বিপিএলের সাথে বিবিএস ক্যাবলস, ওয়ালটন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৪ পিএম, ২০ জানুয়ারি ২০২২
বিপিএলের সাথে বিবিএস ক্যাবলস, ওয়ালটন

দুই বছর পর পর্দা উঠছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের। দেশের ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি এ টুর্নামেন্টির প্রতি আসরেই বিবর্তণ ও চমক থাকলেও এবার বৈশ্বিক মহামারী করোনার প্রভাবে থাকছে নানা বিধি-নিষেধ। থাকছে না গ্যালারিতে বসে দর্শকদের খেলা দেখার সুযোগ। বিপিএলের এই অষ্টম আসরের প্রথমবারের মতো টাইটেল স্পন্সর হিসেবে থাকছে বিবিএস ক্যাবলস। এছাড়া পাওয়ারেড বাই হিসেবে থাকছে ওয়ালটন।

আন্তর্জাতিক ব্যস্ততা ও ভ্রমণ জটিলতায় এবারের আসরে তারকা ক্রিকেটারের সংখ্যা কিছুটা কম। তারপরও ক্রিস গেইল, ফাফ ডু প্লেসিস, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, সুনিল নারিন আর মুজিবুর রহমানের মতো বড় তারকারা খেলবেন। তাদের পাশাপাশি ল্যান্স ক্লুজনার, শন টেইট, স্টিভ রোডস, পল নিক্সনের মতো নামী ও হাই প্রোফাইল কোচরাও এসেছেন।

আসরের মান কিছুটা কমাছে ডিআরএস-এর মতো অতি গুরুত্বপূর্ণ ও আধুনিক প্রযুক্তি নেই বলে। এ বিষয়ে বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান, আমরা আইসিসি থেকে শুরু করে সর্বোচ্চ পর্যায়ে চেষ্টা করেছি। কিন্তু যে প্রতিষ্ঠান ডিভারএস কার্যক্রম পরিচালনা করবে, তাদের লোকবল অর্ধেকে নেমে এসেছে, তাই আম্পায়ারদের উপর ভরসা করেই আসর পরিচালিত হবে। এছাড়া টোকিও অলিম্পিকে যেভাবে খেলোয়াড়, কর্মকর্তা ও মিডিয়া কর্মীদের বায়ো-বাবলের আওতায় আনা হয়েছিল, একই কার্যক্রম বিসিবিও অনুসরণ করবে।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম লাগোয়া বিসিবি একাডেমি মাঠে ৬ দলের প্রশিক্ষণ ও অনুশীলন শুরু হয়েছে। এভাবেই এগিয়ে চলছে এবারের বিপিএলের পথ চলা। শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে পর্দা উঠবে বঙ্গবন্ধু বিপিএল ২০২২। আয়োজনের আকার, পরিধি ও অবয়ব সংকুচিত হয়েছে বলেই আন্তর্জাতিক টাইটেল স্পন্সর আসছে না।

শুক্রবার মিরপুরে আসরের পৃষ্ঠপোষক হিসেবে বিবিএস ক্যাবলস এবং ওয়ালটনের নাম ঘোষণা করেন বিপিএল গভর্নিং বডির সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। অনুষ্ঠানে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর হায়দার টিটু, বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন, বিবিএস কেবলসের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার, ওয়ালটেনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম উপস্থিাত ছিলেন।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মেহেদি মিরাজ

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মেহেদি মিরাজ

দুই বছর বিরতি দিয়ে মাঠে গড়াচ্ছে বিপিএল

দুই বছর বিরতি দিয়ে মাঠে গড়াচ্ছে বিপিএল

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে সাকিব-মোস্তাফিজ-মুশফিক

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে সাকিব-মোস্তাফিজ-মুশফিক

বিপিএলে থাকবে টোকিও অলিম্পিকের গাইডলাইন

বিপিএলে থাকবে টোকিও অলিম্পিকের গাইডলাইন