সেলাই নিয়েও খেলতে দৃঢ়প্রতিজ্ঞ মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৬ পিএম, ১২ জানুয়ারি ২০২০
সেলাই নিয়েও খেলতে দৃঢ়প্রতিজ্ঞ মাশরাফি

বঙ্গবন্ধু বিপিএলের লিগ পর্বের ৪২তম ও শেষ ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় ক্যাচ নিতে গিয়ে বাঁ হাতের তালুতে ব্যথা পেয়েছেন ঢাকা প্লাটুনের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সাথে সাথেই হাতে রক্ত নিয়ে মাঠ ছাড়েন ম্যাশ। এরপর চিকিৎসকরা তার তালুতে ১৪টি সেলাই দিয়েছেন।

এদিকে এলিমিনেটরে মাশরাফির খেলা অনিশ্চিত হয়ে পড়ে। তবে সেই অনিশ্চিয়তাকে এক নিমেষেই উড়িয়ে দিয়েছেন মাশরাফি। এলিমিনেটরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে আজ (সোমবার) খেলবেন ঢাকার অধিনায়ক মাশরাফি। এমনটাই জানিয়েছেন ঢাকার ম্যানেজার আহসানউল্লাহ হাসান।

তিনি বলেনন, ‘তিনি (মাশরাফি) খেলতে ভীষণ ইচ্ছুক। অত্যন্ত দৃঢ়তার সঙ্গেই তিনি বলেছেন ‘আমি খেলব’। আমরা বুঝতে পারছি না কী করব। এখন বিষয়টি তার ওপর ছেড়ে দিয়েছি।’

সাধারণত এমন ইনজুরিতে সুস্থ হতে সাত দিনের বেশি সময় লেগে যায়। কিন্তু মাশরাফি খেলতে চাইলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসকরা বিকল্প ব্যবস্থা করে দেবে। এ ব্যাপারে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘যেহেতু সেলাই পড়েছে সেরে উঠতে সাতদিনের বেশি লাগে। অনেক সময় ঝুঁকি নিয়েও খেলা যায়। কিন্তু আমরা চাইব, সে (মাশরাফি) আগামী তিন দিন বিশ্রামে থাকুক। তারপরও ম্যাচের গুরুত্ব বিবেচনা করে, সে যদি খেলতে চায় তবে খেলার ব্যবস্থা করে দেব।’

খুলনার ব্যাটিং ইনিংসের ১১তম ওভারে ঢাকার স্পিনার মেহেদি হাসানের একটি ডেলিভারি ব্যাট হাতে সজোরে কভার দিয়ে মারেন দক্ষিণ আফ্রিকার রাইলি রুশো। কভারে দাঁড়িয়ে থাকা মাশরাফি বাম-দিকে ঝাঁপিয়ে পড়ে ক্যাচটি নেওয়ার চেষ্টা করেন। কিন্তু বলটি তালুবন্দি করতে পারেননি ম্যাশ। বলের আঘাতে তার তালু ফেটে গেলে রক্ত বের হয়। এরপর দলের ফিজিও মাশরাফিকে নিয়ে মাঠ ছাড়েন।


শেয়ার করুন :


আরও পড়ুন

মনের লুকিয়ে রাখা আক্ষেপ ঝাড়লেন মাশরাফি

মনের লুকিয়ে রাখা আক্ষেপ ঝাড়লেন মাশরাফি

মাশরাফির বাঁ-হাতে ১৪ সেলাই

মাশরাফির বাঁ-হাতে ১৪ সেলাই

কেন্দ্রীয় চুক্তিতে থাকতে না চেয়ে মাশরাফির অনুরোধ

কেন্দ্রীয় চুক্তিতে থাকতে না চেয়ে মাশরাফির অনুরোধ

পাকিস্তান সফরে ‌‘যেতেন’ মাশরাফি

পাকিস্তান সফরে ‌‘যেতেন’ মাশরাফি