গৌতম গম্ভীরের বিজেপিতে যোগদান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৮ এএম, ২৩ মার্চ ২০১৯
গৌতম গম্ভীরের বিজেপিতে যোগদান

ক্রিকেটকে বিদায় জানিয়েছেন কিছুদিন আগেই। তারপর পদ্মশ্রী সম্মানে ভূষিত হয়েছেন তিনি। বাইশ গজকে বিদায় জানিয়েই কেন রাজনীতিতে যোগ দিয়েছেন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের সাবেক তারকা গৌতম গম্ভীর।

ক্রিকেট ছেড়ে ভারতের ক্ষমতাসীন দলে যোগ দিয়েছেন নয়া দিল্লীতে জন্ম ও বেড়ে ওঠা এ ক্রিকেটার। ভারতের সাবেক এ উদ্বোধনী ব্যাটসম্যান বিজেপির মতো হিন্দুত্ববাদী কট্টরপন্থী দলে যোগ দেয়া নিয়ে চলছে আলোচনা ও সমালোচনার ঝড়।

বাপী শিকারী নামের কলকাতা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ফেসবুকে মন্তব্য করেন, ‘তাই বলি সালার ক দিন আগে দেশভক্তি উৎলে পড়ছিল।এখন দেখছি ওটা দেশভক্তি নয় বিজেপি ভক্তি।’

রিমি নামের এক ইন্টারিয়র ডিজাইনার মন্তব্য করেন, ‘ভালো মানুষ, উনি এতদিন ভালো কাজ করে এসেছেন এবং আগেও করবেন।’

চিরঞ্জিত পারৈ নামের একজন লেখেন, ‘প্রমোটারির ঘোটালা কেসে গৌতম গম্ভিরের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি গত ১৮ ডিসেম্বর। বিজেপিতে জয়েন করলো গৌতম গম্ভির ২২ মার্চ ২০১৯।’

জয়ন্ত কুমার দে নামের একজন লেখেন, ‘খেলোয়াড় হিসেবে যেই সম্মান টা করতাম, ব্যক্তি গম্ভীরকে আর সেটা করা সম্ভব নয়! নির্বোধের মতো কাজ করলেন!’

এদিকে রাজনীতি বিশ্লেষকদের মতে, নানা ইস্যুতে মোদির জনপ্রিয়তা এখন তলানিতে থাকায় সেলিব্রেটি ক্রিকেটারদের দলে টেনে নির্বাচনী বৈতরণী পার হওয়ার চেষ্টা করছেন।

বিজেপিতে যোগ দেয়া নিয়ে ভারতীয় দলের সাবেক ওপেনার গম্ভীর বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রভাবশালী নেতৃত্ব আমার অনুপ্রেরণা। আর সেই অনুপ্রেরণায় অনুপ্রাণিত হয়েই বিজেপিতে যোগ দেওয়ার কথা ভেবেছি। অরুণ জেটলি স্যার, রবিশংকর স্যরকে অনেক ধন্যবাদ আমাকে সুযোগ করে দেওয়ার জন্য। আমি সব সময়ই দেশের সেবা করতে চেয়েছি। আশা করছি, দেশের জন্য কাজে নিজেকে উত্সর্গ করতে পারব।

গম্ভীর এর আগেও ২০১৪ সালে লোকসভা নির্বাচনের আগে অরুণ জেটলির হয়ে প্রচারে নেমেছিলেন। যদিও সেবার ফল অরুণ জেটলির পক্ষে সুখকর হয়নি। নির্বাচনে অরুন জেটলিকে জেতাতে পারেননি তিনি। কংগ্রেসের অমরিন্দর সিংয়ের কাছে হেরেছিলেন জেটলি।

গম্ভীরের ঘনিষ্ঠমহলের দাবি, ক্রিকেট ও রাজনীতি একসঙ্গে চালাতে চাননি গম্ভীর। তাই ক্রিকেট থেকে অবসরের পরই রাজনীতিতে যোগদানের সিদ্ধান্ত নিয়েছেন।

নয়াদিল্লি থেকেই তিনি প্রার্থী হতে পারেন। বর্তমানের নয়াদিল্লির বর্তমান এমপি মীনাক্ষী লেখি। আর গম্ভীরের বাড়ি দিল্লিতে। ফলে স্থানীয় মানুষ হিসাবে জনগণের বিশ্বাস অর্জনে গম্ভীরের অ্যাডভান্টেজ বলে মনে করছে বিজেপি নেতৃত্ব।


শেয়ার করুন :


আরও পড়ুন

মামাতো বোনের সাথেই নতুন জীবন শুরু করলেন মোস্তাফিজ

মামাতো বোনের সাথেই নতুন জীবন শুরু করলেন মোস্তাফিজ

স্বাভাবিক খাবার খাচ্ছেন মোশাররফ রুবেল

স্বাভাবিক খাবার খাচ্ছেন মোশাররফ রুবেল

দ্বিতীয় সন্তানের বাবা হলেন শাহরিয়ার নাফিস

দ্বিতীয় সন্তানের বাবা হলেন শাহরিয়ার নাফিস

স্পেশাল অলিম্পিকে বাংলাদেশের ১৬ স্বর্ণ পদক

স্পেশাল অলিম্পিকে বাংলাদেশের ১৬ স্বর্ণ পদক