ফ্রেঞ্চ ওপেনে বহিষ্কৃত হওয়ার শঙ্কায় নাওমি ওসাকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৪ এএম, ০১ জুন ২০২১
ফ্রেঞ্চ ওপেনে বহিষ্কৃত হওয়ার শঙ্কায় নাওমি ওসাকা

ফ্রেঞ্চ ওপেনের প্রথম দিনে জয়ের হাসি হাসার পর খারাপ খবর শুনলেন টেনিস তারকা নাওমি ওসাকা। ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডের ম্যাচ শেষে সংবাদ সন্মেলন না করায় ১৫ হাজার ডলার জরিমানা করেছে কতৃপক্ষ। এছাড়াও পরবর্তীতে একই কাজ করলে এবারে ফ্রেঞ্চ ওপেন থেকে বহিষ্কৃত হতে পারেন তিনি। সাথে অন্যান্য গ্রান্ড গ্ল্যাম আসর থেকেও নিষিদ্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে।

ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডের ম্যাচে রোববার (৩০ মে) রোমানিয়ার পাত্রিচিয়া মারিয়া চিগকে ৬-৪, ৭-৬ (৭-৪) গেমে হারান ওসাকা। ম্যাচ শেষে সংবাদ সন্মেলনে উপস্থিত হননি। গ্রান্ড গ্ল্যামের নিয়মানুযায়ী প্রত্যেক ম্যাচ শেষেই সংবাদ সন্মেলন করা বাধ্যতামূলক। তাই এ শাস্তির মুখোমুখি হয়েছেন তিনি।

আরও পড়ুন: ফাঁকা গ্যালারিতে খেলবেন না জোকোভিচ

নারী টেনিস র‍্যাঙ্কিংয়ের দুই নম্বর তারকা নাওমি ওসাকা ফ্রেঞ্চ ওপেন শুরুর আগে সংবাদ সন্মেলন না করার ঘোষণা দিয়েছেন। কারণ হিসেবে উল্লেখ করেছেন মানসিক স্বাস্থ্য ঠিক রাখতে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু তার এ সিদ্ধান্ত ভালোভাবে নেয়নি ফ্রেঞ্চ ওপেন কতৃপক্ষ।

ফ্রেঞ্চ ওপেন কতৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে পরবর্তীতে একই ধরনের কাজ করলে তাকে জরিমানা করা হবে না। সরাসরি টুর্নামেন্ট থেকে বহিষ্কার করা হবে। এ তথ্য ইতিমধ্যে নাওমি ওসাকাকে জানানো হয়েছে বলে নিশ্চিত করেছে তারা।

টুর্নামেন্ট কতৃপক্ষে বলেছে,‘গ্র্যান্ড গ্লামের একটি অন্যতম গুরুত্বপূর্ণ নিয়ম হল খেলোয়াড়দের ম্যাচের ফলাফল যাই হোক না কেন, খেলার পরে সংবাদ সন্মেলন করতেই হবে। এটা খেলোয়াড়দের দায়িত্ব। ভক্ত এবং নিজের জন্য এই কাজটা তাদের করতেই হবে।’

গ্রান্ড গ্ল্যাম চলাকালীন সংবাদ সন্মেলন না করা আচরণ বিধি লঙ্ঘনের মধ্যে পড়ে বলে জানিয়েছ টুর্নামেন্ট কতৃপক্ষ। অন্য সকল খেলোয়াড়দের জন্যও একই নিয়ম প্রযোজ্য থাকবে বলে জানিয়েছে তারা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাফ অনূর্ধ্ব ১৯ নারী চ্যাম্পিয়নশিপ স্থগিত

সাফ অনূর্ধ্ব ১৯ নারী চ্যাম্পিয়নশিপ স্থগিত

ডিপিএলে তামিম-মুশফিকদের জন্য ‘বিশেষ ব্যবস্থা’

ডিপিএলে তামিম-মুশফিকদের জন্য ‘বিশেষ ব্যবস্থা’

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের পরাজয় দেখছেন ভন

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের পরাজয় দেখছেন ভন

ওয়াসিম আকরামকে নিয়ে কোহলির মন্তব্য ভাইরাল

ওয়াসিম আকরামকে নিয়ে কোহলির মন্তব্য ভাইরাল