা পরবর্তী পুনরায় শুরু হওয়া লিগের প্রথম দিন দু’টি খেলা রয়েছে। অ্যাস্টন ভিলা-শেফিল্ড ইউনাইটেড এবং ম্যান সিটি-আর্সেনাল।

সবগুলো ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। লিগের বাকি ম্যাচগুলোয় প্রতিটি দল পাঁচজন করে বদলি খেলোয়াড় নামানোর সুযোগ পাবে। কারণ, করোনাভাইরাসের কারণে নতুন করে পাঁচজন খেলোয়াড় বদলের নতুন নিয়ম করা হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম প্রস্তুত

কাতার বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম প্রস্তুত

মেসির খেলা নিয়ে আশাবাদী বার্সেলোনা

মেসির খেলা নিয়ে আশাবাদী বার্সেলোনা

রাশিয়ান প্রিমিয়ার লিগের বাকি ম্যাচের সূচি প্রকাশ

রাশিয়ান প্রিমিয়ার লিগের বাকি ম্যাচের সূচি প্রকাশ

আবারও অবনমন ঝুঁকিতে ওয়ার্ডার ব্রেমেন

আবারও অবনমন ঝুঁকিতে ওয়ার্ডার ব্রেমেন