ফেদেরারের সাথে খেলতে মুখিয়ে আছেন নাদাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৪ পিএম, ২৭ আগস্ট ২০২২
ফেদেরারের সাথে খেলতে মুখিয়ে আছেন নাদাল

এক বছরের বেশি সময় আগে সর্বশেষ মাঠে নেমেছিলেন রজার ফেদেরার। ইনজুরির কারণে তার আর মাঠে ফেরা হয়নি। এখনো মাঠে ফিরতে না পারলেও আশা আসন্ন লেভার কাপে দেখা মিলবে তার। সেখানে একই দলে ফেদেরারের সঙ্গী হবেন নাদাল ও জোকোভিচ। সেই টুর্নামেন্ট খেলতে মুখিয়ে আছেন ২২ গ্র্যান্ডস্ল্যামজয়ী রাফায়েল নাদাল।

সেপ্টেম্বরে লন্ডন বসবে লেভার কাপের এবারের আসর। সেই টুর্নামেন্টে ইউরোপের প্রতিনিধিত্ব করবেন রজার ফেদেরার, রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ ও অ্যান্ডি মারে। এই টুর্নামেন্ট দিয়েই মাঠে ফেরার পরিকল্পনায় আছেন রজার ফেদেরার।

২০২১ সালে সর্বশেষ প্রতিদ্বন্দ্বীতামূলক কোনো টুর্নামেন্টে খেলেছেন রজার ফেদেরার। এরপর থেকেই ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন ৪১-বছর বয়সী এই সুইস তারকা।

দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও অবসরের কোনো সিদ্ধান্ত নেননি তিনি। বরং, ক্যারিয়ারকে আরো দীর্ঘায়িত করতে চান। তাই লেভার কাপে তার দেখা মিলবে।

এই টুর্নামেন্টে ফেদেরারের সাথে খেলতে মুখিয়ে থাকা নাদাল বলেন, “অবশ্যই, রজারকে (ফেদেরার) আবারো মাঠে দেখতে পেরে বেশ খুশি লাগছে। আশা করি, সে বেশ খুশি। দেখা যাক কি হয়। দীর্ঘ সময় সে মাঠের বাইরে আছে। আশা করি, সে বেশ ভালোভাবেই ফিরবে।”

সর্বশেষ দুই বছরে তিনবার হাঁটুর চোটের কারণে শল্যবিদের ছুরির নিচে গিয়েছেন রজার ফেদেরার। তবুও মাঠে ফেরার সিদ্ধান্ত নেওয়াকে বেশ সাহসী ভাবছেন নাদাল। টেনিসকেই ফেদেরারের জন্য সবচেয়ে আনন্দের বিষয় বলেই ফিরতে পাচ্ছেন বলে জানান তিনি।

বলেন, “ক্যারিয়ারের এই সময় সুস্থ থাকা  এবং খুশি থাকা। সে পর্যাপ্ত সুখী হলে তার টেনিস কোর্টে ফেরা উচিত। তার থাকাটা দারুণ বিষয় হবে।”

ক্যারিয়ারে ২০ গ্রান্ডস্ল্যাম জেতা রজার ফেদেরারকে ‘ধন্যবাদ’ দিতে চান না নাদাল। বলেন, “ক্যারিয়ারে সে যা অর্জন করেছেন, তা ধন্যবাদ দিয়েও পূরণ  করা যাবে না। সে একজন কিংবদন্তি।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

পুরো বছর মাঠে না নেমেও সবচেয়ে বেশি আয় ফেদেরারের

পুরো বছর মাঠে না নেমেও সবচেয়ে বেশি আয় ফেদেরারের

কোচের সঙ্গে বাগদান টেনিস তারকা কিতোভার

কোচের সঙ্গে বাগদান টেনিস তারকা কিতোভার

ইনজুরিতে ভেস্তে গেল সানিয়ার অবসর পরিকল্পনা

ইনজুরিতে ভেস্তে গেল সানিয়ার অবসর পরিকল্পনা

টেনিস থেকে বিদায়ের ইঙ্গিত সেরেনার

টেনিস থেকে বিদায়ের ইঙ্গিত সেরেনার