দুবাই থেকে ফেদেরার নাম প্রত্যাহার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৩ এএম, ১৪ মার্চ ২০২১
দুবাই থেকে ফেদেরার নাম প্রত্যাহার

চলতি মাসের আগামী সপ্তাহে শুরু হতে যাওয়া দুবাই ওপেন টেনিস থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সুইস তারকা রজার ফেদেরার। চলমান কাতার ওপেনে খেলার মাধ্যমে দীর্ঘ ১৩ মাস পর কোর্টে ফিরেছিলেন ফেদেরার। তবে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে বিশ্বের সাবেক এ শীর্ষ তারতাকে।

৩৯ বছর বয়সী ফেদেরার দোহায় দ্বিতীয় রাউন্ডে বিশ্বের ৪২ নম্বর খেলোয়াড় জর্জিয়ার নিকোলোজ বাসিলাশভিলির কাছে পরাজিত হয়ে বিদায় নেন। পরাজয়ের পর ২০বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ফেদেরার নিজের প্রস্তুতির জন্য দুবাই ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

টুইটারে তিনি লিখেন, ‘এটিপি ট্যুরে ফিরতে পারাটা সত্যিই আনন্দের। আরও একবার দোহায় খেলতে পারার প্রতিটি মুহূর্তই ছিল দুর্দান্ত। এ জন্য আমার পুরো দলকে ধন্যবাদ জানাতে চাই। ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর ফেরাটা মোটেই সহজ কাজ নয়। সে কারণেই আমি আবারও অনুশীলনে মনোযোগি হতে চাই। আর সেটা করতে গিয়ে দুবাই ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিচ্ছি।’

গত বছর ফেদেরারের হাঁটুতে দু’বার অস্ত্রোপচার করা হয়েছে। যে কারণে ২০২০ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে নোভাক জকোভিচের কাছে পরাজিত হওয়ার পর আর কোন টুর্নামেন্টে অংশ নেননি।

গত বুধবার কাতার ওপেনের প্রথম ম্যাচে বৃটেনের ড্যান ইভান্সের বিপক্ষে তিন সেটের লড়াইয়ে কষ্টার্জিত জয় নিশ্চিত করেছিলেন। ইতোমধ্যেই ফেদেরার ঘোষণা দিয়েছেন, চলতি মাসের শেষে বছরের প্রথম মাস্টার্স ইভেন্ট মিয়ামি ওপেনে তিনি খেলছেন না। এর অর্থ হচ্ছে এপ্রিলে শুরু হওয়া ইউরোপীয়ান ক্লে কোর্ট মৌসুমের মাধ্যমে হয়তোবা তিনি পুনরায় কোর্টে ফিরে আসবেন।

এদিকে, ফেদেরারের পুরনো প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদাল ঘোষণা দিয়েছেন, পিঠের ইনজুরির কারণে দুবাই ওপেনে তিনিও খেলছেন না।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রটারডাম ওপেন থেকে সরে দাঁড়ালেন নাদাল

রটারডাম ওপেন থেকে সরে দাঁড়ালেন নাদাল

মেদভেদেভের স্বপ্ন ভেঙে জকোভিচের হাসি

মেদভেদেভের স্বপ্ন ভেঙে জকোভিচের হাসি

ওসাকার হাতেই অস্ট্রেলিয়া ওপেন

ওসাকার হাতেই অস্ট্রেলিয়া ওপেন

মুজিববর্ষে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট আয়োজন করবে বাংলাদেশ

মুজিববর্ষে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট আয়োজন করবে বাংলাদেশ