সেমিতে ফেদেরার

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৬ এএম, ২৯ অক্টোবর ২০১৭
সেমিতে ফেদেরার

প্রথম সেটে পরাজিত হয়েও শেষ পর্যন্ত বাসেল ওপেনের সেমিফাইনাল নিশ্চিত করেছেন রজার ফেদেরার। ফ্রান্সের সপ্তম বাছাই আদ্রিয়ান মানারিনোর বিপক্ষে প্রথম সেটে ৪-৬ গেমে পরাজিত হলেও পরের দুই সেট ৬-১, ৬-৩ গেমে জয়ী হয়ে ১৪বারের মত সুইস ইনডোরের সেমিফাইনালে উঠেছেন ফেদেরার।

আদ্রিয়ান এর আগে বিশ্বের দুই নম্বর খেলোয়াড় ফেদেরারের বিপক্ষে চারটি পরাজিত ম্যাচে টানা ১০টি সেটে হেরেছেন। কিন্তু তার কাছেই প্রথম সেটে পরাজিত হয়ে স্বাগতিক দর্শকদের হতাশ করে তুলেছিলেন সুইস সুপারস্টার। প্রথম সেটে ব্রেক পয়েন্ট জয়ের মাধ্যমে ৫-৪ গেমে এগিয়ে গিয়ে দ্রুতই সেটটি নিজের করে নেন ফ্রেঞ্চ তারকা।

কিন্তু প্রথম দুই ম্যাচে মাত্র আটটি গেমে পরাজিত ফেদেরার আর পিছনে ফিরে তাকাননি। পরের দুই সেটেই দুটি করে সার্ভিস ব্রেক করে তিনি আদ্রিয়ানকে দাঁড়াতেই দেননি।

ম্যাচ শেষে ৩৬ বছর বয়সী ফেদেরার বলেছেন, ‘যেহেতু এখন পর্যন্ত টুর্নামেন্টে একটি সেটও হারিনি সে কারণেই প্রথম সেটের পরে সবাই হতাশ হয়ে পড়েছিল। কিন্তু টেনিসে প্রতিটি দিনই ভিন্ন। ম্যাচের শুরুটা সবসময়ই কঠিন। আজ আমাকে পরের দুই সেটে বেশ কষ্ট করতে হয়েছে।’

সুইস এই অভিজ্ঞ খেলোয়াড় পুরো ম্যাচে ১২টি এস মেরেছেন। সেমিফাইনালে তার প্রতিপক্ষ তৃতীয় বাছাই ডেভিড গোফিন। কোয়ার্টার ফাইনালে বেলজিয়ান এই তারকা যুক্তরাষ্ট্রের জ্যাক সককে ৭-৬ (৮/৬), ৬-৩ গেমে পরাজিত করেছেন। আরেক কোয়ার্টার ফাইনালে দীর্ঘদেহী হুয়ান মার্টিন ডেল পোত্রোকে বেশ বেগ পেতে হয়েছে।

স্প্যানিশ রবার্তো বাতিস্তা অগাটের বিপক্ষে আর্জেন্টাইন এই তারকা ৬-২ গেমে প্রথম সেট জিতলেও একই ব্যবধানে দ্বিতীয় সেটে হেরে বসেন। পরে তৃতীয় সেটে ৬-৪ গেমে জয়ী হয়ে টানা তৃতীয়বারের মত বাসেল ওপেনের সেমিফাইনাল নিশ্চিত করেছেন। চতুর্থ বাছাই ডেল পোত্রো সেমিফাইনালে মুখোমুখি হবেন মারিন সিলিচের। বর্তমান চ্যাম্পিয়ন সিলিচ কোয়ার্টার ফাইনালে শততম র‌্যাঙ্কধারী হাঙ্গেরীর বাছাই মার্টন ফুকসোভিকসের বিপক্ষে ৭-৬ (৭/৩), ৫-৭. ৭-৬ (৭/৪) গেমের কষ্টার্জিত জয় পেয়েছেন।


শেয়ার করুন :