বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল : শেরপুরে সদরের দুই স্কুল চ্যাম্পিয়ন

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ১০:১৭ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২২
বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল : শেরপুরে সদরের দুই স্কুল চ্যাম্পিয়ন

শেরপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃপ্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল (বালক) এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আন্তঃপ্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল (বালিকা) প্রতিযোগিতায় জেলা চ্যাম্পিয়ন হয়েছে সদর উপজেলার দুই প্রাথমিক বিদ্যালয়।

ছেলেদের বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ফাইনালে সদরের ইলশা সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে ঝিনাইগাতীর ঘাগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করেছে। অপরদিকে, বঙ্গমাতা বালিকা ফুটবলের ফাইনালে সদরের বাদাতেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেয়েরা ২-০ গোলে নকলার বাছুর আলগা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে শিরোপা লাভ করে।

বঙ্গবন্ধু ফুটবলের ফাইনালে প্রথমার্ধের মাঝামাঝি ঝিনাইগাতীর ঘাগড়া প্রাথমিক বিদ্যালয়ের মিডফিল্ডার শহীদ ডানপ্রান্তে ডি-বক্সের অনেক বাইরে থেকে দূরপাল্লার শটে আচমকা গোল করলে খেলায় তার দল এগিয়ে যায়। সেই গোল ধরে রেখে বিরতিতে গেলেও বিরতির পর পরই প্রতিপক্ষের ডেঞ্জার জোনে ফাউলের কারণে পাওয়া ফ্রি-কিক থেকে সদরের ইলশা প্রাথমিক বিদ্যালয়েরে উইংগার হামিদুল সরাসরি গোল করলে খেলায় ১-১ গোলে সমতা ফিরে আসে।

দশ মিনিট পরই মিডফিল্ডার দেলোয়ারের বাঁকানো কর্নার কিক সরাসরি গোলে প্রবেশ করলে ২-১ গোলে এগিয়ে যায় সদরের ইলশা দল। আক্রমণ-পাল্টা আক্রমণে জমাজমাট খেলাটিতে এই লিড ধরে রেখেই খেলা শেষ করলে ইলশা সরকারি প্রাথমিক বিদ্যালয় দলের ক্ষুদে ফুটবলাররা আনন্দে মেতে উঠে।

এর ফলে জেলা চ্যাম্পিয়ন হয়ে বিভাগীয় পর্যায়ে খেলায় অংশগ্রহণের সুযোগ লাভ করে ইলশা সরকারি প্রাথমিক বিদ্যালয়। পুরো টুর্নামেন্টে অনবদ্য নৈপূণ্যের জন্য ইলশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মিডফিল্ডার নিরব মিয়া টুর্নামেন্টের সেরা খেলোয়াড় এবং ফাইনালের গোলদাতা হামিদুল ম্যান অব দ্য ফাইনাল পুরষ্কার লাভ করে।
sportsmail24
অপরদিকে, বঙ্গমাতা বালিকা ফুটবলের ফাইনালে সদরের বাদাতেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেয়েরা ২-০ গোলে নকলার বাছুর আলগা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন শিরোপা লাভ করে। দলের পক্ষে গোল দু’টি করে মিডফিল্ডার মারিয়া ও মীম। মারিয়া টুর্নামেন্টের সেরা খেলোয়াড় এবং মীম ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হয়।

খেলা শেষে সমাপনী অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক সাহেলা আক্তার বিজয়ী ও বিজিত দলের খেলোয়াড়দের মেডেল পরিয়ে দেন এবং চ্যাম্পিয়ন ও রানারআপ ট্রফি বিতরণ করেন। পরে অতিথিরা বিজয়ী ও বিজিত দলের ক্ষুদে ফুবলারদের সাথে ফটোসেশনে অংশ নেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. হান্নান মিয়া, সদর উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, ইউএনও মেহনাজ ফেরদৌস, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ ও স্থানীয় ইউপি চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন

অনুষ্ঠানে প্রেস ক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হাকিম বাবুল, সহকারী জেলা শিক্ষা কমৃকর্তা নূরে আলম মৃধাসহ জেলা ক্রীড়া সংস্থা ও বিভিন্ন পর্যায়ের প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, শিক্ষকমন্ডলী, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবক ও ক্ষুদে ফুটবলাররা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস এ টুর্নামেন্টের আয়োজন করে। এতে ৫ উপজেলার চ্যাম্পিয়ন বিদ্যালয়ের দলগুলো অংশগ্রহণ করে।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

স্কুল দাবা প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন সামিউর রিয়ান

স্কুল দাবা প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন সামিউর রিয়ান

শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতার বাছাইপর্বে শাকিল চ্যাম্পিয়ন

শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতার বাছাইপর্বে শাকিল চ্যাম্পিয়ন

আদিবাসী দিবসে শেরপুরে নৃ-গোষ্ঠিদের ফুটবল ম্যাচ

আদিবাসী দিবসে শেরপুরে নৃ-গোষ্ঠিদের ফুটবল ম্যাচ

আনন্দঘন পরিবেশে শেরপুরে ‘এএফসি গ্রাসরুটস ফুটবল ডে’ উদযাপিত

আনন্দঘন পরিবেশে শেরপুরে ‘এএফসি গ্রাসরুটস ফুটবল ডে’ উদযাপিত