প্রথম শ্রেণিতে লক্ষ্য নেই, মূল লক্ষ্য জাতীয় দল: শামীম পাটোয়ারী

পার্থ প্রতীম রায় পার্থ প্রতীম রায় প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ২২ মার্চ ২০২২
প্রথম শ্রেণিতে লক্ষ্য নেই, মূল লক্ষ্য জাতীয় দল: শামীম পাটোয়ারী

অনেক প্রত্যাশা নিয়ে জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছিলেন শামীম হোসেন পাটোয়ারী। ২০২১ সালে জিম্বাবুয়ে সফরের প্রথম দুই ম্যাচে নিজেকে প্রমাণও করেছিলেন। তবে সেখানেই শেষ! এরপরে ব্যর্থতার ঘোরটোপে বন্দি হয়ে একেবারে জাতীয় দল থেকেই ছিটকে গেছেন। জাতীয় দলের বাইরে থাকলেও এই ক্রিকেটারের মনোযোগ সীমিত ওভারের ক্রিকেটেই। প্রথম শ্রেণির ক্রিকেট নিয়ে এখনও কোনো পরিকল্পনাই করেননি শামীম।

প্রথম শ্রেণির ক্রিকেট নিয়ে এখনও কোনো পরিকল্পনা না থাকলেও ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ভালো করতে চান শামীম। জাতীয় দল থেকে বাদ পড়া আর সাম্প্রতিক পারফর্মেন্স নিয়েই কথা বলেছেন স্পোর্টসমেইল২৪.কমের সাথে।

সর্বশেষ প্রিমিয়ার লিগের সময় জাতীয় দলের দোড়গোড়ায় ছিলেন আর এইবারের প্রিমিয়ার লিগ চলাকালীন জাতীয় দলের বাইরে, এই সময়ের মধ্যে নিজের পারফর্মেন্সের মূল্যায়ন কি?

শামীম পাটোয়ারী : আমার এখন ইচ্ছা ডিপিএলে ভালো করবো। জাতীয় দলের চিন্তা আপাতত করছি না। আমার কাজ এখানে পারফর্ম করা। যখন নির্বাচকরা মনে করবে শামীম ভালো করতেছে এখন দলে নেওয়া যায়। এটার অপেক্ষাতেই আছি।

জাতীয় দলের যখন প্রথম ডাক পান, তখন আপনাকে নিয়ে অনেক প্রত্যাশা ছিল। এটাকে কি নিজের উপর চাপ মনে হয়েছে?

শামীম : আসলে এটা আমার কাছে চাপের কিছু না। আমার মনে হয় আরেকটু বেশি সময় পাওয়া দরকার ছিল। কারণ সাতে ব্যাটিং করা বেশ কঠিন একটা কাজ। আমার মনে হয় ওই জায়গায় আমাকে আরেকটু সময় দিলে আমি ভালো করতে পারতাম।

sportsmail24

জাতীয় দলের সর্বশেষ তিন-চার ম্যাচে আপনি তুলনামূলক বেশি রান করেছিলেন। এরপরেও জাতীয় দল থেকে বাদ পড়াটা কি একটু বেশিই খারাপ লাগার কি-না?

শামীম : হ্যাঁ, এটা তো স্বাভাবিক (হাসি)। আমি তো আশাই করি নাই। আমি অন্তত আফগানিস্তান সিরিজ পর্যন্ত জাতীয় দলে থাকার আশায় ছিলাম। নির্বাচকদের মনে হয়েছে আমাকে বিরতি দেওয়া দরকার। এই রকমভাবে এত কিছু চিন্তা করি না। কিন্তু আমি এখনও এ ব্যাপারে অনেক আশাবাদী। 

প্রিমিয়ার লিগের দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি পেয়েছেন। এইবারের প্রিমিয়ার লিগে আপনার লক্ষ্য কি?

শামীম : জাতীয় দলের চিন্তা আপাতত নেই। এখন লক্ষ্য প্রিমিয়ার লিগে ভালো করা। এখানে ভালো করার জন্যই কাজ করছি।

sportsmail24

আফগানিস্তান সিরিজ এবং বাংলাদেশ টাইগার্সের অনুশীলনের কারণে মিরপুরে একা একা অনুশীলন করেছিলেন। এই সময়ে আপনার নিজের দুর্বলতাগুলো নিয়ে কাজ করতে কোনো অসুবিধা হয়েছে কি-না?

শামীম : আসলে তখন কোচদের অনেক ব্যস্ত সময় ছিল। জাতীয় দল আর বাংলাদেশ টাইগার্সের জন্য কোনো কোচই ছিল না। এটাতে তো ওনাদের দোষ নাই। ওনারা থাকলে আমাকে দেখতে পারতো। আমাকে বলছিলো আমি ফিট আছি, তাই আমাকে বাংলা টাইগার্সে ডাকে নাই। তখন জাতীয় দলের রাডারে ছিলাম তাই হয়তো আমাকে ডাকে নাই। 

২০১৭ সালে ক্যারিয়ারের একমাত্র প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। প্রথম শ্রেণির ম্যাচ আর টেস্ট নিয়ে আপনার লক্ষ্য কি?

শামীম : আমার মূল লক্ষ্য আন্তর্জাতিক মানের খেলোয়াড় হওয়া। এটার জন্যই আমি কাজ করছি। আসলে প্রথম শ্রেণির ক্রিকেট বা এইগুলো নিয়ে নিয়ে খুব বেশি চিন্তা ভাবনা নাই।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 


শেয়ার করুন :


আরও পড়ুন

ঢাকা লিগে সেঞ্চুরির দেখা পেলেন শামীম পাটোয়ারী

ঢাকা লিগে সেঞ্চুরির দেখা পেলেন শামীম পাটোয়ারী

কাবাডি ফেডারেশনের কর্তাদের আন্তরিকতায় মুগ্ধ খেলোয়াড়রা

কাবাডি ফেডারেশনের কর্তাদের আন্তরিকতায় মুগ্ধ খেলোয়াড়রা

আরও ১৫ বছর খেলা শেষে কোচ হতে চান রোমান সানা

আরও ১৫ বছর খেলা শেষে কোচ হতে চান রোমান সানা

আক্ষেপ নেই আফিফের, আরও ভালো করতে চান

আক্ষেপ নেই আফিফের, আরও ভালো করতে চান