বিপিএলকে স্বাগত জানাতে প্রস্তুত সিলেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১০ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২২
বিপিএলকে স্বাগত জানাতে প্রস্তুত সিলেট

ছবি : বিসিবি

ঢাকার দুই এবং চট্টগ্রাম পর্ব শেষে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে এখন চায়ের নগরী সিলেটে। পাহাড় আর চা বাগানে ঘেরা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের খেলা শুরু হবে সোমবার (৭ ফেব্রুয়ারি)। কুমিল্লা ভিক্টোরিয়ানস ও ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচ দিয়ে সিলিটে শুরু হবে টানা তিনদিনের আয়োজন।

২১ জানুয়ারি (শুক্রবার) চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের ম্যাচ দিয়ে ঢাকায় শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আষ্টম আসর। একই দিনে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল খুলনা টাইগার্স এবং মিনিস্টার ঢাকা।

ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একদিন বিরতি দিয়ে চার দিনে মোট ৮টি ম্যাচ অনুষ্ঠিত হয়। এরপর বিপিএল চলে যায় বন্দর নগরী চট্টগ্রামে। সেখানেও একদিন বিরতি দিয়ে চারদিনে আরও ৮টি ম্যাচ অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম পর্ব শেষে দুইদিনের আবারও ঢাকায় ফিরেছিল বিপিএল।

ঢাকায় দ্বিতীয় পর্বে প্রথম দিন (বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি) দুটি ম্যাচ অনুষ্ঠিত হলেও দ্বিতীয় দিন শুক্রবার (৪ ফেব্রুয়ারি) বৃষ্টির কারণে কোন ম্যাচ মাঠে গড়াতে পারেনি। বিপিএলের ইতিহাসে মাঘের শীতের মাঝেও প্রথমবারের মতো দুটি ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। ফলে খুলনা টাইগার্স ও সিলেট সানরাইজার্স এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানস প্রত্যেক দল একটি করে পয়েন্ট অর্জন করে।

ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা পর্ব শেষে দুই দিনের বিরতিতে রয়েছে বিপিএল। সোমবার (৭ ফেব্রুয়ারি) থেকে সিলেটের মাঠে আবার শুরু হবে আসরের খেলা। সিলেটে মোট তিনদিন খেলা অনুষ্ঠিত হবে। ৭ থেকে টানা তিনদিনে মোট ছয়টি ম্যাচ মাঠে গড়াবে। এরপর আবারও ঢাকা ফিরবে বঙ্গবন্ধু বিপিএলের খেলা এবং ১৮ ফেব্রুয়ারি ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে বিপিএল অষ্টম আসরের।

দুটি পরিত্যক্ত ম্যাচসহ এখন পর্যন্ত ২০টি ম্যাচ শেষ হয়েছে। আসরে এখন পর্যন্ত নিজেদের ৬ ম্যাচে ৪ জয়ম, এক হার ও একটি পরিত্যক্ত ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এক ম্যাচ বেশি খেলে সমান ৯ পয়েন্ট অর্জন করলেও রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে ফরচুন বরিশাল।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএল ২০২২ : পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

বিপিএল ২০২২ : পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

ধূমপান করে ‘ওয়ার্নিং’ পেলেন মোহাম্মদ শাহজাদ

ধূমপান করে ‘ওয়ার্নিং’ পেলেন মোহাম্মদ শাহজাদ

বিপিএল রেখে ফিরে যাচ্ছেন ঢাকার আন্দ্রে রাসেল

বিপিএল রেখে ফিরে যাচ্ছেন ঢাকার আন্দ্রে রাসেল

বিপিএলের আট আসরে ২৫ ফ্র্যাঞ্চাইজি!

বিপিএলের আট আসরে ২৫ ফ্র্যাঞ্চাইজি!