৪৪ বছর পর অস্ট্রেলিয়ানদের আক্ষেপ ঘুচালেন অ্যাশলে বার্টি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ২৯ জানুয়ারি ২০২২
৪৪ বছর পর অস্ট্রেলিয়ানদের আক্ষেপ ঘুচালেন অ্যাশলে বার্টি

অস্ট্রেলিয়ান ওপেনে অস্ট্রেলিয়ানদের দাপট খুব একটা চোখে পড়ে না। সর্বশেষ ক্রিস ও’নেইলের হাত ধরে শিরোপা জিতেছিল তারা। এরপর প্রতিবার সঙ্গী হয়েছে একরাশ আক্ষেপ। ৪৪ বছর পর সেই আক্ষেপ ঘুচালেন অ্যাশলে বার্টি। ফাইনালে যুক্তরাষ্ট্রের তারকা ড্যানিয়েল কলিন্সকে হারিয়ে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন নিজের করে নিয়েছেন তিনি।

শনিবার (২৯ জানুয়ারি) মেলবোর্ন টেনিস কোর্টে শুরুটা দারুণ করেছিলেন বার্টি। প্রথম সেটে ৬-৩ ব্যবধানে মার্কিন তারকাকে দাঁড়াতেই দেননি তিনি। কিন্তু পরের সেটেই ভেলকি দেখালেন কলিন্স। দ্বিতীয় সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে কলিন্সকে আর সুযোগ দেননি অস্ট্রেলিয়ান তারকা। ৭-২ স্কোরে জিতে সমাপ্তি ঘটান ৩২ মিনিটের এক লড়াইয়ের। সেই সঙ্গে জিতে নেন ক্যারিয়ারের তৃতীয় গ্রান্ডস্ল্যাম। এর আগে দুইটি গ্রান্ডস্ল্যাম জিতেছিলেন বার্টি। ২০১৯ সালে ফ্রান্স ওপেন এবং ২০২১ সালের উইম্বলডন জিতেন তিনি।

ঘরের মাটিতে অনুষ্ঠিত বছরের প্রথম টুর্নামেন্টের শিরোপা ধরে রাখতে পেরে দারুণ উচ্ছ্বাসিত কুইন্সল্যান্ড থেকে উঠে আসা ২৫ বছর বয়সী এই তরুণী। ম্যাচ শেষে বার্টি বলেন, ‘এটি আমার জন্য স্বপ্ন সত্যি হয়ে আসা। একজন অস্ট্রেলিয়ান হিসেবে আমি গর্বিত। একজন অস্ট্রেলিয়ান হিসেবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে এটা ভাগাভাগি করতে পারা আর আপনারা ছিলেন একদমই ব্যতিক্রম।’

তাকে সমর্থন দেয়ার জন্য দর্শকদেরও ধন্যবাদ দিতে ভুললেন না মেয়েদের নাম্বার ওয়ান। তিনি বলেন, ‘এই দর্শকরা আমার জীবনে পাওয়া অন্যতম মজার। আপনারা আমাকে স্বাচ্ছন্দ্যে থাকতে ও সেরা টেনিস খেলতে উৎসাহিত করেছেন। কলিন্সের মতো কারো বিপক্ষে যেটা আমাকে আজকে করতেই হতো।’

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :