ফাইনালের আগে আত্মবিশ্বাসী খুলনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫০ এএম, ১৬ জানুয়ারি ২০২০
ফাইনালের আগে আত্মবিশ্বাসী খুলনা

ছবি : বিসিবি

বঙ্গবন্ধু বিপিএলে শুরু থেকে একত্রে জ্বলে উঠতে পারেনি খুলনা টাইগার্সের টপ-অর্ডার। তবে ব্যাট হাতে রানের ফোয়ারা ফুটিয়েছেন অধিনায়ক মুশফিকু রহিম ও দক্ষিণ আফ্রিকার রাইলি রুশো। এছাড়া টুর্নামেন্টর শেষদিকে জ্বলে উঠেছেন নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ। এবার ফাইনালে ইন ফর্ম টপ-অর্ডার ব্যাটসম্যানদের সহায়তায় প্রথমবারের মতো শিরোপা জিততে চায় খুলনা।

বিপিএলের তৃতীয় ও একমাত্র বাংলাদেশি হিসেবে সেঞ্চুরি করেছেন খুলনার শান্ত। আর শেষ কয়েক ম্যাচে ধারাবাহিকভাবে রান করেছেন মিরাজ।বিপিএলে এখন পর্যন্ত ব্যাটসম্যানদের তালিকায় সেরা দু’টি স্থানে রয়েছেন খুলনার অধিনায়ক মুশফিক ও রুশো। সমান ১৩ ইনিংসে ব্যাট করে মুশফিক ৪৭০ ও রুশো ৪৫৮ রান করেছেন।

ওপেনার হিসেবে নেমে ব্যাট হাতে রানের দেখা পান মিরাজ। ২টি হাফ-সেঞ্চুরিতে ২৮৮ রান করেছেন তিনি। এর মধ্যে অপরাজিত ৮৭ রানের ম্যাচ জয়ী ইনিংসও আছে মিরাজের। টুর্নামেন্টের শেষদিকে বড় চমক দেখাচ্ছেন শান্ত।

এছাড়া টপ-অর্ডার ব্যাটসম্যানদের সাথে খুলনার বোলাররাও দুর্দান্ত ফর্মে রয়েছেন। দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন মোহাম্মদ আমির। প্রথম কোয়ালিফাইয়ারে আমিরের আগুন ঝড়ানো বোলিং চোখে পড়েছে ক্রিকেটপ্রেমিদের।

এদিকে দলের খেলোয়াড়রা সেরা ফর্মে থাকলেও মাটিতেই পা রাখছেন খুলনার ইংল্যান্ডের কোচ জেমস ফস্টার। ফাইনালের আগে বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, ‘রাজশাহী দুর্দান্ত ও শক্তিশালী দল। তাদের ফাইনালে হারাতে হলে আমাদের সেরা পারফরমেন্স করতে হবে। আমরা যতটা সম্ভব প্রস্তুত হয়েছি। আমরা অনেক বেশি আত্মবিশ্বাসী।’

তিনি বলেন, ‘আমরা টানা চার ম্যাচ জিতেছি এবং সবগুলো ম্যাচই আমাদের কাছে নক-আউট ম্যাচ ছিল। তাই আমরা ফুরফুরা মেজাজে রয়েছি এবং ভালো অবস্থায় রয়েছি। তারপরও আমাদের আরও ভালো পারফরমেন্স করতে হবে। আমাদের ব্যাটিং লাইন-আপ অনেক বেশি কার্যকর। শীর্ষ সাত ব্যাটসম্যানই পুরো প্রতিযোগিতা জুড়ে অবদান রেখেছে। আমরা ব্যাট-বল হাতে দুর্দান্ত ফর্মে রয়েছি।’

শান্তর প্রশংসা করে ফস্টার বলেন, ‘বিস্ময়কর। ছেলেরা দুর্দান্ত ফর্মে রয়েছে সে কারণেই আমরা ফাইনাল খেলার সুযোগ পেলাম। তাদের ফর্মে আমি সত্যি অনেক বেশি খুশি। তারা খুবই আত্মবিশ্বাসী। তবে দু’জন বা তিনজনের জন্য নয়, টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ সময়ে দলের জন্য অবদান রাখছেন খেলোয়াড়ররা।’

শুক্রবার সন্ধ্যায় শুরু হবে বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল ম্যাচ। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে বিপিএলে এবার নতুন দল চ্যাম্পিয়ন পেতে যাচ্ছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

ট্রফি ছাড়া অন্য কিছু ভাবছেন না আন্দ্রে রাসেল

ট্রফি ছাড়া অন্য কিছু ভাবছেন না আন্দ্রে রাসেল

হাফিজ-মালিককে ফিরিয়ে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা

হাফিজ-মালিককে ফিরিয়ে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা

আন্দ্রে রাসেলের তাণ্ডবে চট্টগ্রামকে বিদায় দিয়ে ফাইনালে রাজশাহী

আন্দ্রে রাসেলের তাণ্ডবে চট্টগ্রামকে বিদায় দিয়ে ফাইনালে রাজশাহী

বিপিএলে প্রথমবারের মতো ফাইনালে মুশফিকের দল

বিপিএলে প্রথমবারের মতো ফাইনালে মুশফিকের দল