অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টারে নাদাল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৬ এএম, ২২ জানুয়ারি ২০১৮
অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টারে নাদাল

অস্ট্রেলিয়া ওপেন টেনিস টুর্নামেন্টের কোয়ার্টারফাইনালে ওঠেছেন বিশ্বের এক নম্বর তারকা রাফায়েল নাদাল। পুরুষ এককের চতুর্থ রাউন্ডের লড়াইয়ে তিনি আর্জেন্টাইন তারকা দিয়েগো সোয়ার্জম্যানকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন।

রড লাভার অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচে কিছুটা প্রতিরোধের মরধ্যে পড়েও শেষ পর্যন্ত ৬-৩, ৬-৭ (৪-৭), ৬-৩ ও ৬-৩ গেমে জয়লাভ করেন ২০০৯ সালে অস্ট্রেলিয়া ওপেন বিজয়ী এই টেনিস তারকা।

বছরের এই প্রথম গ্র্যান্ড স্ল্যামে চার সেটে ম্যাচ জিততে হয়েছে নাদালকে। আগের তিন রাউন্ডে সরাসরি সেটে ম্যাচ জিতলেও একটি বেশি সেট খেলতে হয়েছে তাকে। দ্বিতীয় সেটে টাইব্রেকে হেরে যাবার কারণেই একটি বেশি সেট খেলতে হয়েছে তাকে।

এই জয়ের ফলে ১০মবারের মত অস্ট্রেলিয় ওপেনের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলেন নাদাল। কেয়ার্টারে তার মোকাবেলা করবেন ষষ্ঠ বাছাই ক্রোয়েশিয়ার ম্যারিন চিলিস। ইতোপুর্বে ছয় বার মোকাবেলায় চিলিসকে পাঁচবার হারিয়েছেন নাদাল।

টুর্নামেন্টে কেবলমাত্র ২০০৯ সালে একবার শিরোপা লাভ করা নাদাল বলেন,‘ এখন কোয়ার্টার ফাইনালের জন্য প্রস্তুতি নিতে হবে। সময় হয়েছে সামনের দিকে এগিয়ে যাবার। জানি শক্তিশালী প্রতিপক্ষের মুখোমুখি হতে যাচ্ছি। চিলিসের বিপক্ষে আগ্রাসী ম্যাচ খেলতে হবে।’

গত বছর ফাইনালে রজার ফেদারারের কাছে হেরে গিয়ে শিরোপা হাতছাড়া করেছিলেন নাদাল।

অন্যদিকে এ দিন অনুষ্ঠিত চতুর্থ রাউন্ডের আরেক ম্যাচে চিলিস ৬-৭, ৬-৩, ৭-৬ ও ৭-৬ গেমে স্পেনের কারিনো বুস্তাকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন। দিনের তৃতীয় ম্যাচে গ্রেট ব্রিটেনের কাইল এডমুন্ড ৬-৭, ৭-৫, ৬-২ ও ৬-৩ গেমে ইতালীর আন্দ্রেস সেপ্পিকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

ছিটকে গেলেন শারাপোভা

ছিটকে গেলেন শারাপোভা

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ফেদেরার-নাদাল

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ফেদেরার-নাদাল

অস্ট্রেলিয়ান ওপেনে নেই সেরেনা

অস্ট্রেলিয়ান ওপেনে নেই সেরেনা

টেনিস কোর্টে ফিরছেন সেরেনা

টেনিস কোর্টে ফিরছেন সেরেনা