সাড়া জাগিয়েছে কোয়াবের সিলেট কমিটি

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০১:৩৬ পিএম, ০৫ নভেম্বর ২০২০
সাড়া জাগিয়েছে কোয়াবের সিলেট কমিটি

ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) অধীনে সিলেটে তিন দিনব্যাপী উদীয়মান ক্রিকেটারদের স্কিল ক্যাম্প সম্পন্ন হয়েছে। ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সিলেট জেলা শাখার নেতৃবৃন্দের উদ্যেগে এ স্কিল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

সভাপতি এনামুল হক জুনিয়র ও সাধারণ সম্পাদক আহমেদ সাদিকুর রহমান তাজিনের নেতৃত্বাধীন নতুন কমিটি ইতোমধ্যে সিলেটের ক্রিকেটে বেশ সাড়া জাগিয়েছে। সম্প্রতি জেলার অনূর্ধ্ব ১৪, ১৬ ও ১৮ বয়স ভিত্তিক ক্রিকেটারদের স্কিল ক্যাম্প সম্পন্ন করেছেন তারা।

ক্যাম্পে ক্রিকেটারদের বোলিং, ফিল্ডিং ও ব্যাটিং নিয়ে কাজ করা হয়। এনামুল হক জুনিয়র, ইমতিয়াজ হোসেন তান্না, সায়েম আলম রেজভী, ইমরান আলী এনাম প্রমুখ ক্যাম্পে তরুণ ক্রিকেটারদের সহযোগিতা করেন। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে ৩০ অক্টোবর থেকে ১ নভেম্বর তিনদিন এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এছাড়া পুরনো কমিটির কাছ থেকে চলতি বছরে দায়িত্ব বুঝে নিয়ে কার্যক্রমের শুরুতেই সিলেট জেলা স্টেডিয়ামে তিন দলের একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করা হয়। যেখানে বিভাগীয় দলের হয়ে খেলা চার জেলার শীর্ষ ক্রিকেটাররা অংশগ্রহণ করেন। ওই টুর্নামেন্টের পর প্রথম বিভাগ ক্রিকেট লিগ শুরু হলেও করোনার কারণে তা বন্ধ হয়ে যায়।
sportsmail24
প্রায় সাত মাস পর সিলেট এক্সপ্রেস ইউ কে টি-টোয়েন্টি লিগ আয়োজন করে নতুন এ কমিটি। তিন দলের এ আয়োজনে অগ্রণী ভূমিকা পালন করেন এই ক্রিকেটাররা। সপ্তাহব্যাপী এ ক্রিকেট যজ্ঞের আয়োজন চলে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে এনামুল হক জুনিয়রের নেতৃত্বাধীন দল।

সিলেটের ক্রিকেটের পুরনো রূপ ফিরিয়ে আনতে বর্তমান ক্রিকেটারদের একের পর এক উদ্যোগ জেলা ও বিভাগের ক্রিকেট সংশ্লিষ্টদের মাঝে সাড়া ফেলেছে। সাবেক বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বর্তমান বোর্ড পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল এ বিষয়ে বলেন, খুব শীঘ্রই এখানে (সিলেটে) ক্রিকেট যজ্ঞ শুরু হবে, যা জাতীয় পর্যায়েও ভূমিকা রাখবে।

অ্যাসোসিয়শনের সাধারণ সম্পাদক আহমদ সাদিকুর রহমান তাজিন স্পোর্টসমেইল২৪.কমকে বলেন, ‘দায়িত্ব পাওয়ার পর আমরা একটা ক্রিকেট ক্যালেন্ডার তৈরি করেছিলাম। যার মধ্যে ছিল এ ক্যাম্প। সিলেটের পাঁচটি একাডেমির সম্ভাবনাময় তরুণ ক্রিকেটারদের আমরা আমন্ত্রণ জানিয়েছিলাম। প্রাথমিকভাবে চারটি একাডেমির ২০ জন ক্রিকেটার নিয়ে ক্যাম্প পরিচালনা করি। যে সকল ক্রিকেটারদের মধ্যে আগামীর সম্ভাবনা রয়েছে আমরা তাদেরকে পরখ করেছি এবং তাদের মধ্যে আগামীর স্বপ্ন বুনে দেওয়ার চেষ্টা করেছি।’

তিনি আরেও বলেন, ‘অ্যাসোসিয়শনের কিছু প্রতিবন্ধকতা রয়েছে, তবে আমরা সেগুলো কাটিয়ে উঠার চেষ্টা করছি। এবার ২০ জন ক্রিকেটার নিয়ে ক্যাম্প করলেও পরিবর্তিতে এ সংখ্যা আরেও বড় করার চিন্তা আছে। শুধু তাই নয়, ছোটদের পাশাপাশি যারা বিভাগের পাইপলাইনে রয়েছে তাদেরকে আমরা এ আয়োজনে সম্পৃক্ত করবো।’

এসএইচ মিলাদ/সিলেট

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কোয়াবের জেলা কমিটির নেতৃত্বে মোসাদ্দেক-নাসির

কোয়াবের জেলা কমিটির নেতৃত্বে মোসাদ্দেক-নাসির

পাওনা পরিশোধে টাইগার ক্রিকেটারদের অনুরোধ

পাওনা পরিশোধে টাইগার ক্রিকেটারদের অনুরোধ

ক্রিকেট নিয়ে টাইগারদের সাথে কোয়াবের বৈঠক

ক্রিকেট নিয়ে টাইগারদের সাথে কোয়াবের বৈঠক

ক্রিকেটের স্বার্থে কোয়াব’র বরগুনা জেলা কমিটির যাত্রা

ক্রিকেটের স্বার্থে কোয়াব’র বরগুনা জেলা কমিটির যাত্রা