অনলাইন হুইলচেয়ার দাবায় চ্যাম্পিয়ন শেরপুরের আরিফ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৩ পিএম, ২৬ জুলাই ২০২০
অনলাইন হুইলচেয়ার দাবায় চ্যাম্পিয়ন শেরপুরের আরিফ

বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের আয়োজিত দুই দিনব্যাপী (২৫ ও ২৬ জুলাই) অনলাইন হুইলচেয়ার দাবা টুর্নামেন্ট-২০২০ শেষ হয়েছে। ১০ জন প্রতিযোগি নিয়ে দুই গ্রুপে বিভক্ত হয়ে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

প্রতি গ্রুপ থেকে সর্বোচ্চ পয়েন্টধারী দু’জন করে মোট চারজন সেমিফাইনালে ওঠে। রোববার (২৬ জুলাই) সেমিফাইনাল শেষে সেমিফাইনাল-১ এর বিজয়ী হেলাল এবং সেমিফাইনাল-২ এর বিজয়ী আরিফের মধ্যে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। ফাইনাল রাউন্ডে পটুয়াখালীর হেলালকে হারিয়ে শেরপুরের আরিফ চ্যাম্পিয়ন হয়েছেন।

দুইদিনের পুরো খেলা বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন অফিসিয়াল ফেসবুক পেজে লাইভ সম্প্রচার করা হয়েছে। এছাড়া টুর্নামেন্টের রেডিও পার্টনার হিসেবে যুক্ত ছিল রেডিও ভূমি।

খেলা শেষে ফেসবুক লাইভ সেশনে বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি হুইলচেয়ার ক্রীড়াবিদ নূর নাহিয়ান, রেডিও ভূমির প্রোগ্রাম কো-অরডিনেটর মাহবুব আলম ও বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের উপদেষ্টা বাংলা একাডেমির উপ-পরিচালক ড. আমিনুর রহমান সুলতান, চ্যাম্পিয়ন আরিফ ও রানারআপ হেলাল যুক্ত হন।

টুর্নামেন্টে অংশগ্রহণ করা প্রত্যেক খেলোয়াড়, চ্যাম্পিয়ন, রানারআপ ও বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনকে অভিননন্দ জানিয়ে মাহবুব আলম বলেন, এ উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। রেডি ভূমি এ রকম উদ্যোগের সাথে আছে সবসময়।

ড. আমিনুর রহমান সুলতান বলেন, এমন আয়োজন থেকে আমাদের শিক্ষণীয় বিষয় হলো- এ সকল খেলোয়াড়ের অনেকেই বাংলাদেশের গ্রামাঞ্চল থেকে যুক্ত হয়েছিলেন। আমরা আমাদের এ সময়েও এ রকম খেলাধুলার আয়োজনের মাধ্যমে বিভিন্ন খেলোয়াড়দের উদ্বুদ্ধ করতে পারি।

চ্যাম্পিয়ন হেলাল ও রানারআপ আরিফ বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান। তারা বলেন, এমন আয়োজনে অংশগ্রহণ করতে পেরে তারা আনন্দিত।

সবশেষে নূর নাহিয়ান বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা এমন একটি সফল আয়োজন করতে পেরেছি। ধন্যবাদ সকল শুভাকাঙ্ক্ষীদের। ধন্যবাদ রেডিও ভূমিকে। ধন্যবাদ সকল খেলোয়াড়দের।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাত বছর পর ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন নিয়াজ

সাত বছর পর ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন নিয়াজ

জেনে নিন দাবা খেলার নানা কৌশল

জেনে নিন দাবা খেলার নানা কৌশল

মাঠের মানুষ যেহেতু মাঠে যেন ফিরতে পারি : মুশফিক

মাঠের মানুষ যেহেতু মাঠে যেন ফিরতে পারি : মুশফিক

বাংলাদেশ ফুটবল দলে ফিনল্যান্ড প্রবাসীসহ চার নতুন মুখ

বাংলাদেশ ফুটবল দলে ফিনল্যান্ড প্রবাসীসহ চার নতুন মুখ