হাফিজ-মালিককে ফিরিয়ে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৭ এএম, ১৬ জানুয়ারি ২০২০
হাফিজ-মালিককে ফিরিয়ে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা

নিজ মাঠে বাংলাদেশের বিপক্ষে আগামী সপ্তাহে শুরু হওয়া তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাংলাদেশের বিপক্ষে ঘোষিত ১৫ সদস্যের দলে দীর্ঘ প্রতিক্ষার ডাক পেয়েছেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক। তবে বিস্ময়করভাবে দল থেকে বাদ পড়েছেন দুই পেসার মোহাম্মদ আমির ও ওয়াহার রিয়াজ।

গত অক্টোবরে নিজ মাঠে শ্রীলঙ্কার কাছে তিন ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হওয়া এবং এরপর নভেম্বরে অস্ট্রেলিয়ার কাছে ২-০ ব্যবধানে সিরিজ হারা দলে ব্যাপক পরিবর্তন এনেছে।

সংক্ষিপ্ত ভার্সনে পুনরায় র‌্যাংকিংয়ের শীর্ষ স্থান পুনর্দখল এবং ৯ মাস পর অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপকে নজরে রেখেই বাংলাদেশ সিরিজের জন্য এমন দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ উল হক।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে থাকা আট খেলোয়াড় ওপেনার ফখর জামান ও ইমাম উল হক, পেসার মোহাম্মদ ইরফান, আমির, রিয়াজ এবং ব্যাটসম্যান আসিফ আলী ও হারিস সোহেল এবার স্কোয়াড থেকে বাদ পড়েছেন। সাম্প্রতিক পরাজয়ের পর দলে পরিবর্তন আনতে বাধ্য হওয়াটা ‘উদ্বেগজনক’ স্বীকার করেন মিসবাহ।

দল ঘোষণাকালে তিনি বলেন, ‘জয়ের ধারায় ফেরার খুঁজে বের করার বিষয়টি বিবেচনা করেই আমরা দল নির্বাচন করেছি।’

লাহোরের মাটিতে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এছাড়া ভিন্ন ভিন্ন সফরে পাকিস্তানে একটি ওয়ানডে ও দুই ম্যাচের একটি টেস্ট চ্যাম্পিয়নশীপ খেলবে সফরকারী বাংলাদেশ।

নিউজিল্যান্ড সফরে ২০১৮ সালের নভেম্বরে নিজের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৩৯ বছর বয়সী হাফিজ। অন্যদিকে ১১১ ম্যাচের ক্যারিয়ারে মালিক তার সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচটি খেলেছেন গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

হাফিজ ও মালিককে পুনরায় দলে ডাকা সমর্থন করেন মিসবাহ। তিনি বলেন, ‘শ্রীলঙ্কা সিরিজে মালিক ও হাফিজ বাদ পড়ার সময় আমরা বলেছিলাম, তারা দু’জনেই অভিজ্ঞ খেলোয়াড় এবং দলে তাদের দরজা বন্ধ হয়ে যায়নি।

পেসার ২৬ বছর বয়সী হারিস রউফ, অলরাউন্ডার ২৪ বছর বয়সী আমাদ ভাট এবং ওপেনার ২৬ বছর বয়সী আহসান আলীর মত কিছু নত মুখও প্রথমবারের মত দলে ডাক পেয়েছেন।

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান দল
বাবর আজম (অধিনায়ক), আহসান আলী, আমাদ ভাট, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান. মুসা খান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, উসমান কাদির।


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তান সফরের সঙ্কট কাটলো, ওয়ানডেও খেলবে বাংলাদেশ

পাকিস্তান সফরের সঙ্কট কাটলো, ওয়ানডেও খেলবে বাংলাদেশ

পিসিবিকে ধন্যবাদ জানালেন বিসিবি সভাপতি

পিসিবিকে ধন্যবাদ জানালেন বিসিবি সভাপতি

বাংলাদেশের সিদ্ধান্তে রমিজের কণ্ঠে ক্ষোভ

বাংলাদেশের সিদ্ধান্তে রমিজের কণ্ঠে ক্ষোভ

বিসিবি চাইলে অধিনায়কত্ব ছেড়ে দেবেন মাশরাফি

বিসিবি চাইলে অধিনায়কত্ব ছেড়ে দেবেন মাশরাফি