অলিম্পিক ভিলেজে ভূমিকম্পের আঘাত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৩ পিএম, ০৪ আগস্ট ২০২১
অলিম্পিক ভিলেজে ভূমিকম্পের আঘাত

জাপানে ভূমিকম্প নতুন কিছু নয়। তবে অলিম্পিকের মাঝে দেশটিতে ভূমিকম্প নিয়ে কিছুটা হলেও আতঙ্ক সৃষ্টি করে। শঙ্কা অনুযায়ী ঠিকই ঘটে গেল ভূমিকম্পনের ঘটনা। দেশটির পূর্বাঞ্চলে ঠিক যেখানে অলিম্পিক ভিলেজ অবস্থিত সেখানেই আঘাত হেনেছে ভূমিকম্প। স্থানীয় সময় ভোর সাড়ে পাঁচটার দিকে ৬ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এ সময় গেমসে ভিলেজ এলাকাও বেশ কেঁপে উঠে।

জাপান সরকারের পক্ষ থেকে জানানো হয়, সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৩০ কিলোমিটার নীচে এই ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল। অলিম্পিক ভিলেজে উপস্থিত থাকা এক সাংবাদিক জানান, প্রায় ৩০ সেকেন্ড ধরে তিনি এই কম্পন অনুভব করেন।

আরেকজন টুইট করে লেখেন, 'প্রায় তিন মিনিট ধরে মৃদু কম্পন অনুভব করলাম।' অস্ট্রেলিয়ার এক সাংবাদিক সেই সময় সম্প্রচার করছিলেন। তার মাঝেই ভূমিকম্প হয়। সেই শো-তেই ভূমিকম্পের কথা জানান তিনি।

জাপানে ভূমিকম্প, সুনামি নতুন কিছু নয়। জাপানের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এই ভূমিকম্পে সুনামি হওয়ার কোন সম্ভাবনা নেই। তাছাড়া গেমস ভিলেজ এবং বিভিন্ন স্টেডিয়াম এমনভাবেই তৈরি করা হয়েছে যাতে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত না হয়।

এবারের অলিম্পিক নিয়ে শুরু থেকেই নানা ধোঁয়াশা ছিল। করোনাভাইরাসের কারণে সঠিক সময়ে অলিম্পিক মাঠে গড়াবে কিনা তা নিয়েও ছিল সংশয়। পরে, সব ধরনের সুরক্ষার ব্যবস্থা করে সঠিক সময়েই অলিম্পিকের আয়োজন করে আয়োজকরা। অলিম্পিকে একাধিক অ্যাথলেট কোভিডে আক্রান্ত হলেও তা প্রভাব ফেলতে পারেনি টুর্নামেন্টে।

টোকিও অলিম্পিকের ১২তম দিনে (৪ আগস্ট) পদক তালিকার শীর্ষে রয়েছে চীন। মোট ৬৯টি পদক নিয়ে তারা শীর্ষে অবস্থান করছে। তালিকার ২য় স্থানে থাকা যুক্তরাষ্ট্রের মোট পদক সংখ্যা ৭৫টি। স্বর্ণ জয়ে চীনের থেকে পিছিয়ে থাকায় তারা রয়েছে ২য় স্থানে। মোট ৩৬টি পদক নিয়ে ৩য় স্থানে রয়েছে স্বাগতিক জাপান।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতের প্রো-কাবাডি লিগের নিলামে বাংলাদেশের ৮ খেলোয়াড়

ভারতের প্রো-কাবাডি লিগের নিলামে বাংলাদেশের ৮ খেলোয়াড়

২০০ মিটার স্প্রিন্টেও সেরা জ্যমাইকান থম্পসন হেরাহ

২০০ মিটার স্প্রিন্টেও সেরা জ্যমাইকান থম্পসন হেরাহ

বক্সিংয়ে সোনা জিতে জাপানের ইতিহাস

বক্সিংয়ে সোনা জিতে জাপানের ইতিহাস

ইসরায়েলের মাঠে মুসলিম ফুটবলার হাকিমিকে দুয়োধ্বনি

ইসরায়েলের মাঠে মুসলিম ফুটবলার হাকিমিকে দুয়োধ্বনি