শীর্ষে ওঠার জন্য রটারডামে লড়বেন ফেদেরার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৭ এএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৮
শীর্ষে ওঠার জন্য রটারডামে লড়বেন ফেদেরার

আগামী সপ্তাহে এটিপি ইভেন্ট রটারডামে খেলার ঘোষনা দিয়েছেন রজার ফেদেরার। আর এই টুর্নামেন্টে সেমিফাইনালে খেলতে পারলেই সবচেয়ে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটাও নিজের করে নিতে পারবেন সুইস সুপারস্টার।

২০বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ফেদেরার বর্তমানে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা রাফায়েল নাদালের থেকে ১৫৫ রেটিং পয়েন্ট পিছনে রয়েছেন। নেদারল্যান্ডে শেষ চারে পৌঁছাতে পারলে তিনি ১৮০ পয়েন্ট সংগ্রহ করবেন। গত মাসে ক্রোয়েশিয়ান মারিন সিলিচকে পাঁচ সেটের লড়াই শেষে রেকর্ড ষষ্ঠবারের মত অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ের পরে ৩৬ বছর বয়সী ফেদেরার এই প্রথম কোন টুর্ণামেন্টের খেলতে নামছেন। এ সম্পর্কে এক বিবৃবিতে দুইবারের রটারডাম বিজয়ী ফেদেরার বলেছেন, ‘এই টুর্ণামেন্টটা আমার জন্য সত্যিই বিশেষ কিছু। ১৯৯৯ সালে প্রথমবারের মত এখানে খেলার স্মৃতি এখনো মনে আছে। ক্যারিয়ারে প্রথমবারের মত সর্বোচ্চ পর্যায়ের কোন ইভেন্টে খেলার সুযোগ আমার এখানেই হয়েছিল। টুর্ণামেন্টের ৪৫তম আসরে খেলতে পেরে আমি দারুন খুশী।’

২০০৩ সালে ৩৩ বছর ১৩১ দিন বয়সী যুক্তরাষ্ট্রের আন্দ্রে আগাসী সবচেয়ে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে এটিপি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি দখল করেছিলেন। আগাসীর থেকে তিন বছর বেশী বয়সে ফেদেরারের সামনে এখন শীর্ষে ওঠার হাতছানি।

রটারডামে ফেদেরারের সাথে আরো কোর্টে নামবেন সুইস আরেক তারকা স্ট্যান ওয়ারিঙ্কা, বিশ্বের চার নম্বর খেলোয়াড় গ্রিগর দিমিত্রভ, আলেক্সান্দার জেভরেভ ও বর্তমান চ্যাম্পিয়ন জো-উইলফ্রিড টি সোঙ্গা।


শেয়ার করুন :


আরও পড়ুন

নাদালের আরও কাছে ফেদেরার

নাদালের আরও কাছে ফেদেরার

শীর্ষে ফিরলেন ওজনিয়াকি

শীর্ষে ফিরলেন ওজনিয়াকি