রটারডাম ওপেনের ফাইনালে রজার ফেদেরার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৫ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৮
রটারডাম ওপেনের ফাইনালে রজার ফেদেরার

ইতালিয়ান আন্দ্রেস সেপ্পিকে পরাজিত করে রটারডাম ওপেনের ফাইনালে উঠেছেন বিশ্বের এক নম্বর তারকা রজার ফেদেরার। শনিবার সেমিফাইনালে ফেদেরার ৬-৩, ৭-৬ (৭/৩) গেমে সেপ্পিকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেন। রোববারের ফাইনালে ফেদেরারের প্রতিপক্ষ বুলগেরিয়ার দ্বিতীয় বাছাই গ্রিগর দিমিত্রভ।

এই নিয়ে ৩৩ বছর বয়সী সেপ্পির বিপক্ষে ফেদেরার ১৫টি ম্যাচের মধ্যে ১৪টিতেই জয় ছিনিয়ে নিলেন। যদিও ডাচ বন্দর নগরীতে পুরো সপ্তাহটা দারুন কেটেছে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ৮১ নম্বরে থাকা সেপ্পির।

আরেক সেমিফাইনালে দিমিত্রভ ৬-৩, ০-১ গেমে এগিয়ে থাকার সময় বেলজিয়ান প্রতিপক্ষ ডেভিড গোফিন চোখের ইনজুরির কারনে নাম প্রত্যাহার করে নেন। ফলে ফাইনালে নিশ্চিত করেন দিমিত্রভ।

ম্যাচ শেষে ফেদেরার বলেছেন সদ্য অর্জিত র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানের উত্তেজনা এখনও শেষ হয়নি। তার উপর ভোর বেলা পিয়ংচ্যাংয়ে অনুষ্ঠিত শীতকালীন অলিম্পিকের খেলা উপভোগের কারনে ভালভাবে ঘুমাতে পারেননি। তারপরেও সেমিফাইনালে বিজয়ী হতে ফেদেরারের খুব একটা বেগ পেতে হয়নি। ফাইনালে জয়ী হতে পারলে এটা হবে ফেদেরারের ক্যারিয়ারের ৯৭তম শিরোপা। ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ফেদেরার বলেছেন, ‘আমি ভাল অনুভব করছি। কিছুটা পরিশ্রান্ত মনে হলেও পুরো ম্যাচেই আমি আগ্রাসী ছিলাম। প্রথম সেটের মাঝামাঝি থেকে আমি শক্তি ফিরে পেতে শুরু করি, যদিও শুরুটা কঠিন ছিল।’

কোয়ার্টার ফাইনালে শুক্রবার রবিন হাসেকে পরাজিত করে সবচেয়ে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছেন দুইবারের রটারডাম চ্যাম্পিয়ন ফেদেরার। সোমবার থেকে শুরু হওয়া দুবাই টুর্নামেন্টেও ফেদেরার খেলার ইঙ্গিত দিয়েছেন। এই টুর্ণামেন্টে ফেদেরার সাতবার শিরোপা জিতেছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

আবারও শীর্ষে ফেদেরার, বয়স্কে নতুন রেকর্ড

আবারও শীর্ষে ফেদেরার, বয়স্কে নতুন রেকর্ড

রটারডাম ওয়ার্ল্ড টেনিসে ফেদেরারার জয়

রটারডাম ওয়ার্ল্ড টেনিসে ফেদেরারার জয়

কাতার ওপেন থেকে শারাপোভার বিদায়

কাতার ওপেন থেকে শারাপোভার বিদায়

সেরেনার ব্যস্ততায় মেয়েকে সামলাবেন স্বামী

সেরেনার ব্যস্ততায় মেয়েকে সামলাবেন স্বামী