তামিম-মাহমুদউল্লাহর সাথে বরিশালে মুশফিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৩

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ড্রাফট শেষে দারুণ একটি দল গঠন করলো ফরচুন বরিশাল। তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের সাথে ফ্র্যাঞ্চাইজিটি অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিমকে ও দলে ভিড়িয়েছেন।

রোববার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে বিপিএলের দশম আসরের জন্য প্লেয়ার ড্রাফট শেষ হয়। ড্রাফটে প্রথম ডাকেই মুশফিককে দলে ভেড়ায় বরিশাল।

স্থানীয়দের তালিকায় ছয়টির মধ্যে সর্বোচ্চ ৮০ লাখ মূল্যের ‘এ’ ক্যাটাগরিতে একমাত্র খেলোয়াড় হিসেবে ছিলেন মুশফিক। এছাড়া গত আসরের ন্যায় এবারও বরিশালে আছেন মাহমুদউল্লাহ সাথে যোগ দিয়েছেন খুলনা টাইগার্স থেকে আসা তামিম।

প্রথম ডাক দেওয়ার সুযোগ পেয়ে রনি তালুকদারকে দলে ভেড়ায় রংপুর রাইডার্স। এর আগে সরাসরি চুক্তিতে সাকিব আল হাসানকে দলে নেয় উত্তরবঙ্গের দলটি। এছাড়া গত মৌসুমে দলের হয়ে খেলা বেশিরভাগ খেলোয়াড়কেই ধরে রাখে রংপুর। এবারের আসরে বিদেশিদের মধ্যে রংপুরের হয়ে খেলবেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

দ্বিতীয় দল হিসেবে ডাকার সুযোগ পেয়ে মোহাম্মদ মিঠুনকে নেয় বর্তমান রানার্স আপ সিলেট স্ট্রাইকার্স। প্রথম দুই ডাকে দল পাননি মুশফিক। তৃতীয় ডাকে মুশফিককে দলে নেয় বরিশাল।

৫০ লাখ টাকা মূল্যের ‘বি’ ক্যাটাগরিতে ছিলেন ইমরুল কায়েস, ইবাদত হোসেন, রনি তালুকদার এবং আফিফ হোসেনের মতো খেলোয়াড়রা। সর্বশেষ দু’বারসহ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তিনবার শিরোপা জয়ের নেতৃত্বে ছিলেন ইমরুল। বিপিএলে সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার পরই আছেন তিনি।

ড্রাফট শেষে যেমন হলো বিপিএলের দল

তবে সিলেট স্ট্রাইকার্স মাশরাফিকে ধরে রাখলেও ইমরুলের বিষয়টি ছিল উল্টো। ইমরুলকে ধরে রাখেনি কুমিল্লা। তবে ড্রাফট থেকে ঠিকই ইমরুলকে শেষ মুহূর্তে দলে নেয় কুমিল্লা।

এছাড়া এবার মোহাম্মদ রিজওয়ান, সুনীল নারাইন, তাওহিদ হৃদয়, মঈন আলী, আন্দ্রে রাসেল, ইফতিখার আহমেদ, জনসন চার্লস, নুর আহমেদ, নাসিম শাহ, রশিদ খানের মতো তারকা খেলোয়াড়দের নিয়ে দল সাজিয়েছে কুমিল্লা।

হাঁটুর ইনজুরির কারণে পুনর্বাসনে থাকবে বলে দল পাননি ইবাদত। ‘বি’ ক্যাটাগরি থেকে আফিফকে দলে নিয়েছে খুলনা টাইগার্স। তবে মমিনুল হক, মোহাম্মদ আশরাফুল ও সাব্বির রহমানদের মতো খেলোয়াড়দের দলে নেয়নি কোন ফ্র্যাঞ্চাইজি।

ফরচুন বরিশাল
ধরে রাখা এবং সরাসরি চুক্তি : মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, সৈয়দ খালেদ আহমেদ, ইব্রাহিম জাদরান, তামিম ইকবাল, শোয়েব মালিক, পল স্টার্লিং, ফখর জামান, মোহাম্মদ আমির, আব্বাস আফ্রিদি, দুনিথ ওয়েলালাগে।

ড্রাফট থেকে : মুশফিকুর রহিম, রকিবুল হাসান, সাইফুদ্দিন, সৌম্য সরকার, ইয়ানিক কারিয়া, কামরুল ইসলাম রাব্বি, প্রীতম কুমার, তাইজুল ইসলাম, প্রান্তিক নওরোজ নাবিল, দিনেশ চান্দিমাল।


শেয়ার করুন :