জাতীয় আরচারি চ্যাম্পিয়নশিপে পুলিশের আধিপত্য

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৯ পিএম, ৩০ মার্চ ২০২২
জাতীয় আরচারি চ্যাম্পিয়নশিপে পুলিশের আধিপত্য

বাংলাদেশ পুলিশ আরচারি ক্লাবের আধিপত্যে শেষ হয়েছে তীর ১৩তম জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশিপ। টঙ্গীস্থ শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ৫টি স্বর্ণ, দুটি রৌপ্য ও সমান সংখ্যক ব্রোঞ্জ পদকসহ মোট ৯টি পদক নিয়ে তালিকার শীর্ষস্থান লাভ করেছে পুলিশ আরচারি ক্লাব।

মঙ্গলাবর (২৯ মার্চ) প্রতিযোগিতার তৃতীয় দিন ও শেষ দিন রিকার্ভ পুরুষ একক ইভেন্টের ফাইনালে বিমান বাহিনীর রাম কৃষ্ণ সাহা ৬-৪ সেটে তীরন্দাজ সংসদের মো. রাকিব মিয়াকে হারিয়ে স্বর্ণ পদক জয় করেন। একই ইভেন্টের নারী এককের ফাইনালে বিকেএসপি’র দিয়া সিদ্দিকী ৬-০ সেটে একই দলের ফামিদা সুলতানা নিশাকে হারিয়ে স্বর্ণ জয় করেন।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশ পুলিশ আরচারি ক্লাব (মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও বিউটি রায়) ৫-৪ সেটে বাংলাদেশ আনসারকে (মো. রোমান সানা ও শ্রাবনী আক্তার) হারিয়ে স্বর্ণ পদক জয় করে। রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশ আনসার (মো. রোমান সানা, মো. শাকিব মোল্লা ও মো. আফজাল হোসেন) ৫-৩ সেটে বিকেএসপিকে (আব্দুর রহমান আলিফ, মো. সাগর ইসলাম ও মিশাদ প্রধান) হারিয়ে স্বর্ণপদক জয় করেন।

রিকার্ভ নারী দলগত ইভেন্টের ফাইনালে বিকেএসপি (দিয়া সিদ্দিকী, ফামিদা সুলতানা নিশা ও উম্যা চিং মারমা) ৬-০ সেটে আর্মি আরচ্যারী ক্লাবকে (নাসরিন আক্তার, মনি রানী সরকার ও রাবেয়া আক্তার সুরমা) হারিয়ে স্বর্ণ জয় করে। কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে ঢাকা আর্মি আরচারি ক্লাব (মিঠু রহমান ও রোকসানা আক্তার) ১৫৪-১৫৩ স্কোরে বাংলাদেশ পুলিশ আরচারি ক্লাবকে (মোহাম্মদ আশিকুজ্জামান ও শ্যামলী রায়) হারিয়ে স্বর্ণ পদক জিতে নেয়।

কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশ পুলিশ আরচারি ক্লাব (মো. আবুল কাশেম মামুন, মোহাম্মদ আশিকুজ্জামান ও অসীম কুমার দাস) ২৩১-২২৮ স্কোরে বিকেএসপির (হিমু বাছাড়, মো. আসিফ মাহমুদ ও রাদিন বিন তালেব) বিপক্ষে জয় নিয়ে স্বর্ণ পদক লাভ করে।

কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে বাংলাদেশ পুলিশ আরচারি ক্লাব (শ্যামলী, মোসাম্মৎ শিউলি আক্তার ও সুমাইয়া খাতুন) ২১৪-২১২ স্কোরে বাংলাদেশ আনসারকে (বন্যা আক্তার, সুমা বিশ্বাস ও মোসাম্মৎ লামিয়া আক্তার) হারিয়ে জিতে নেয় স্বর্ণ পদক।

প্রতিযোগিতায় দুটি স্বর্ণ, তিনটি রৌপ্য ও চার ব্রোঞ্জ পদক নিয়ে দ্বিতীয় স্থান লাভ করেছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্টান (বিকেএসপি)। এছাড়া একটি স্বর্ণ, তিনটি রৌপ্য ও দুটি ব্রোঞ্জ নিয়ে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ আনসার।

একটি স্বর্ণ, একটি রৌপ্য ও চারটি ব্রোঞ্জ পদক নিয়ে পরের স্থানে রয়েছে আর্মি আরচারি ক্লাব। পরের স্থান পাওয়া বাংরাদেশ বিমান বাহিনী জয় করেছে একটি স্বর্ণ পদক। তালিকায় তলানিতে স্থান পাওয়া তীরন্দাজ সংসদ লাভ করেছে একটি রৌপ্য ও একটি ব্রোঞ্জ পদক।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ আরচারি ফেডারেশনের সভাপতি লে. জেনারেল মো. মইনুল ইসলাম (অব.), সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) জাফর উদ্দিন সিদ্দিকী ও আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতকে হারিয়ে দলগত ইভেন্টে বাংলাদেশের স্বর্ণ জয়

ভারতকে হারিয়ে দলগত ইভেন্টে বাংলাদেশের স্বর্ণ জয়

দিয়া-নাসরিনের হাত ধরে বাংলাদেশের স্বর্ণ-রৌপ্য

দিয়া-নাসরিনের হাত ধরে বাংলাদেশের স্বর্ণ-রৌপ্য

‘আত্মবিশ্বাস এবং পরিশ্রমের ফল এ পদক’

‘আত্মবিশ্বাস এবং পরিশ্রমের ফল এ পদক’

আরও ১৫ বছর খেলা শেষে কোচ হতে চান রোমান সানা

আরও ১৫ বছর খেলা শেষে কোচ হতে চান রোমান সানা