বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপে শেরপুর সদরের বাজিমাত

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৯:১৫ পিএম, ০৮ জুন ২০২১
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপে শেরপুর সদরের বাজিমাত

শেরপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বালক (অনুর্ধ্ব-১৭) এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিকা (অনুর্ধ্ব-১৭) জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শেষ হয়েছে। বালক-বালিকাদের দুটি টুর্নামেন্টের বাজিমাত করেছে শেরপুর সদর। বালক শাখায় সদর উপজেলা দল এবং বালিকা শাখায় শেরপুর পৌরসভা দল চ্যাম্পিয়ন হয়েছে।

মঙ্গলবার (৮ জুন) শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে উভয় টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধু গোল্ডকাপে শেরপুর সদর উপজেলা দল ৩-০ গোলে ঝিনাইগাতী উপজেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। দলের পক্ষে মিডফিল্ডার আতিকুর রহমান আশিক ৩৮ মিনিটে এবং সজীব মিয়া ৩৯ মিনিটে দুই গোল করেন। দলের পক্ষে অপর গোলটি আসে আত্মঘাতি থেকে।
sportsmail24

খেলার ৫৫ মিনিটে ঝিনাইগাতীর ডিফেন্ডার অজয় নকরেক ছোট ডি-বক্সের ভেতর উড়ে আসা বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন।

এর আগে একই মাঠে বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনালে শেরপুর পৌরসভা দলের মেয়েরা ৬-০ গোলে নকলা উপজেলা দলকে পরাজিত করে শিরোপা ঘরে তুলে। পৌরসভার পক্ষে রাইট উইংগার লাকি আক্তার ২টি এবং সামান্থা, আখি আক্তার, সীমা আক্তার ও হেলেনা বেগম ১টি করে গোল করেন।

শেরপুর-১ আসনের সংসদ সদস্য হুইপ আতিউর রহমান আতিক শুরু থেকেই মাঠে বসে দু’টি খেলাই উপভোগ করেন। এছাড়া খেলা শেষে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরষ্কার বিতরণ করেন। উভয় টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি ও মেডেল পুরষ্কার দেওয়া হয়।

এছাড়া বঙ্গবন্ধু ফুটবলে শেরপুর সদরের মিডফিল্ডার আকাশ আহমেদ টুর্নামেন্টের সেরা খেলোয়াড় এবং নকলা উপজেলার রাসেল আহমেদ দুটি খেলায় ২ গোল করে সেরা গোলদাতার পুরষ্কার লাভ করেন।

বঙ্গমাতায় শেরপুর পৌরসভা দলের রাইট উইংগার লাকি আক্তার ফাইনালে ২ গোলসহ ৩ ম্যাচে ৪ গোল ছাড়াও পুরো টুর্নামেন্টে অনবদ্য নৈপুণ্যের জন্য সর্বোচ্চ গোলদাতা ও টুর্নামেন্টের সেরা নির্বাচিত হন।

প্রধান অতিথি হুইপ আতিউর রহমান আতিক তাদের হাতে পুরষ্কার তুলে দেন। এছাড়া পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলের জেলা চ্যাম্পিয়ন দুই দলের প্রত্যেক খেলোয়াড় ও কোচ-ম্যানেজারকে ৫ হাজার টাকা করে এক লাখ ৭০ হাজার টাকা প্রণোদনা প্রদানের ঘোষণা দেন তিনি।
sportsmail24
একই সাথে বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হতে পারলে খেলোয়াড়দের জন্য বিশেষ বোনাস ও অর্থ পুরষ্কার প্রদানের প্রতিশ্রুতও দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন রহমান অমি, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক, ডিএফএ সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক হাকিম বাবুল, প্রেস ক্লাব সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র নাথ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে জেলার মোট ৫ উপজেলা ও শেরপুর পৌরসভা দলসহ বালক ও বালিকা পৃথক গ্রুপে ৬টি করে দল উভয় প্রতিযোগিতায় নকআউট ভিত্তিতে অংশগ্রহণ করে।

হাকিম বাবুল, শেরপুর/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ডেভেলপমেন্ট কাপে শেরপুরের ৭ কিশোর ফুটবলার

ডেভেলপমেন্ট কাপে শেরপুরের ৭ কিশোর ফুটবলার

অলিম্পিকে সুযোগ পাওয়া জহির রায়হানকে শেরপুরে সংবর্ধনা

অলিম্পিকে সুযোগ পাওয়া জহির রায়হানকে শেরপুরে সংবর্ধনা

ক্রিকেটার জ্যোতিকে ‘অনুপ্রেরণাদায়ী তরুণ নারী’ সম্মাননা

ক্রিকেটার জ্যোতিকে ‘অনুপ্রেরণাদায়ী তরুণ নারী’ সম্মাননা

ব্রাহ্মণবাড়িয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন মাগুরা 

ব্রাহ্মণবাড়িয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন মাগুরা