জয় দিয়ে সেরেনার প্রত্যাবর্তন

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৪ এএম, ১০ মার্চ ২০১৮
জয় দিয়ে সেরেনার প্রত্যাবর্তন

সন্তান জন্মের পাঁচ মাস পর প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে খেলতে নেমেই জয়ের স্বাদ নিলেন যুক্তরাষ্ট্রের টেনিস সেরা তারকা সেরেনা উইলিয়ামস। ক্যালিফোর্নিয়াতে ইন্ডিয়ান ওয়েলসে নিজের প্রথম ম্যাচে কাজাকিস্তানের জরিনা ডায়াসের বিপক্ষে ৭-৫ ও ৬-৩ গেমে জয় পান ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনা।

২০১৭ সালে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ার ওপেনার শিরোপা জয় করেছিলেন সেরেনা। এরপর অন্তঃস্বত্ত্বা হওয়ায় টেনিস থেকে দূরে থাকেন তিনি। গেল বছরের সেপ্টেম্বরে কন্যা সন্তানের জন্ম দেন সেরেনা। সন্তান জন্মের বেশ কিছুদিন পর কোর্টে ফিরেন তিনি। তবে সেগুলো কোন প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট ছিলো না। অল্প কয়েকটি প্রীতি ম্যাচ খেলেছেন তিনি।

অবশেষে ইন্ডিয়ান ওয়েলসে দিয়ে আবারো প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে ফিরলেন ৩৬ বছর বয়সী সেরেনা। নিজের ১৭ বছরের ক্যারিয়ারে এই নিয়ে তৃতীয়বারের মতো ইন্ডিয়ান ওয়েলসে খেলছেন তিনি। টুর্নামেন্টে নিজের শুরুটা ভালো করতে পেরে বেশ খুশী সেরেনা, ‘এ ম্যাচ নিয়ে আমি অনেক বেশি চিন্তিত ছিলাম। দীর্ঘদিন পর কোর্টে ফেরা। কি অবস্থা হয়, তা নিয়েই চিন্তা বেশি ছিলো। যাই হোক, সবকিছুই ভালোভাবে সম্পন্ন হলো। তবে আমাকে আরো বেশি উন্নতি করতে হবে এবং ভালো খেলতে হবে।’

ইতোমধ্যে ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জয় করেছেন সেরেনা। আর একটি গ্র্যান্ড স্ল্যাম জিতলেই মহিলা এককে যৌথভাবে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করবেন তিনি। ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জিতে এই তালিকায় সবার উপরে রয়েছেন অস্ট্রেলিয়ার মার্গারেট কোর্ট।


শেয়ার করুন :


আরও পড়ুন

মেয়েই সেরেনার বড় প্রেরণা

মেয়েই সেরেনার বড় প্রেরণা

ব্রিটিশ শীর্ষস্থান হারালেন মারে

ব্রিটিশ শীর্ষস্থান হারালেন মারে

আবারও র‌্যাংকিংয়ের চূড়ায় হালেপ

আবারও র‌্যাংকিংয়ের চূড়ায় হালেপ

দুবাইয়ের আমন্ত্রণ ফিরিয়ে দিলেন ফেদেরার

দুবাইয়ের আমন্ত্রণ ফিরিয়ে দিলেন ফেদেরার