ফাইনাল নিশ্চিত করলেন ওস্তাপেনকো-স্টিফেন্স

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:০১ পিএম, ৩০ মার্চ ২০১৮
ফাইনাল নিশ্চিত করলেন ওস্তাপেনকো-স্টিফেন্স

মিয়ামি ওপেন টেনিসে মহিলা এককের ফাইনালে উঠেছেন ষষ্ঠ বাছাই লাৎভিয়ার জেলেনা ওস্তাপেনকো ও ত্রয়োদশ বাছাই যুক্তরাষ্ট্রের স্লোয়ানে স্টিফেন্স। আগামীকাল শিরোপা নির্ধারনী ম্যাচে মুখোমুখি হবেন ওস্তাপেনকো ও স্টিফেন্স।

টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন ওস্তাপেনকো ও অবাছাই যুক্তরাষ্ট্রের ড্যানিয়েলে কলিন্স। প্রথম সেটে দুর্দান্ত লড়াই হয় ওস্তাপেনকো ও কলিন্সের মধ্যে। ফলে টাইব্রেকারে গড়ায় ম্যাচটি। কিন্তু সেখানে বাজিমাত করেন ওস্তাপেনকো। ৭-৬ (৭/১) গেমে প্রথম সেট জিতে নেন তিনি।

প্রথম সেট জিততে ঘাম ঝড়ানো লাগলেও, দ্বিতীয় সেটে কলিন্সকে দাঁড়াতেই দেননি ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন ওস্তাপেনকো। ৬-৩ গেমে দ্বিতীয় সেট জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করেন তিনি। ২০০৯ সালের পর কম বয়সী খেলোয়াড় হিসেবে মিয়ামির ফাইনালে উঠলেন ২০ বছর বয়সী ওস্তাপেনকো। ২০০৯ সালে ১৯ বছর বয়সে মিয়ামির ফাইনালে উঠে শিরোপা জিতেছিলেন ভিক্টোরিয়া আজারেঙ্কা।

টুর্নামেন্টের আরেক সেমিফাইনালে স্টিফেন্সের কাছে হারের লজ্জা পেয়েছেন তিনবার মিয়ামির শিরোপা জয় করা বেলারুশের আজারেঙ্কা। অবশ্য জয় দিয়ে সেমির লড়াই শুরু করেছিলেন তিনি। ৬-৩ গেমে প্রথম সেট জিতে নেন আজারেঙ্কা। প্রথম সেট হারলেও হাল ছাড়েননি ইউএস ওপেন চ্যাম্পিয়ন স্টিফেন্স। পরের দু’সেটে সেরা পারফরমেন্স দিয়ে ফাইনালে নিজের নাম লেখান স্টিফেন্স। ৬-২ ও ৬-১ গেমে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় সেট জিতেন নেন স্টিফেন্স।


শেয়ার করুন :


আরও পড়ুন

১৭ বছর পর সেমিতে ভেনাস

১৭ বছর পর সেমিতে ভেনাস

বড় বোনের কাছে হেরে গেলো ছোট বোন

বড় বোনের কাছে হেরে গেলো ছোট বোন

শীর্ষস্থান ধরে রাখার লরাইয়ে ফেদেরার

শীর্ষস্থান ধরে রাখার লরাইয়ে ফেদেরার

আবারও ফিরব, লড়াই করব

আবারও ফিরব, লড়াই করব