ইমরুল নৈপুণ্যে শেষ চারের আরও কাছে চট্টগ্রাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩১ এএম, ২৭ ডিসেম্বর ২০১৯
ইমরুল নৈপুণ্যে শেষ চারের আরও কাছে চট্টগ্রাম

বঙ্গবন্ধু বিপিএলের শেষ চারের দ্বারপ্রান্তে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ভারপ্রাপ্ত অধিনায়ক ইমরুল কায়েসের ব্যাটে চড়ে ঢাকা দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে বড় জয় পেয়ে সবার আগে টুর্নামেন্টের শেষ চার অনেকটাই নিশ্চিত করলো বন্দর নগরীর দলটি।

চট্টগ্রাম পর্বের শেষে বৃহস্পতিবারই ইমরুল বলেছিলেন, এবারের ঢাকাপর্বে অন্তত একটি ম্যাচ জেতার লক্ষ্য তাদের। একটি ম্যাচ জিতলে ‘সুপার ফোর’ অনেকটাই নিশ্চিত হয়ে যাবে।

ইমরুলের ওই চাওয়া পূরণে বেশি অপেক্ষা করতে হলো না। ঢাকায় দ্বিতীয়পর্বের প্রথম ম্যাচেই সেই লক্ষ্যপূরণ হয়ে গেল চট্টগ্রামের। আর সেটা হলো ইমরুলেরই ব্যাটে চড়ে। শুক্রবার মিরপুরে ঢাকাকে ৬ উইকেট আর ৮ বল হাতে রেখে হারিয়ে শেষ চারের পথে অনেকটাই এগিয়ে গেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

১২৫ রানের মামুুলি লক্ষ্য। ২৫ রানের মধ্যে দুই ওপেনার লেন্ডল সিমন্স (১২ বলে ১৫) আর জুনায়েদ সিদ্দিকীকে (৯ বলে ৮) হারালেও জয় পেতে তেমন কষ্ট হয়নি চট্টগ্রামের। চাঁদউইক ওয়ালটন ১৬ বলে খেলেন ২৫ রানের ইনিংস। ১৬ বলে ১৩ করেন রায়ান বার্ল।

দারুণ এক হাফসেঞ্চুরি হাঁকানোর সঙ্গে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছেড়েছেন ভারপ্রাপ্ত অধিনায়ক ইমরুল। ৫৩ বলে ৫ বাউন্ডারি আর ২ ছক্কায় বাঁহাতি এই ব্যাটসম্যান অপরাজিত থাকেন ৫৪ রানে। ঢাকার পক্ষে ১৮ রান খরচায় ২টি উইকেট নেন ওয়াহাব রিয়াজ। একটি করে উইকেট শিকার করেন মাশরাফি বিন মর্তুজা এবং মেহেদী হাসান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে চট্টগ্রামের বোলারদের তোপে একদমই সুবিধা করতে পারেননি তামিম-এনামুল-থিসারা-আফ্রিদিরা। পুরো ২০ ওভার ব্যাটিং করেও ৯ উইকেটে ১২৪ রানের বেশি এগুতে পারেনি ঢাকা প্লাটুন।

ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে ঢাকা। ৬৮ রানের মধ্যে ৭ আর ৯৩ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে একশর আগে গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল দলটি। তবে শেষদিকে ওয়াহাব রিয়াজের ১৫ বলে ২৩ আর মাশরাফি বিন মর্তুজার ১২ বলে ১৭ রানে ভর করে কোনোমতে ১২৪ পর্যন্ত গেছে স্বাগতিকরা।

ঢাকার ইনিংসে যা একটু প্রতিরোধ গড়তে চেয়েছিলেন তামিম ইকবাল আর মমিনুল হক। কিন্তু তামিমের ২৭ বলে ২১ আর মুমিনুলের ৩৪ বলে ৩২ রানের ইনিংস দুটি মোটেই টি-টোয়েন্টির সঙ্গে মানানসই ছিল না। চট্টগ্রামের পক্ষে ২টি করে উইকেট নেন মুক্তার আলি আর রায়ান বার্ল।


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএল ইতিহাসে প্রথম তামিম ইকবাল

বিপিএল ইতিহাসে প্রথম তামিম ইকবাল

চট্টগ্রাম পর্ব শেষে বিপিএলে সর্বোচ্চ রান মালানের

চট্টগ্রাম পর্ব শেষে বিপিএলে সর্বোচ্চ রান মালানের

বিপিএলে চট্টগ্রামের পর্বে ছিল রানের বন্যা

বিপিএলে চট্টগ্রামের পর্বে ছিল রানের বন্যা

চট্টগ্রামের শেষ ম্যাচে রাজশাহীর জয়

চট্টগ্রামের শেষ ম্যাচে রাজশাহীর জয়