মেয়েকে হাফেজ বানানোর স্বপ্ন দেখেন জুনায়েদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪০ এএম, ১৮ আগস্ট ২০১৯
মেয়েকে হাফেজ বানানোর স্বপ্ন দেখেন জুনায়েদ

জুনায়েদ সিদ্দিকী। একসময় খেলেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে। ভবিষ্যতে আর খেলনে না এমন নয়, তবে ২০১২ সালের পর থেকে তিনি আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে রয়েছেন।

জাতীয় দলে খেলেনে তখন খেলেছেন ওপেনিং পজিশনে। কিন্তু পারফরম্যান্সের ধারাবাহিকতার অভাবে সময়ের ব্যবধানেই হারিয়ে যান তিনি।

জাতীয় দলের ‘সাবেক’ এ তারকা ক্রিকেটার নিজের মেয়েকে হাফেজা হিসেবে গড়ে তুলতে চান। একটি জাতীয় দৈনিকের সঙ্গে সাক্ষাৎকারে তিনি বলেন, স্ত্রী আর মেয়েকে নিয়ে এবার উমরাহ করে এসেছি। আমার খুব ইচ্ছা আছে মেয়ে সুবহানা সিদ্দিকা জুনায়রাকে হাফেজা হিসেবে গড়ে তোলার। ওর এখন এক বছর ৮ মাস বয়স চলে, আশা করছি বড় হলে হাফেজা হিসেবে গড়ে তুলতে পারব।

একটা সময়ে স্মার্ট এবং ফ্যাশনেবল জীবনযাপন করা জুনায়েদ এখন ধর্মীয় বিধি-বিধান মেনে চলছেন। এ ব্যাপারে তিনি বলেন, আগে ক্যাজুয়েল জিন্স-টিশার্ট সবকিছুই পরতাম। এখন বেশিরভাগ সময় পাঞ্জাবি-পাজামাই পরি। খেলার সময় ট্রাউজার-ট্র্যাকস্যুট পরি। এখন পোশাকের প্রতি আগের আকর্ষণটা নেই।

২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন জুনায়েদ। সেটি ছিল একটি টিটোয়েন্টি ম্যাচ। ওই বছরের ডিসেম্বরে ওয়ানডে দলে সুযোগ হয় তার, পরের বছর জানুয়ারিতে টেস্টে অভিষেক হয়।

জাতীয় দলের হয়ে এ পর্যন্ত খেলেছেন ১৯ টেস্ট, ৫৪টি ওয়ানডে ও ৭টি টি-টোয়েন্টি ম্যাচ। দীর্ঘদিন দলের বাইরে থাকলেও জুনায়েদ এখনও স্বপ্ন দেখেন আবার জাতীয় দলের হয়ে খেলার। তিনি বলেন, আন্তর্জাতিক পর্যায়ে খেলতে গেলে ফিটনেস থাকতে হবে। পুরনো অনেককেই এখন সুযোগ দেয়া হচ্ছে। বয়স কোনো ব্যাপার নয়। পারফরম্যান্স আর ফিটনেসই বেশি গুরুত্বপূর্ণ। বোর্ডের বর্তমান চিন্তাধারা ভালো। আপনি পারফর্ম করলে আপনাকে দলে নিতে বাধ্য। গত বছর বিপিএলে ভালো করেছি, এবারো ভালো করার চেষ্টা করব।

 

 


শেয়ার করুন :


আরও পড়ুন

বর্ষসেরার লড়াইয়ে এবার নতুন মুখ

বর্ষসেরার লড়াইয়ে এবার নতুন মুখ

ব্যাটে লেগে হেলমেটে আটকে গেল বল

ব্যাটে লেগে হেলমেটে আটকে গেল বল

বাংলাদেশের নতুন কোচ ডমিঙ্গো

বাংলাদেশের নতুন কোচ ডমিঙ্গো

জেনে নিন রাসেল ডোমিঙ্গোর কিছু তথ্য

জেনে নিন রাসেল ডোমিঙ্গোর কিছু তথ্য