ডেল পোত্রোকে হারিয়ে ফাইনালে ইসনার

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ৩১ মার্চ ২০১৮
ডেল পোত্রোকে হারিয়ে ফাইনালে ইসনার

ফেবারিট হুয়ান মার্টিন ডেল পোত্রোকে হারিয়ে মিয়ামি মাস্টার্সের ফাইনাল নিশ্চিত করেছেন জন ইসনার। সেমিফাইনালে যুক্তরাষ্ট্রের ইসনার ৬-১, ৭-৬ (৭/২) গেমের সরাসরি সেটে ডেল পোত্রোকে পরাজিত করে ফাইনালে উত্তীর্ণ হন।

পুরো ম্যাচে ইসনার ১৩টি এস মেরেছেন, ফাইনালে উঠতে সময় নিয়েছেন মাত্র এক ঘণ্টা ২৩ মিনিট। ফাইনালে ইসনারের প্রতিপক্ষ বিশ্বের পাঁচ নম্বর খেলোয়াড় আলেক্সান্দার জেভরেভ। জার্মান এই তারকা আরেক সেমিফাইনালে স্প্যানিশ পাবলো কারেনো বুস্তাকে ৭-৬ (৭/৪), ৬-২ গেমে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেন।

ম্যাচ শেষে উচ্ছ্বাসিত ইসনার বলেছেন, ‘ক্যারিয়ারে আমি অনেকগুলো বড় ম্যাচ খেলেছি, কিন্তু কোনটাতেই শুরুটা ভালো করতে পারিনি। যদিও দীর্ঘদিন ধরেই আমি নিজের সেরা টেনিস খেলা খেলে আসছি। এবারের টুর্নামেন্টটা আমি ভালোভাবে শুরু করতে পেরেছি, প্রতি ম্যাচেই উন্নতি করার চেষ্টা করেছি। ফাইনালেও এই ধারাবাহিকতা ধরে রাখতে আমি পুরোপুরি প্রস্তুত।’

এদিকে অনেকটাই পরিশ্রান্ত ডেল পোত্রো জানিয়েছেন, বেশ কিছুদিন যাবত বড় কিছু ম্যাচ খেলে এখন তিনি কিছুদিন বিশ্রামে যেতে চান। মিয়ামি মাস্টার্সের ফাইনালে জিততে পারলে ডেল পোত্রো বিশ্ব র‌্যাঙ্কিংয়ের তিন নম্বরে উঠে আসতেন। তবে এখন তিনি মে মাসে ফ্রেঞ্চ ওপেনের জন্য নিজেকে প্রস্তুত করে তুলবেন বলে ইঙ্গিত দিয়েছেন।

এ সম্পর্কে আর্জেন্টাইন ডেল পোত্রো বলেছেন, ‘এই মুহূর্তে আমি টেনিস নিয়ে কিছুই ভাবতে চাই না। শুধুমাত্র সুস্থ থাকতে চাই। হতে পারে ফ্রেঞ্চ ওপেনের প্রস্তুতির অংশ হিসেবে কিছু টুর্নামেন্টে হয়ত নাও খেলতে পারি। এখন আমি বাড়ি ফিরে পরিবার ও বন্ধুদের সাথে কিছু সময় কাটাতে চাই।’

নিজের দ্বিতীয় সার্ভিসে ৮৩ ভাগ সফল হওয়া ইসনার ক্যারিয়ারের পঞ্চম এটিপি মাস্টার্স ফাইনালে খেলার লক্ষ্য পূরণ করতে পেরে দারুণ খুশি। যদিও এই টুর্নামেন্টে ফাইনালে আগে কখনই খেলেননি এই মার্কিন তারকা।

অন্যদিকে মাত্র ৮৮ মিনিটে কারেনো বুস্তাকে পরাস্ত করে ফাইনালের টিকিট কাটা জেভরেভও আছেন দারুণ ছন্দে। ২০ বছর বয়সী জেভরেভ এই নিয়ে ক্যারিয়ারের সপ্তম এটিপি শিরোপার জন্য কোর্টে নামবেন। ২৬ বছর বয়সী কারেনো বুস্তার বিপক্ষে এই প্রথম লড়াইয়ে নেমেছিলেন জেভরেভ। পুরো ম্যাচে তিনি ১০টি এস মেরেছেন ও ৮৮ শতাংশ প্রথম সার্ভিসে সফল হয়েছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

ফাইনাল নিশ্চিত করলেন ওস্তাপেনকো-স্টিফেন্স

ফাইনাল নিশ্চিত করলেন ওস্তাপেনকো-স্টিফেন্স

পুরুষ একক সেমিতে জেভরেভ ও বুস্তা

পুরুষ একক সেমিতে জেভরেভ ও বুস্তা

ফেদেরারেরকে টপকে শীর্ষে নাদাল

ফেদেরারেরকে টপকে শীর্ষে নাদাল

চতুর্থ রাউন্ডে চিলিচ-পোত্রো, দিমিত্রোভের বিদায়

চতুর্থ রাউন্ডে চিলিচ-পোত্রো, দিমিত্রোভের বিদায়