শেরপুরে শুরু হলো মেয়র কাপ ফুটবল টুর্নামেন্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩১ পিএম, ১১ অক্টোবর ২০২৩
শেরপুরে শুরু হলো মেয়র কাপ ফুটবল টুর্নামেন্ট

মাদকমুক্ত জেলা গড়ার শ্লোগান নিয়ে শেরপুরে শুরু হয়েছে তৃতীয় মেয়র কাপ ফুটবল টর্নামেন্ট ২০২৩। শেরপুর পৌরসভার আয়োজনে ৯টি ওয়ার্ড দলকে নিয়ে বুধবার (১১ অক্টোবর) স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে মেয়র কাপ ফুটবলের বর্ণাঢ্য উদ্বোধন করা হয়।

উদ্বোধনী খেলায় ১নং ওয়ার্ড দল ৩-১ গোলে ৮ নং ওয়ার্ড দলকে পরাজিত করে পরবর্তী রাউন্ডে ওঠেছে। শুরু থেকেই দু’টি দল আক্রমণ-পাল্টা আক্রমণে খেলাটি দারুণ জমজমাট হয়ে ওঠে।

৮ নং ওয়ার্ডের আক্রমণভাগের খেলোয়াড়দের ফিনিশিং দুর্বলতায় পর পর কয়েকটি আক্রমণ ব্যর্থ হঠাৎ খেলার ধারার বিপরীতে ২২ মিনিটে ১নং ওয়ার্ডের স্ট্রাইকার মোর্শেদ পতিপক্ষের ডি-বক্সের বাইরে থেকে ফ্রি-কিকে গোল করলে তারা এগিয়ে যায়। তবে সমতায় ফিরতে বেশি সময় অপেক্ষা করতে হয়নি।

ম্যাচের ২৮তম মিনিটে ফ্রি-কিকে ৮ নং ওয়ার্ডের ডিফেন্ডার অধিনায়ক রিপন গোল করলে ১-১ সমতায় খেলা এগিয়ে যায়। বিরতির পর আবারও পেনাল্টি থেকে ১নং ওয়ার্ডের স্ট্রাইকার মোর্শেদ গোল করলে ব্যবধান ২-১ হয়।

পেনাল্টি নিয়ে ৮নং ওয়ার্ডের খেলোয়াড়দের অসন্তোষ এবং সমর্থকরা উত্তেজিত হয়ে মাঠ থেকে ওঠে যাওয়ার চেষ্টা করে। এ সময় প্রায় ৪ মিনিটের মতো খেলা বন্ধ থাকে। পরে আবারও খেলা শুরু হলে ১নং ওয়ার্ডের স্ট্রাইকার রনি খেলার ৫২ মিনিটে আরেকবার প্রতিপক্ষের জালে বল পাঠালে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ১নং ওয়ার্ডের খেলোয়াড়রা।

উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে শক্ত হাতে খেলা পরিচালনা করতে গিয়ে রেফারি গোলাম শাহরিয়ার রবিন মারাত্মক ফাউলের অপরাধে ১নং ওয়ার্ডের মিডফিল্ডার মাসুম বাবুকে লালকার্ড দেখান। এছাড়া ১নং ওয়ার্ডের ২ জন এবং ৮নং ওয়ার্ডের ৩ জন খেলোয়াড়কে হলুদকার্ড প্রদর্শন করা হয়।

বিপুল সংখ্যক দর্শক খেলাটি উপভোগ করেন। এ ফুটবল প্রতিযোগিতার আয়োজন করায় পৌর কর্তৃপক্ষকে দর্শকরা অভিনন্দন জানান।
এর আগে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তোফায়েল আহমেদ।

পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ডিডিএলজি তোফায়েল আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার অ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ, পৌর প্যাণেল মেয়র মো. নজরুল ইসলাম, কাউন্সিলর বাবুল মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুল কাদের-এর সঞ্চালনায় এসময় পৌরসভার কাউন্সিলর ও পৌর পরিষদের কর্মকর্তা-কর্মচারি, ডিএসএ-ডিএফএ’র কর্মকর্তা, ক্রীড়া সংগঠক, দুই দলের খেলোয়াড় এবং ক্রীড়ামোদি দর্শকরা উপস্থিত ছিলেন।

শেরপুর পৌরসভার ৯টি ওয়ার্ড দল নকআউট ভিত্তিতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। প্রথম রাউন্ড থেকে সেমিফাইনাল পর্যন্ত নিজ নিজ ওয়ার্ডের স্থানীয় ফুটবলাররাই এতে খেলবেন। প্রতিটি ওয়ার্ড দলকে প্রতি খেলায় অংশগ্রহন মানি হিসেবে নগদ ১০ হাজার টাকা করে প্রদান করা হচ্ছে। চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি ছাড়াও নগদ ১ লাখ ২৫ হাজার টাকা এবং ৭৫ হাজার টাকা প্রাইজমানি প্রদান করা হবে বলে জানিয়েছেন টুর্নামেন্টের সদস্য সচিব মো. আব্দুল কাদির।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :