জমে উঠেছে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০১:৪৩ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২০
জমে উঠেছে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন

জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী হাওয়া বইছে সাতক্ষীরার ক্লাবগুলোতে। জোর গুঞ্জন আর আলোচনা চলছে চার বছরের জন্য কারা দায়িত্ব নিচ্ছেন জেলা ক্রীড়া সংস্থার।

সাতক্ষীরায় জেলার ক্লাবগুলোর উন্নয়নে কাজ করার প্রতিশ্রুতি দিয়ে নির্বাচরে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। স্বাধীনতা ক্লাব ঐক্য পরিষদ এবং সাতক্ষীরা জেলা ক্লাব ঐক্য পরিষদ। নির্বাচনে দুটি প্যানেলের প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা তাদের নিজ নিজ জয়ের ব্যাপারে আশাবাদী।

সোমবার (৭ সেপ্টেম্বর) বিকেলে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার নোটিশ বোর্ডে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। নির্বাচন কমিশনার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. তানজিন্নুর রহমান এ তালিকা প্রকাশ করেন।

নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা অনুযায়ী স্বাধীনতা ক্লাব ঐক্য পরিষদে চারজন সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বি হলেন- মো. আশরাফুজ্জামান আশু, মো. মুজিবর রহমান, মেহেদী হাসান ও আব্দুল মোমেন খান চৌধুরী সান্টু।

সাধারণ সম্পাদক পদে রয়েছেন বীর মুক্তিযুদ্ধা মো. বদরুল ইসলাম বদু, অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে মাহমুদ হাসান মুক্তি, যুগ্ম সম্পাদক পদে শেখ আব্দুল কাদের ও শেখ মারুফুল হক, কোষাধ্যক্ষ পদে মো. শাহ আলম হাসান শানু।

এছাড়া নির্বাহী সদস্য পদে ১৮ জন রয়েছেন। তারা হলেন- কবীর উদ্দীন আহমেদ, আহম্মদ আলী সরদার, আ হ ম আখতারুজ্জামান মুকুল, কাজী সফিউল আযম, শেখ রফিকুর রহমান লাল্টু, খন্দকার বদরুল আলম, হাফিজুর রহমান খান বিটু, ইমাদুল হক খান, ইকবাল কবির খান বাপ্পি, জি এম সাইফুল ইসলাম বাপ্পি, এস এম আব্দুল গফ্ফার, মো. আলতাফ হোসেন, মো. ময়নুর আরেফিন ও কবিরুজ্জামান রুবেল।

অপরদিকে, সাতক্ষীরা জেলা ক্লাব ঐক্য পরিষদ প্যানেল চারজন সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. মিজানুর রহমান চৌধুরী, ফিরোজ আহমেদ, শেখ তহিদুর রহমান ডাবলু, শেখ আশরাফ আলী।

সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক এ কে এম আনিসুর রহমান; অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে কাজী কামরুজ্জামান, যুগ্ম সম্পাদক পদে মো. সাইদুর রহমান শাহীন ও মীর তাজুল ইসলাম রিপন; কোষাধ্যক্ষ পদে আল-আমিন কবির চৌধুরী ডেভিড প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করা ১৮ জন নির্বাহী সদস্য হলেন- মো. আব্দুল মান্নান, মো. ইদ্রিস আলী বাবু, মো. হাবিবুর রহমান, মো. রুহুল আমীন, খন্দকার আরিফ হাসান প্রিন্স, সৈয়দ জয়নাল আবেদীন জসি, মো. লুৎফর রহমান সৈকত, মির্জা মনিরুজ্জামান কাকন, মো. রাশিদুজ্জামান সুমন, কাজী আক্তার হোসেন, শেখ হাবিবুর রহিম রিন্টু, শেখ তানজিম কালাম তমাল, শেখ মনিরুজ্জামান ও শেখ হেদায়েতুল ইসলাম।

দুই উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের জন্য সংরক্ষিত পদে জহুরুল হায়দার ও মো. জিয়াউল-বিন-সেলিম যাদু প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে উভয় প্যানেল থেকে দুটি নারী সংরক্ষিত পদে মিসেস ফারহানা দিবা খান সাথী ও শিমুন শামস্ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ঘোষিত তফসিল অনুযাীয় ২২ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সাতক্ষীরা জেলা অফিসার্স ক্লাবে বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ শেষে ওইদিনই গণনা ও ফলাফল ঘোষণা করা হবে। নির্বাচিত প্রার্থীরা সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থায় চার বছরের জন্য দায়িত্ব নেবেন।

সদস্যদের সরাসরি ভোটে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থায় চার বছর মেয়াদী কার্যনির্বাহী পরিষদের চারজন সহ-সভাপতি, একজন সাধারণ সম্পাদক, একজন অতিরিক্ত সাধারণ সম্পাদক, দুইজন যুগ্ম সম্পাদক, একজন কোষাধ্যক্ষ এবং ১৮ জন নির্বাহী সদস্য নির্বাচিত হবেন। যার মধ্যে দুটি সদস্য পদ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের জন্য সংরক্ষিত এবং দুটি সদস্য পদ নারী সদস্যদের জন্য সংরক্ষিত থাকবে।

এস এম হাবিবুল হাসান, সাতক্ষীরা

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শেষ দিনে পাল্টে গেছে বাফুফের নির্বাচনী দৃশ্যপট

শেষ দিনে পাল্টে গেছে বাফুফের নির্বাচনী দৃশ্যপট

রত্না ‘হত্যা’র বিচার ও সাইকেল লেনের দাবি

রত্না ‘হত্যা’র বিচার ও সাইকেল লেনের দাবি

মাশরাফির ব্রেসলেট বিক্রির টাকায় ১০ শয্যার হাসপাতাল

মাশরাফির ব্রেসলেট বিক্রির টাকায় ১০ শয্যার হাসপাতাল

সাতক্ষীরায় বিবাহিত-অবিবাহিতদের ফুটবল ম্যাচ

সাতক্ষীরায় বিবাহিত-অবিবাহিতদের ফুটবল ম্যাচ