আইপিএলের সূচি প্রকাশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২০
আইপিএলের সূচি প্রকাশ

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২০ এর সূচি প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। রোববার (৬ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ সূচি ঘোষণা করা হয়।

ঘোষিত সূচি অনুযায়ী, শনিবার (১৯ সেপ্টেম্বর) আবুধাবিতে উদ্বোধন হবে চলতি বছরের আইপিএল আসর।উদ্বোধনী দিনে মুখোমুখি হবে চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস।

দ্বিতীয় দিন রোববার (২০ সেপ্টেম্বর) দুবাইয়ে দিল্লি ক্যাপিটালস ও কিংস ইলেভেন পাঞ্জাব এবং সোমবার (২১ সেপ্টেম্বর) তৃতীয় ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

দ্বিতীয় ও তৃতীয় দিন শেষে চতুর্থ দিন আইপিএল চলে যাবে শারজায়। সেখানে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) আসরের চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে রাজস্থান রয়্যালস এবং চেন্নাই সুপার কিংস।

আইপিএলের চলতি আসরে গ্রুপ পর্বে ৪৬ দিনে ৫৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুবাইয়ে ২৪টি, আবুধাবিতে ২০টি এবং শারজায় ১২টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মাঝে ১০টি ডাবল হেডার রয়েছে। অর্থাৎ ১০ দিন দু’টি করে ম্যাচ হবে। এছাড়া টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের তারিখ জানানো হয়নি। সেটি পরে জানানো হবে।

এবারের আইপিএলের বিকেলের সবগুলো ম্যাচ আবুধাবি সময় বিকেল ৬টা অনুষ্ঠিত হবে। সেই হিসেবে বারতে সন্ধ্যা সাড়ে ৭টা এবং বাংলাদেশ সময় রাত ৮টা শুরু হবে আইপিএলের খেলা (আবুধাবি থেকে বাংলাদেশের সময় ২ ঘণ্টা এগিয়ে)। তবে উদ্বোধনী দিনের খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

উল্লেখ্য, ভারতে প্রাণঘাতি করোনাভাইরাস নিয়ন্ত্রণে না আসায় এবার আইপিএল পুরো আসর সংযুক্ত আরব-আমিরাতে আয়োজন করা হয়েছে। অন্যদিকে চীনের সাথে রাজনৈতিক কারণে উত্তেজনা বৃদ্ধি পাওয়ায় চীনা কোম্পানি ভিভোর স্পন্সর বাতিল করে দেশীয় কোম্পানি ড্রিম-ইলেভেনকে দেওয়া হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভয় ও শঙ্কা নিয়ে আইপিএলে গেলেন উইলিয়ামসন

ভয় ও শঙ্কা নিয়ে আইপিএলে গেলেন উইলিয়ামসন

মোস্তাফিজকে আইপিএল খেলার ছাড়পত্র দেয়নি বোর্ড

মোস্তাফিজকে আইপিএল খেলার ছাড়পত্র দেয়নি বোর্ড

আইপিএল থেকে সরে দাঁড়ালেন হরভজন

আইপিএল থেকে সরে দাঁড়ালেন হরভজন

আইপিএলে করোনা পরীক্ষায় ব্যয় ১২ কোটি টাকা

আইপিএলে করোনা পরীক্ষায় ব্যয় ১২ কোটি টাকা