পুরুষ রিকার্ভে কোরিয়ার প্রাধান্য, নবম স্থানে রোমান সানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫০ এএম, ১৫ নভেম্বর ২০২১
পুরুষ রিকার্ভে কোরিয়ার প্রাধান্য, নবম স্থানে রোমান সানা

‘তীর ২২তম এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপস-২০২১’-এর কোয়ালিফিকেশন রাউন্ডে পুরুষ এককে প্রাধান্য দেখিয়েছে কোরিয়া। ৩৯ জন প্রতিযোগীর মধ্যে দেশসেরা আর্চার রোমান হয়েছে নবম।

রোববার (১৪ নভেম্বর) বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে রিকার্ভ নারী ও কম্পাউন্ড পুরুষ ইভেন্টে কোয়ালিফিকেশন রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ আরচারি ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং শিল্প গোষ্ঠী সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

রিকার্ভ ইভেন্টে পুরুষ এককে দেশ সেরা আরচার রোমান সানা ৬৬৫ স্কোর করে নবম স্থান অর্জন করেছেন। তবে দিনটি শেষ হয়েছে কোরিয়ার প্রাধান্য দিয়ে। টুর্নামেন্টে ৩৯ জন আরচারের মধ্যে রোমান সানার ৬৬৫ সমান স্কোর করে দশম র‌্যাংকিং অর্জন করেছেন রাম কৃষ্ণ সাহা।

একই ইভেন্টে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬৬৬ স্কোর করে অষ্টম র‌্যাংকিং অর্জন করেছেন। এছাড়া কোরিয়ার লি সিউংয়ুন (৬৮০) প্রথম, কিম পিল জুং (৬৮০) দ্বিতীয় এবং হ্যান উ ট্যাক (৬৭৯) ৩য় র‌্যাংকিং অর্জন করেছেন।

দিনের কোয়ালিফিকেশন রাউন্ডে অন্য ইভেন্টর ফল
রিকার্ভ নারী একক ইভেন্টে কোয়ালিফিকেশন রাউন্ডে ৯টি দেশ থেকে ২৬ জন আরচার অংশগ্রহণ করে। প্রত্যেক আরচার ৭০ মিটার দূরত্বে ৭২টি করে তীর ছুড়ে। ৭২০ এর মধ্যে যথাক্রমে কোরিয়ার রিউ সু জং ৬৮৭ স্কোর করে প্রথম, ওহ ইয়েজিন ৬৮১ স্কোর করে ২য় এবং লিম হেজিন ৬৭৭ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করেন।

একই ইভেন্টে বাংলাদেশের দিয়া সিদ্দিকী (নিজের অলিম্পিক রেকর্ড ৬৩৫ স্কোর ছাড়িয়ে গেছেন) ৬৩৭ স্কোর করে ১২তম, নাসরিন আক্তার ৬২৯ স্কোর করে ১৫তম, বিউটি রায় ৬২১ স্কোর করে ১৭তম এবং শ্রাবনী আক্তার ৫৯৯ স্কোর করে ২৩তম র‌্যাংকিং অর্জন করেন।

রিকার্ভ নারী দলগত ইভেন্টে ৬টি দলের মধ্যে কোরিয়া ২০৪৫ স্কোর করে ১ম, ১৯৬৪ স্কোর কওে ভারত ২য় এবং ১৯০৪ স্কোর করে কাজাখস্তান ৩য় র‌্যাংকিং অর্জন করে। ১৮৮৭ স্কোর করে ৪র্থ র‌্যাংকিং অর্জন করে স্বাগতিক বাংলাদেশ।

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ৯টি দলের মধ্যে কোরিয়া ২০৩৯ স্কোর করে ১ম, ভারত ২০১৫ স্কোর করে ২য় এবং বাংলাদেশ ১৯৯৬ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করে।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ৮টি দলের মধ্যে কোরিয়া ১৩৬৭ স্কোর করে ১ম, ভারত ১৩৩২ স্কোর করে ২য় ও বাংলাদেশ (মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকী) ১৩০৩ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করে।

কম্পাউন্ড পুরুষ একক ইভেন্টে ৯টি দেশ থেকে ৩৪ জন আরচার অংশগ্রহণ করেন। প্রত্যেক আরচার ৫০ মিটার দূরত্বে ৭২টি করে তীর ছুড়ে ৭২০ এর মধ্যে যথাক্রমে কোরিয়ার ‘চৈ ইয়ংহি ৭১৬ স্কোর করে ১ম, একই দেশের ‘কিম জংহো ৭০৯ স্কোর করে ২য় এবং ভারতের যাদব ঋষভ ৭০৮ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করেন।

বাংলাদেশের নেওয়াজ আহমেদ রাকিব ৭০০ স্কোর করে ৯ম, মোহাম্মদ আশিকুজ্জামান ৬৯৯ স্কোর করে ১১তম, মো. সোহেল রানা ৬৯৮ স্কোর করে ১৪তম এবং অসীম কুমার দাস ৬৯০ স্কোর করে ২১তম র‌্যাংকিং অর্জন করেন।

কম্পাউন্ড নারী একক ইভেন্টে ৭টি দেশের ২৩ জন প্রতিযোগির মধ্যে কোরিয়ার কিম ইউনহি ৭০৮ স্কোর করে ১ম, সং ইউন সু ৭০৪ স্কোর করে ২য় ও ওহ ইউহিউন ৭০৩ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করেন। বাংলাদেশের শ্যামলী রায় ৬৭২ স্কোর করে ১৪তম, সুমা বিশ্বাস ৬৬২ স্কোর করে ১৯তম ও বন্যা আক্তার ৬৫৩ স্কোর করে ২৩তম র‌্যাংকিং অর্জন করেন।

কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে ৯টি দলের মধ্যে কোরিয়া ২১৩১ স্কোর করে ১ম, ভারত ২১১৩ স্কোর করে ২য় এবং কাজাখস্তান ২০৯৮ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করে। এ ইভেন্টে বাংলাদেশ ২০৯৭ স্কোর করে ৪র্থ র‌্যাকিং অর্জন করে। কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টে ৬টি দলের মধ্যে কোরিয়া বিশ্ব রেকর্ড ২১১৫ স্কোর করে ১ম (পূর্বের রেকর্ড কলম্বিয়ার স্কোর ছিল ২১১২), ভারত ২১০১ স্কোর করে ২য় ও ইরান ২০৪৯ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করে। বাংলাদেশ ১৯৮৭ স্কোর করে ৬ষ্ঠ র‌্যাংকিং অর্জন করে।

কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ৬টি দলের মধ্যে কোরিয়া বিশ্ব রেকর্ড ১৪২৪ স্কোর করে ১ম (পূর্বের রেকর্ড কোরিয়ার স্কোর ছিল ১৪২১), ভারত ১৪০৯ স্কোর করে ২য় ও কাজাখস্তান ১৪০১ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করে। বাংলাদেশ (নেওয়াজ আহমেদ রাকিব ও শ্যামলী রায়) ১৩৭২ স্কোর করে ৫ম র‌্যাংকিং অর্জন করে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথম রাউন্ডেই রোমান সানার বিদায়

প্রথম রাউন্ডেই রোমান সানার বিদায়

তিন পদকে কোরিয়া মিশন শেষ করলো বাংলাদেশি আর্চাররা

তিন পদকে কোরিয়া মিশন শেষ করলো বাংলাদেশি আর্চাররা

আরও ১৫ বছর খেলা শেষে কোচ হতে চান রোমান সানা

আরও ১৫ বছর খেলা শেষে কোচ হতে চান রোমান সানা

খেলা নিয়ে অনলাইনে জুয়া, জেলায় দিনে লেনদেন ৫ কোটি টাকা

খেলা নিয়ে অনলাইনে জুয়া, জেলায় দিনে লেনদেন ৫ কোটি টাকা