দাপুটে জয়ে বিপিএল শুরু করলো মাশরাফির সিলেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ০৬ জানুয়ারি ২০২৩
দাপুটে জয়ে বিপিএল শুরু করলো মাশরাফির সিলেট

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী ও নিজেদের প্রথম ম্যাচে দাপুটে জয় তুলে নিলো মাশরাফি বির মোর্ত্তজার সিলেট স্ট্রাইকার্স। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৮ উইকেটের জয় পেয়েছে চট্টগ্রাম।

বিপিএলের উদ্বোধনী ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেওয়া সিলেট চট্টগ্রামকে ১শ’ রান করতে দেয়নি। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৮৯ রান করে শুভাগত হোমের চট্টগ্রাম।

জবাবে ব্যাট করতে নেমে ১২.৩ ওভারেই ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় মাশরাফির চট্টগ্রাম। ব্যাট হাতে ওপেনিংয়ে নেমে অপরাজিত ৪৩ রান করে নাজমুল হাসান শান্ত।

ব্যাট করতে নেমে তৃতীয় ওভারের পঞ্চম বলে প্রথম উইকেট হারায় চট্টগ্রাম। ১১ রান করে রান আউট হন ওপেনার মেহেদী মারুফ। পঞ্চম ওভারে চট্টগ্রামের আরেক ওপেনার আফগানিস্তানের দারুউইশ রাসুলিকে ৩ রানে আউট করেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির।

পাওয়ার-প্লে’তে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে চট্টগ্রাম। সপ্তম ওভারে চট্টগ্রামের অধিনায়ক ১ রান করা শুভাগত হোমকে শিকার করেন সিলেটের পেসার রেজাউর রহমান রাজা। ২২ রানে ৩ উইকেট পতনের পর দলকে খেলায় ফেরানোর চেষ্টা করেছিলেন তিন নম্বরে নামা ব্যাটার আল-আমিন।

ব্যাট হাতে লড়াই করলেও বড় ইনিংস খেলতে পারেননি আল আমিন। ২০ বলে ১৮ রান করে নেদারল্যান্ডসের অফ-স্পিনার কলিন অ্যাকারম্যানের শিকার হন তিনি। ৪৪ রানে চতুর্থ ব্যাটার হিসেবে আল-আমিনের বিদায়ের পর চট্টগ্রামের মিডল-অর্ডারকে বিপদে ফেলে দেন তিন পেসার রাজা-আমির ও মাশরাফি।

৮০ রানে চট্টগ্রামের নবম উইকেটের পতন ঘটান তারা। পাকিস্তানের উসমান খান ২, ভারতের উন্মুখ চাঁদ ৫ ও নিহাদুজ্জামান ৮ রান করে রাজার শিকার হন। মৃত্যুঞ্জয় চৌধুরীকে ৩ রানে আউট করেন মাশরাফি।

এক প্রান্ত আগলে দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন আফিফ হোসেন। ২৩ বলে ৩টি চার হাকানো আফিফকে আউট করেন আমির। শেষ উইকেটে ৯ বলে ৯ রান তুলেন শ্রীলঙ্কার মালিন্দা পুষ্পকুমারা ও মেহেদি হাসান রানা।

২০ ওভারে ৯ উইকেটে ৮৯ রানের মামুলি সংগ্রহ পায় চট্টগ্রাম। পুষ্পকুমারা ৬ ও রানা ২ রানে অপরাজিত থাকেন। ১৪ রানে ৪ উইকেট নেন সিলেটের রাজা। আমির ২টি, মাশরাফি-অ্যাকারম্যান ১টি শিকার করেন।

৯০ রানের সহজ টার্গেটের জবাব দিতে নেমে তৃতীয় ওভারেই হোচট খায় সিলেট স্ট্রাইকার্স। চট্টগ্রামের বাঁ-হাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১ রানে আউট হন অ্যাকারম্যান।

শুরুতে উইকেট হারানোর ধাক্কা সামলে নিয়ে দলের জয়ের পথ তৈরি করেন আরেক ওপেনার নাজমুল হোসেন শান্ত ও তিন নম্বরে নামা জাকির হাসান। দ্বিতীয় উইকেটে ৪৫ বলে ৬৩ রানের জুটি গড়েন শান্ত ও জাকির।

জাকিরকে লেগ বিফোর আউট করে জুটি ভাঙেন চট্টগ্রামের পুষ্পকুমারা। ২টি চার ও ১টি ছক্কায় ২১ বলে ২৭ রান করেন জাকির। দলীয় ৭৫ রানে জাকিরের আউটের পর ক্রিজে আসেন মুশফিকুর রহিম। মুশির সাথে ১৬ বলে অবিচ্ছিন্ন ১৫ রান করে সিলেটের জয় নিশ্চিত করেন শান্ত। ১২ দশমিক ৩ ওভারে ২ উইকেটে ৯০ রান করে সিলেট।

ব্যাট হাতে ৪১ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ৪৩ রানে অপরাজিত থাকেন শান্ত। ১টি চারে ৮ বলে ৬ রানে অপরাজিত ছিলেন মুশফিক। অন্যদিকে, চট্টগ্রামের মৃত্যুঞ্জয়-পুষ্পকুমারা ১টি করে উইকেট শিকার করেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ ছাড়াও ১৪ দেশে প্রচারিত হবে বিপিএল

বাংলাদেশ ছাড়াও ১৪ দেশে প্রচারিত হবে বিপিএল

গতবার দল না পাওয়া নাসির এবার ঢাকার অধিনায়ক

গতবার দল না পাওয়া নাসির এবার ঢাকার অধিনায়ক

অধরা ট্রফির খড়া কাটাতে কি বরিশালের

অধরা ট্রফির খড়া কাটাতে কি বরিশালের

তামিম দলে থাকলেও খুলনার নেতৃত্বে ইয়াসির আলী

তামিম দলে থাকলেও খুলনার নেতৃত্বে ইয়াসির আলী