৫০ হাজার পরিবারে ত্রাণ দিচ্ছেন ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৯ এএম, ০৩ এপ্রিল ২০২০
৫০ হাজার পরিবারে ত্রাণ দিচ্ছেন ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মাঝে খাবার পৌঁছে দিচ্ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। দরিদ্র মানুষের তালিকা ধরে বাড়িতে বাড়িতে গিয়ে রাতের আঁধারে প্রতিমন্ত্রী রাসেল নিজ এলাকার মানুষের মাঝে এ ত্রাণ সামগ্রী পৌঁছে দেন।

জনসমাগম এড়াতে খাদ্যসামগ্রী নিয়ে প্রতিমন্ত্রীর পক্ষ থেকে তার কর্মীরা গভীর রাতে বাড়ি বাড়ি ছুটছেন।বৃহস্পতিবার (২ এপ্রিল) দিনগত গভীর রাতে প্রতিমন্ত্রীর নিজ এলাকা গাজীপুরের জয়দেবপুর, টঙ্গীর কেরানিরটেক বস্তি, কো-অপারেটিভ ব্যাংক মাঠ বস্তি, নোঁয়াগাও রেল কলোনি ও আশেপাশের এলাকায় এ কার্যক্রম পরিচালানা করেন।

ক্রীড়া প্রতিমন্ত্রীর পক্ষে তার চাচা গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি ঘরে ঘরে গিয়ে এসব ত্রাণ সামগ্রী পৌঁছে দেন। ত্রাণ সামগ্রীতে ছিল চাল, ডাল, আলু, পেঁয়াজ, লবণ, ভোজ্যতেল ও সুরক্ষা সামগ্রী।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল বলেন, করোনা মোকাবেলায় কয়েক দিন ধরে বন্ধ যানবাহন চলাচল। বন্ধ হয়ে গেছে অনেক কল কারখানা-দোকান ও বিপণিবিতান। কেউ ঘর থেকে বের হচ্ছে না। অসহায় হয়ে পড়েছে অনেক দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে আমার নিজ নির্বাচনী এলাকার সকলের জন্য সাধ্যমতো নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য পৌঁছে দিচ্ছি।

প্রাথমিকভাবে প্রথম ধাপে ৫০ হাজার পরিবারের জন্য খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি।

এসব ত্রাণ শুধুমাত্র গাজীপুরের ভোটারদের জন্য নয় জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, কে ভোটার আর কে ভোটার না এটা দেখে আমি ত্রাণ দিচ্ছি না। আমার ত্রাণ সকল অসহায় মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে।

একই সাথে করোনা মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

টঙ্গী থানা ছাত্রলীগের (গাজীপুর মহানগর) যুগ্ম সাধারণ সম্পাদক এহসানুল আলম ফারাজি স্পোর্টসমেইল২৪.কম-কে জানান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল প্রাথমিকভাবে প্রথম ধাপে ৫০ হাজার পরিবারের জন্য ত্রাণ সামগ্রি বিতরণ করছেন। ত্রাণ সামগ্রির মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, ২ কেজি পেঁয়াজ, ২ লিটার তেল, একটি সাবান এবং ২টি করে মাস্ক।

তিনি আরও জানান, ইতোমধ্যে ২০ হাজার পরিবারের মধ্যে এসব ত্রাণ বিতরণ করা হয়েছে এবং বাকি আরও ৩০ হাজার পরিবারের জন্য ত্রাণ প্রস্তুত করা হচ্ছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

বাফুফের নির্বাহী কমিটির মেয়াদ বাড়ালো ফিফা

বাফুফের নির্বাহী কমিটির মেয়াদ বাড়ালো ফিফা

বিশ্ব টেনিস তারকাদের কণ্ঠে হতাশা

বিশ্ব টেনিস তারকাদের কণ্ঠে হতাশা

করোনায় বিপর্যস্ত অসহায় মানুষের পাশে কোয়াব

করোনায় বিপর্যস্ত অসহায় মানুষের পাশে কোয়াব

করোনা যুদ্ধে সাকিবের সাথে কনফিডেন্স গ্রুপ

করোনা যুদ্ধে সাকিবের সাথে কনফিডেন্স গ্রুপ